আইসিসির দশক সেরা ওয়ানডে একাদশে সাকিব

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৫:১৬ পিএম, ২৭ ডিসেম্বর ২০২০
আইসিসির দশক সেরা ওয়ানডে একাদশে সাকিব

ক্রিকেটের তিন ফরম্যাটে গত এক দশকের সেরা একাদশ সাজিয়েছে ইন্টারন্যাশনাল ক্রিকেট কাউন্সিল (আইসিসি)। দশক সেরা ওয়ানডে একাদশে একমাত্র বাংলাদেশি হিসেবে জায়গা পেয়েছেন টাইগার অলরাউন্ডার সাকিব আল হাসান। তবে টেস্ট ও টি-টোয়েন্টি ফরম্যাটে বাংলাদেশি কোন ক্রিকেটার নেই।

রোববার (২৭ ডিসেম্বর) আইসিসি চলতি দশকের ক্রিকেটের তিন ফরম্যাটের সেরা একাদশ ঘোষণা করে। আইসিসির দশক সেরা ওয়ানডে দলের নেতৃত্বে রাখা হয়েছে ভারতের বিশ্বকাপ জয়ী অধিনায়ক মহেন্দ্র সিং ধোনিকে।

এছাড়া ওয়ানডে দলে সবচেয়ে বেশি ক্রিকেটার জায়গা পেয়েছেন ভারতের। ধোনি ছাড়াও রোহিত শর্মা ও বিরাট কোহলি রয়েছেন ওয়ানডে একাদশ। দু’জন করে আছেন অস্ট্রেলিয়া ও দক্ষিণ আফ্রিকার। অস্ট্রেলিয়ার ডেভিড ওয়ার্নার এবং মিচেল স্টার্ক। আর দক্ষিণ আফ্রিকার রয়েছেন ডি ভিলিয়ার্স ও ইমরান তাহির।
sportsmail24
বাংলাদেশের সাকিব আল হাসান ছাড়া একজন করে একাদশে জায়গা পেয়েছেন ইংল্যান্ড নিউজিল্যান্ড ও শ্রীলঙ্কা থেকে। তারা হলেন যথাক্রমে বেন স্টোকস, ট্রেন্ট বোল্ট এবং লাসিথ মালিঙ্গা।

২০১১ সালের জানুয়ারি থেকে ২০২০ সালের ৭ অক্টোবর পর্যন্ত ক্রিকেটারদের পারফর্ম্যান্স বিবেচনা করে এ একাদশ সাজিয়েছে আিসিসি। আইসিসির ভোটিং একাডেমির সাংবাদিক ও সম্প্রচারকদের ভোটে নির্বাচিত একাদশ সাজানো হয়েছে। আইসিসির এ একাদশে জায়গা পাননি পাকিস্তান ও উইন্ডিজের কোন ক্রিকেটার।

আইসিসির দশক সেরা একাদশ
মহেন্দ্র সিং ধোনি (অধিনায়ক), রোহিত শর্মা, ডেভিড ওয়ার্নার, বিরাট কোহলি, এবি ডি ভিলিয়ার্স, সাকিব আল হাসান, বেন স্টোকস, মিচেল স্টার্ক, ট্রেন্ট বোল্ট, ইমরান তাহির এবং লাসিথ মালিঙ্গা।

[sportsmail24.com এর ওয়েবসাইট এখন sportsmail.com.bd ঠিকানাতেও ব্রাউজ করে পড়তে পারবেন। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইল ফোনে স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস থেকেও খেলাধুলার সকল নিউজ পড়তে পারবেন। ইনস্ট্রল করুন স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

দলের ব্যর্থতার মাঝেও কোহলিকে সুখবর দিল আইসিসি

দলের ব্যর্থতার মাঝেও কোহলিকে সুখবর দিল আইসিসি

ওয়ানডে-টি-টোয়েন্টির পর টেস্ট র‌্যাংকিং পেলেন সাকিব

ওয়ানডে-টি-টোয়েন্টির পর টেস্ট র‌্যাংকিং পেলেন সাকিব

৩৭৫ দিন পর মিরপুরে সাকিব

৩৭৫ দিন পর মিরপুরে সাকিব

টি-টোয়েন্টির যে রেকর্ডে সাকিবের আগে মাত্র দু’জন

টি-টোয়েন্টির যে রেকর্ডে সাকিবের আগে মাত্র দু’জন