বঙ্গবন্ধু টি-টোয়েন্টিতে রানের রেকর্ড গড়লো রাজশাহী

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৫:২১ এএম, ০৯ ডিসেম্বর ২০২০
বঙ্গবন্ধু টি-টোয়েন্টিতে রানের রেকর্ড গড়লো রাজশাহী

অধিনায়ক নাজমুল হোসেন শান্তর সেঞ্চুরি ও তরুণ ক্রিকেটার আনিসুল ইসলাম ইমনের দুর্দান্ত ব্যাটিংয়ে বঙ্গবন্ধু টি-টোয়েন্টি কাপে রানের রেকর্ড গড়লো মিনিস্টার গ্রুপ রাজশাহী। তামিম ইকবালের ফরচুন বরিশালের বিপক্ষে ২২০ রান সংগ্রহ করেছে রাজশাহী। যা চলমান বঙ্গবন্ধু টি-টোয়েন্টি কাপে সর্বোচ্চ দলীয় রান।

মঙ্গলবার (৮ ডিসেম্বর) টুর্নামেন্টের ১৫তম ম্যাচে টস হেরে প্রথমে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ৭ উইকেট হারিয়ে ২২০ রানের ইনিংস গড়ে রাজশাহী। ব্যাট হাতে ওপেনিংয়ে নেমে অধিনায়ক নাজমুল হোসেন শান্ত ৫৫ বলে ১০৯ এবং অপর ওপেনার আনিসুল ইসলাম ইমন ৩৯ বলে ৬৯ রান করেন।

টুর্নামেন্টের ১৪ ম্যাচের ২৮ ইনিংসে ১৬০ (+) রান হয়েছে ৬টি ইনিংস। এছাড়া এর আগে এক ইনিংসে সর্বোচ্চ রান ১৭৬ রান। যা নতুন করে রান রেকর্ড গড়া রাজশাহীর বিপক্ষে চট্টগ্রাম করেছিল।

প্রথম লেগে বরিশালের বিপক্ষে ৯ উইকেটে মাত্র ১৩২ রান করেছিল রাজশাহী। তবে আজ দ্বিতীয় লেগে উদ্বোধনী জুটিতেই ১৩১ রান করে রাজশাহী। যা চলতি টুর্নামেন্টে উদ্বোধনী জুটিসহ যেকোনো জুটির এটি সর্বোচ্চ রান।

ইনিংসের ১৩তম ওভারের দ্বিতীয় বলে আফিফ হোসেনের দুর্দান্ত ক্যাচে আনিসুল বিদায় নিলে শান্তর সাথে ১৩১ রানের উদ্বোধনী জুটি ভাঙে। ৭ চার ও ৩ ছয়ে ৩৯ বলে ৬৯ রানের ইনিংসটি ইমনের টি-টোয়েন্টি ক্যারিয়ারের সেরা।

ইমন চলে গেলেও নিজের ঝড়ো ব্যাটিং অব্যাহত রাখেন শান্ত। ১৯তম ওভারে তাসকিনকে পেয়ে ক্যারিয়ারের দ্বিতীয় এবং চলমান টুর্নামেন্টের প্রথম সেঞ্চুরি হাঁকান শান্ত। ৫২ বলে ৪টি চার ও ১০ ছক্কায় সেঞ্চুরি পূরণ করে তিনি। তবে সেঞ্চুরির পর বেশি দূরে যেতে পারেননি তিনি।

শেষ ওভারে নাটকীয়তা জন্ম হয়। হ্যাটট্রিকসহ কামরুল ইসলাম রাব্বি তুলে নেন ৪টি উইকেট নেন। তার বলেই ৫৫ বলে ১০৯ রান করে সাজঘরে ফিরেন শান্ত। ৪ চার ও ১১ ছয়ে ১০৯ রান করেন তিনি। আর শেষ বলে ফজলে রাব্বির ছক্কায় রাজশাহীর ইনিংস দিয়ে দাঁড়ায় ২২০ রানে।

[sportsmail24.com এর ওয়েবসাইট এখন sportsmail.com.bd ঠিকানাতেও ব্রাউজ করে পড়তে পারবেন। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইল ফোনে স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস থেকেও খেলাধুলার সকল নিউজ পড়তে পারবেন। ইনস্ট্রল করুন স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

শফিউলের পরিবর্তে জেমকন খুলনায় খালেদ

শফিউলের পরিবর্তে জেমকন খুলনায় খালেদ

টি-টোয়েন্টির যে রেকর্ডে সাকিবের আগে মাত্র দু’জন

টি-টোয়েন্টির যে রেকর্ডে সাকিবের আগে মাত্র দু’জন

নাসিরের উপর ক্ষেপেছেন নির্বাচক নান্নু

নাসিরের উপর ক্ষেপেছেন নির্বাচক নান্নু

জাতীয় দলের স্বপ্ন দেখছেন বাইরে থাকা ক্রিকেটাররা

জাতীয় দলের স্বপ্ন দেখছেন বাইরে থাকা ক্রিকেটাররা