বাংলাদেশ দলে নতুন মুখ : ওয়ানডে ক্রিকেটে চারজন, টেস্টে দু’জন

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৩:৫১ পিএম, ০৪ জানুয়ারি ২০২১
বাংলাদেশ দলে নতুন মুখ : ওয়ানডে ক্রিকেটে চারজন, টেস্টে দু’জন

শরিফুল ইসলাম, পারভেজ হোসেন ইমন, নাসুম আহমেদ ও হাসান মাহমুদ (বাঁ থেকে)

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ঘরের মাঠে ওয়ানডে ও টেস্ট সিরিজ দিয়ে করোনা পরবর্তী আন্তর্জাতিক ক্রিকেটে ফিরছে বাংলাদেশ। চলতি মাস জানুয়ারিতে তিন ম্যাচ ওয়ানডে সিরিজের পর দুটি টেস্ট ম্যাচ খেলবে দু’দল।

ক্যারবীয়দের সফর উপলক্ষে সোমবার (৪ জানুয়ারি) ওয়ানডে ও টেস্ট দলের জন্য প্রাথমিক স্কোয়াড ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। ২৪ সদস্যের ঘোষিত ওয়ানডে দলের প্রাথমিক স্কোয়াডে জায়গা হয়নি মাশরাফি বিন মর্তুজার।

ঘোষিত ওয়ানডে দলে নতুন মুখ হিসেবে সুযোগ পেয়েছেন চারজন। তারা হলেন- যুব বিশ্বকাপ চ্যাম্পিয়ন দলের দুই ক্রিকেটার শরিফুল ইসলাম ও পারভেজ হোসেন ইমন। এছাড়া নাসুম আহমেদ ও হাসান মাহমুদও ২৪ সদস্যের প্রাথমিক দলে ডাক পেয়েছেন।
sportsmail24টেস্ট দলে নতুন মুখ- হাসান মাহমুদ ও ইয়াসির আলী রাব্বি (বাঁ থেকে)

এছাড়া ২০ সদস্যের টেস্ট দলেও দু’জন নতুন মুখ রয়েছেন। তারা হলেন- ইয়াসির আলী রাব্বি ও হাসান মাহমুদ। আর নিষেধাজ্ঞা থেকে মুক্ত হওয়া সাকিব আল হাসান দুই ফরম্যাটেই দলে ফিরেছেন।

প্রাথমিক দল দুই গ্রুপে ভাগ করে ১৪ ও ১৬ জানুয়ারি মিরপুরে দুটি প্রস্তুতি ম্যাচ খেলবে। এরপর ১৬ জানুয়ারি ১৭ সদস্যের চূড়ান্ত দল ঘোষণা করবে বিসিবি। এর আগে করোনা পরীক্ষা করা হবে এবং ৭ জানুয়ারি থেকে জৈব সুরক্ষা বলয়ে রাখা হবে। সেখানে থেকে ১০ জানুয়ারি শুরু হবে টাইগার ক্রিকেটারদের অনুশীলন। এ সময় তারা দুটি প্রস্তুতি ম্যাচও খেলবে।

২৪ সদস্যের ওয়ানডে দল
তামিম ইকবাল (অধিনায়ক), সাকিব আল হাসান, মুশফিকুর রহিম, নাজমুল হোসেন শান্ত, মোহাম্মদ মিঠুন, লিটন দাস, মাহমুদউল্লাহ রিয়াদ, আফিফ হোসেন ধ্রুব, মোসাদ্দেক হোসেন সৈকত, সৌম্য সরকার, ইয়াসির আলী চৌধুরী, নাইম শেখ, তাসকিন আহমেদ, মোহাম্মদ আল-আমিন হোসেন, মোহাম্মদ শরিফুল ইসলাম, হাসান মাহমুদ, সাইফউদ্দিন, মোস্তাফিজুর রহমান, মেহেদি হাসান মিরাজ, তাইজুল ইসলাম, নাসুম আহমেদ, মোহাম্মদ পারভেজ হোসেন ইমন; মাহাদি হাসান এবং রুবেল হোসেন।

২০ জনের টেস্ট দল
মমিনুল হক (অধিনায়ক), সাকিব আল হাসান, তামিম ইকবাল, নাজমুল হোসেন শান্ত, মুশফিকুর রহিম, মোহাম্মদ মিঠুন, লিটন দাস, ইয়াসির আলী চৌধুরী, মোহাম্মদ সাইফ হাসান, আবু জায়েদ রাহি, তাসকিন আহমেদ, সৈয়দ খালেদ আহমেদ, হাসান মাহমুদ, মোস্তাফিজু রহমান, মেহেদি হাসান মিরাজ, তাইজুল ইসলাম, নুরুল হাসান সোহান, সাদমান ইসলাম, নাইম হাসান এবং এবাদত হোসেন।

[sportsmail24.com এর ওয়েবসাইট এখন sportsmail.com.bd ঠিকানাতেও ব্রাউজ করে পড়তে পারবেন। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইল ফোনে স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস থেকেও খেলাধুলার সকল নিউজ পড়তে পারবেন। ইনস্ট্রল করুন স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে বাংলাদেশের দল ঘোষণা, নেই মাশরাফি

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে বাংলাদেশের দল ঘোষণা, নেই মাশরাফি

দেশে ফিরে নতুন অতিথির জন্য দোয়া চাইলেন সাকিব

দেশে ফিরে নতুন অতিথির জন্য দোয়া চাইলেন সাকিব

ইমরানের নেতৃত্বে টেন্ডুলকার-সোবার্সদের সাথে মুশফিক

ইমরানের নেতৃত্বে টেন্ডুলকার-সোবার্সদের সাথে মুশফিক

নতুন বছরে টাইগারদের চাওয়া ‘এক বিন্দুতে’

নতুন বছরে টাইগারদের চাওয়া ‘এক বিন্দুতে’