পাকিস্তানকে সুখবর দিল নিউজিল্যান্ড

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ১২:০০ এএম, ০৯ ডিসেম্বর ২০২০
পাকিস্তানকে সুখবর দিল নিউজিল্যান্ড

নিউজল্যান্ড সফরে প্রায় দুই সপ্তাহ হোটেলে কোভিড আইসোলেশনে বন্দী থাকায় শারীরিক ও মানসিকভাবে বিপর্যস্ত বলে দাবি করেছেন পাকিস্তানি ক্রিকেটাররা। কোচ মিসবাহ-উল-হকের অভিযোগ, বেঁধে দেওয়া কিছু নিয়ম-নীতিতে আন্তর্জাতিক সিরিজের আগে খেলোয়াড়েরা শারীরিক ও মানসিকভাবে ক্ষতিগ্রস্ত হয়েছে। তবে শেষ পর্যন্ত সুখবর পেয়েছে পাকিস্তান ক্রিকেট দল।

সফরে নিউজিল্যান্ড পৌঁছার পর থেকেই যেন বিপদ পিছু ছাড়ছিল না পাকিস্তান ক্রিকেট দলের। এক এক করে ছয় খেলোয়াড়ের কোভিড-১৯ পজিটিভ, কোভিড নিয়ম ভাঙায় পুরো দলকে দেশ পাঠানোর হুমকি এবং সর্বশেষ আইসোলেশনে থেকে অনুশীলনে বাধা। এসব নিয়ে শারীরিক ও মানসিকভাবে বিপর্যস্ত হয়ে পড়েছিল সফররত পাকিস্তানি ক্রিকেটাররা।

তবে পাকিস্তান ক্রিকেট দলকে নিউজিল্যান্ডের স্বাস্থ্য মন্ত্রণালয় থেকে সুখবর দেওয়া হয়েছে। সেটি হলো- পঞ্চম ও শেষ পর্বের করোনা পরীক্ষায় সফরে থাকা পাকিস্তান ক্রিকেট দলের সবাই করোনা নেগেটিভ হয়েছেন। এখন নিউজিল্যান্ডে অনুশীলন শুরু করতে পারবে পাকিস্তান। তবে সে জন্যও দেশটির সরকারের স্বাস্থ্য মন্ত্রণালয়ের আরেকটি অনুমতি লাগবে।

গত মাসে খেলোয়াড় ও কর্মকর্তাসহ ৫০ জনের একটি বহর নিউজিল্যান্ড পৌঁছানোর পর ১০ সদস্যের দেহে করোনার উপস্থিতি ধরা পড়ে। এরপর পাকিস্তান দলকে আর অনুশীলন করতে দেওয়া হয়নি।

নিউজিল্যান্ড ক্রিকেট (এনজেডসি) জানিয়েছে, পাকিস্তান স্কোয়াড তাদের দেশে আসার পর মোট পাঁচবার করোনা পরীক্ষা করানো হয়েছে। ক্রাইস্টচার্চে চার তারকা হোটেলে কোয়ারেন্টিনে থাকাকালে পাকিস্তান দলের খেলোয়াড়দের একসঙ্গে গল্পগুজব করতে দেখা গেছে, যা নিউজিল্যান্ডে কোয়ারেন্টিন নীতিমালার পরিপন্থী।

তবে এক বিবৃতিতে মিসবাহ বলেন, ‘স্বাস্থ্য নিরাপত্তা নিয়মের প্রতি তারা শ্রদ্ধাশীল। তবে দেশের প্রতিনিধিত্ব করার প্রস্তুতি নিতে শীর্ষ মানের অ্যাথলেটদের নির্দিষ্ট পরিবেশের প্রয়োজন হয়। যে কারণে বেঁধে দেওয়া কিছু নিয়মনীতির কারণে আন্তর্জাতিক সিরিজের আগে খেলোয়াড়েরা শারীরিক ও মানসিকভাবে ক্ষতিগ্রস্ত হয়েছে।’

করোনা নেগেটিভ হওয়ায় সফরের শুরুতে টি-টোয়েন্টি সিরিজের জন্য মঙ্গলবার (৮ ডিসেম্বর) কুইন্স টাউনে যাবে পাকিস্তান ক্রিকেট দল। সেখানে ১৮ ডিসেম্বর শুরু হবে টি-টোয়েন্টি সিরিজ। এরপর ২৬ ডিসেম্বর শুরু হবে দুই ম্যাচের টেস্ট সিরিজ।

[sportsmail24.com এর ওয়েবসাইট এখন sportsmail.com.bd ঠিকানাতেও ব্রাউজ করে পড়তে পারবেন। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইল ফোনে স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস থেকেও খেলাধুলার সকল নিউজ পড়তে পারবেন। ইনস্ট্রল করুন স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস]


শেয়ার করুন :


আরও পড়ুন

বাবরের বিরুদ্ধে আদালতে ধর্ষণের অভিযোগ

বাবরের বিরুদ্ধে আদালতে ধর্ষণের অভিযোগ

শহীদ আফ্রিদির কন্যা হাসপাতালে ভর্তি

শহীদ আফ্রিদির কন্যা হাসপাতালে ভর্তি

নিউজিল্যান্ডে ৬ পাকিস্তানি ক্রিকেটার করোনা আক্রান্ত

নিউজিল্যান্ডে ৬ পাকিস্তানি ক্রিকেটার করোনা আক্রান্ত

তিন ফরম্যাটেই নেতৃত্ব পেলেন বাবর

তিন ফরম্যাটেই নেতৃত্ব পেলেন বাবর