বাংলাদেশ সফরে উইন্ডিজের টেস্ট ও ওয়ানডে স্কোয়াড ঘোষণা

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৯:৪০ পিএম, ২৯ ডিসেম্বর ২০২০
বাংলাদেশ সফরে উইন্ডিজের টেস্ট ও ওয়ানডে স্কোয়াড ঘোষণা

ফাইল ফটো

দু’টি টেস্ট ও তিন ম্যাচে ওয়ানডে সিরিজ খেলতে জানুয়ারিতে ঢাকায় আসছে ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট দল। আসন্ন এ সফর উপলক্ষে টেস্ট ও ওয়ানডে দলের স্কোয়াড ঘোষণা করেছে উইন্ডিজ ক্রিকেট বোর্ড।

মঙ্গলবার (২৯ ডিসেম্বর) ঘোষিত টেস্ট ও ওয়ানডে স্কোয়াডে ১৫ জনকে রাখা হয়েছে। যেখানে টেস্ট দলে ক্রেইগ ব্র্যাথওয়েট এবং ওয়ানডে দলে জেসন মোহাম্মদ নেতৃত্ব দেবেন।

২০২১ সালের ১০ জানুয়ারি ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট দলের ঢাকায় পা রাখার কথা রয়েছে। এরপর সাত দিনের কোয়ারেন্টাইনে থাকবেন ক্যারিবীয়রা। কোয়ারেন্টাইনে থাকা অবস্থায় করোনা পরীক্ষায় নেগেটিভ আসলে তিনদিন পরেই অনুশীলনের অনুমতি পাবে ওয়েস্ট ইন্ডিজ দল।

তিন ম্যাচের ওয়ানডে সিরিজ শুরুর আগে একটি প্রস্তুতিমূলক ম্যাচ খেলবে ওয়েস্ট ইন্ডিজ। যা ১৮ জানুয়ারি অনুষ্ঠিত হবে। এরপর ২০, ২২ ও ২৫ জানুয়ারি অনুষ্ঠিত হবে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ।

সিরিজের প্রথম দুই ম্যাচ মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে এবং তৃতীয় ও শেষ ওয়ানডে অনুষ্ঠিত হবে চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে। চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে প্রথম টেস্ট শুরু হবে ৩ ফেব্রুয়ারি। এরপর সিরিজের দ্বিতীয় টেস্ট হবে মিরপুরে, ১১ ফেব্রুয়ারি।

এদিকে সম্প্রতি ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট দলের প্রতিনিধি দল ঢাকা সফর করে করোনা পরিস্থিতি নিয়ে সন্তুষ্ট প্রকাশ করলেও বাংলাদেশ সফরে আসছেন না দেশটির বেশ কয়েকজন সিনিয়র ক্রিকেটার।

তারা হলেন- জেসন হোল্ডার, কাইরন পোলার্ড, ড্যারেন ব্র্যাভো, শামার ব্রুকস, রোস্টন চেজ, শেলডন কট্রিল, ইভিন লুইস, শাই হোপ, শিমরন হেটমায়ার এবং নিকোলাস পুরান। এছাড়া ফ্যাবিয়ান অ্যালেন এবং শেন ডওরিচ ব্যক্তিগত কারণে এ সফর থেকে নাম প্রত্যাহার করে নিয়েছেন।

ওয়েস্ট ইন্ডিজের টেস্ট দল
ক্রেইগ ব্রেথওয়েট (অধিনায়ক), জার্মেই ব্ল্যাকউড (সহ-অধিনায়ক), এনক্রমাহ বোনার, জন ক্যাম্পবেল, রাহকিম কর্নওয়াল, জসুয়া ডা সিলভা, শেনন গ্যাব্রিয়েল, কাভেম হজ, আলজেরি জোসেফ, কাইল মায়েরস, শায়ান মোসেলে, ভেরাসামি পলমল, কেমার রোচ, রেমন রেইফার, জোমেল ওয়ারিকেন।

ওয়েস্ট ইন্ডিজের ওয়ানডে দল
জেসন মোহাম্মদ (অধিনায়ক), সুনিল আমব্রিস (সহ-অধিনায়ক), এনক্রুমাহ বোনার, জসুয়া ডা সিলভা, জাহমার হ্যামিল্টন, চেমার হোল্ডার, আকিল হোসেন, আলজেরি জোসেফ, কাইল মায়ারস, আন্দ্রে ম্যাকার্থি, জর্ন ওটলে, রভম্যান পাওয়েল, রেমন রেইফার, রোমারিও শেফার্ড, হেইডেন ওয়ালস জুনিয়র।

[sportsmail24.com এর ওয়েবসাইট এখন sportsmail.com.bd ঠিকানাতেও ব্রাউজ করে পড়তে পারবেন। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইল ফোনে স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস থেকেও খেলাধুলার সকল নিউজ পড়তে পারবেন। ইনস্ট্রল করুন স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

ঢাকায় তিনদিন পর অনুশীলন সুবিধা পাবে ওয়েস্ট ইন্ডিজ

ঢাকায় তিনদিন পর অনুশীলন সুবিধা পাবে ওয়েস্ট ইন্ডিজ

ওয়েস্ট ইন্ডিজের সফরে বাদ টি-টোয়েন্টি, টেস্টেও কাঁচি

ওয়েস্ট ইন্ডিজের সফরে বাদ টি-টোয়েন্টি, টেস্টেও কাঁচি

শেষ টেস্টেও ইনিংস ব্যবধানে হারলো ওয়েস্ট ইন্ডিজ

শেষ টেস্টেও ইনিংস ব্যবধানে হারলো ওয়েস্ট ইন্ডিজ

এপ্রিলে শ্রীলঙ্কা সফরে যেতে পারে বাংলাদেশ

এপ্রিলে শ্রীলঙ্কা সফরে যেতে পারে বাংলাদেশ