নিজ শহরের টুর্নামেন্টে খেলা হচ্ছে না মাহমুদউল্লাহ-মোসাদ্দেকের

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ১২:৩৬ পিএম, ২২ ডিসেম্বর ২০২০
নিজ শহরের টুর্নামেন্টে খেলা হচ্ছে না মাহমুদউল্লাহ-মোসাদ্দেকের

ময়মনসিংহে শুরু হয়েছে ১০০ বলের ক্রিকেট টুর্নামেন্ট ময়মনসিংহ প্রিমিয়ার লিগ-এমপিএল। স্থানীয় ক্রিকেটারদের নিয়ে এ টুর্নামেন্টের মূল আকর্ষণ ছিলেন জাতীয় দলের ক্রিকেটারের অংশগ্রহণ। তাদের মধ্যে অন্যতম ছিলেন- মাহমুদউল্লাহ রিয়াদ এবং মোসাদ্দেক হোসেন সৈকত। তবে নিজ শহরের এ টুর্নামেন্টে তাদের খেলা হচ্ছে না।

সোমবার (২১ ডেসেম্বর) থেকে শহরের সার্কিট হাউস মাঠে শুরু হওয়া এ টুর্নামেন্টের উদ্বোধনী দিনে খেলেছেন বাংলাদেশ ক্রিকেট দলের সাবেক অধিনায়ক মোহাম্মদ আশরাফুল। তবে নিজ শহরের হলেও খেলা হচ্ছে না মাহমুদউল্লাহ রিয়াদ এবং মোসাদ্দেক হোসেন সৈকতে। কারণ, বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) কাছ থেকে তারা এনওসি (অনাপত্তিপত্র) পাননি।

করোনা কারণে বায়ো-সুরক্ষা পরিবেশে অনুষ্ঠিত হয়েছে বঙ্গবন্ধু টি-টোয়েন্টি কাপ। পাঁচ দলের এ টুর্নামেন্টে মাহমুদউল্লাহ রিয়াদ ও মোসাদ্দেক হোসেন সৈকত দু’জনেই খেলেছেন। বঙ্গবন্ধু টি-টোয়েন্টি কাপ শেষে এখন বিসিবি প্রস্তুতি নিচ্ছে জানুয়ারি ওয়েস্ট দলের বাংলাদেশ সফর নিয়ে। ফলে এর আগে কোন ধরনের রিস্ক নিতে চাচ্ছে না বিসিবি।

ফলে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে আসন্ন হোম সিরিজ সামনে রেখে মাহমুদউল্লাহ রিয়াদ ও মোসাদ্দেক হোসেন সৈকতকে এনওসি (অনাপত্তিপত্র) দেয়নি বিসিবি। করোনা মাঝে সম্ভাব্য ঝুঁকি বিবেচনায় এমন সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে জানিয়েছেন বিসিবির ক্রিকেট অপারেশনস কমিটি প্রধান আকরাম খান।

সংবাদ মাধ্যমকে তিনি বলেন, ওয়েস্ট ইন্ডিজ সিরিজের জন্য সম্ভাব্য খেলোয়াড়দের একটি তালিকা করা হচ্ছে। সেই তালিকায় যারা থাকছে, তারা এ মুহূর্তে অন্য কোথাও খেলতে পারবে না। মাহমুদউল্লাহ আর মোসাদ্দেককে সে জন্যই খেলতে দেওয়া হচ্ছে না। আন্তর্জাতিক সিরিজের আগে আমরা কোনো ঝুঁকিই নিতে চাই না।

ময়মনসিংহ প্রিমিয়ার লিগে (এমপিএল) খেলতে না পারলেও টুর্নামেন্টের আয়োজকদের ধন্যবাদ জানিয়েছেন মাহমুদউল্লাহ রিয়াদ। একই সঙ্গে নিজ শহরের এমন একটি টুর্নামেন্টের সফলতা কামনা করেছেন তিনি।

এদেকি, এমপিএলে মাহমুদউল্লাহ-মোসাদ্দেকে খেলা না হলেও আশরাফুল ছাড়াও অনূর্ধ্ব-১৯ দলের বিশ্বকাপ জেতা দলের অনেকেই খেলছেন এ টুর্নামেন্টে। বাংলাদেশ জাতীয় দলের ক্রিকেটার সাব্বির রহমানেও খেলার কথা রয়েছে।

[sportsmail24.com এর ওয়েবসাইট এখন sportsmail.com.bd ঠিকানাতেও ব্রাউজ করে পড়তে পারবেন। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইল ফোনে স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস থেকেও খেলাধুলার সকল নিউজ পড়তে পারবেন। ইনস্ট্রল করুন স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

মাহমুদউল্লাহ’র হাতে ঘরোয়া ক্রিকেটের ডাবল শিরোপা

মাহমুদউল্লাহ’র হাতে ঘরোয়া ক্রিকেটের ডাবল শিরোপা

পিএসএলে খেলতে তামিম-মাহমুদউল্লাহকে বিসিবির অনাপত্তিপত্র

পিএসএলে খেলতে তামিম-মাহমুদউল্লাহকে বিসিবির অনাপত্তিপত্র

লকডাউনে পরিশ্রমের সুবিধা পাচ্ছেন মাহমুদউল্লাহ

লকডাউনে পরিশ্রমের সুবিধা পাচ্ছেন মাহমুদউল্লাহ

কোয়াবের জেলা কমিটির নেতৃত্বে মোসাদ্দেক-নাসির

কোয়াবের জেলা কমিটির নেতৃত্বে মোসাদ্দেক-নাসির