বিশ্বকাপ জয়ী কোচ পাচ্ছেন সালমা-সুলতানারা

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০১:৪০ পিএম, ২৭ ডিসেম্বর ২০২০
বিশ্বকাপ জয়ী কোচ পাচ্ছেন সালমা-সুলতানারা

ভারতীয় অঞ্জু জেইন চলে যাওয়ার পর বাংলাদেশ জাতীয় নারী ক্রিকেটাদের কোচের আসনটি দীর্ঘ দিন ধরে শূন্য ছিল। এছাড়া করোনা এবং খেলা না থাকায় সালমা-সুলতানারাও রয়েছেন মাঠের বাইরে। তবে এবার ইংল্যান্ডের মেয়েদের বিশ্বকাপ জেতানো কোচ পাচ্ছেন বাংলাদেশের নারী ক্রিকেটাররা।

ইংল্যান্ডের মেয়েদের সাবেক কোচ মার্ক রবিনসনকে সামলা-সুলতানাদের জন্য মাস্টার হিসেবে নিয়োগ দিচ্ছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। নতুন বছরের প্রথম মাস জানুয়ারি থেকে তিনি ঢাকায় কাজ শুরু করবেন। বিসিবির উইমেন্স উইংয়ের চেয়ারম্যান নাদেল চৌধুরী এ তথ্য নিশ্চিত করেছেন।

ক্রিকেটের সংবাদ ভিত্তিক নিউজ পোর্টাল ক্রিকবাজকে নাদেল বলেন, ‘আশা করছি, রবিনসন জানুয়ারিতে ঢাকায় পা রাখবেন। এসেই আসন্ন অনুশীলন ক্যাম্পে (সিলেটে) তিনি যোগ দেবেন। চুক্তি এখনও সই হয়নি। তবে ৮০ শতাংশ কাজই শেষ হয়েছে। বিসিবি তাকে দুই বছরের জন্য চুক্তিবদ্ধ করছে।’

৫৩ বছর বয়সী রবিসন সাসেক্সের কোচ হওয়ার সঙ্গে ইংলিশ মেয়েদের চার বছর কোচিং করিয়েছেন। সেই দায়িত্ব ছেড়েছেন ২০১৯ সালের আগস্টে। তার অধীনেই ইংল্যান্ডের মেয়েরা ২০১৭ সালে বিশ্বকাপ জিতেছিল। শুধু তাই নয়, ২০১৮ সালেও টি-টোয়েন্টি বিশ্বকাপের ফাইনালে উঠেছিল তারা।

২০২১ সালের জুলাইয়েই শুরু হবে ২০২১ বিশ্বকাপের বাছাই। সেই লক্ষ্যে জানুয়ারিতে সিলেটে প্রস্তুতি ক্যাম্প করবে সালমা-জাহানারারা। করোনা পরবর্তী বাংলাদেশের নারী ক্রিকেটারদের এটি প্রথম অনুশীলন ক্যাম্প।

এর আগে ২০১৮ সালে ইংলিশ কোচ ডেভিড ক্যাপেলের জায়গায় বাংলাদেশ নারী ক্রিকেট দলের দায়িত্ব পেয়েছিলেন ভারতের সাবেক ক্রিকেটার অঞ্জু। চলতি বছরের গত মার্চে মেয়েদের টি-টোয়েন্টি বিশ্বকাপ দিয়ে চুক্তি শেষ হয়েছে তার। তবে বিশ্বকাপ ব্যর্থতায় অঞ্জুর সঙ্গে আর চুক্তি বাড়ায়নি বিসিবি।

[sportsmail24.com এর ওয়েবসাইট এখন sportsmail.com.bd ঠিকানাতেও ব্রাউজ করে পড়তে পারবেন। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইল ফোনে স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস থেকেও খেলাধুলার সকল নিউজ পড়তে পারবেন। ইনস্ট্রল করুন স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

২০ নারী ক্রিকেটারের তালিকায় মুর্শিদা

২০ নারী ক্রিকেটারের তালিকায় মুর্শিদা

সানজিদার সাথে স্ট্যাম্পগুলোও সেজেছিল হলুদ সাজে

সানজিদার সাথে স্ট্যাম্পগুলোও সেজেছিল হলুদ সাজে

শ্রীলঙ্কাকে পেছনে ফেলে ৮ম স্থানে সালমা-সুলতানারা

শ্রীলঙ্কাকে পেছনে ফেলে ৮ম স্থানে সালমা-সুলতানারা

নারী ‍ক্রিকেটারদের বেতন বাড়াচ্ছে বিসিবি

নারী ‍ক্রিকেটারদের বেতন বাড়াচ্ছে বিসিবি