আন্তর্জাতিক ম্যাচে দৃষ্টি রেখে মাঠের অনুশীলনে সাকিব

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০২:১৭ পিএম, ০৭ জানুয়ারি ২০২১
আন্তর্জাতিক ম্যাচে দৃষ্টি রেখে মাঠের অনুশীলনে সাকিব

ছবি : রতন গোমেজ/বিসিবি

ওয়েস্ট ইন্ডিজ সিরিজকে সামনে রেখে ১০ জানুয়ারি (রোববার) বায়ো-সুরক্ষা পরিবেশে ঢুকবে ২৪ সদস্যের বাংলাদেশ ক্রিকেট দল। এ সিরিজের মধ্য দিয়ে নিষেধাজ্ঞা শেষে আন্তর্জাতিক ক্রিকেটে মাঠে নামবেন বিশ্বসেরা টাইগার অলরাউন্ডার সাকিব আল হাসান।

ক্যারিবিয়ানদের বিপক্ষে ওয়ানডে ও টেস্ট সিরিজকে সামনে রেখে গত রোববার (৩ জানুয়ারি) যুক্তরাষ্ট্র থেকে দেশে ফিরেছেন সাকিব আল হাসান। বঙ্গবন্ধু টি-টোয়েন্টি কাপের ফাইনালের আগেই শ্বশুরের অসুস্থতার কারণে যুক্তরাষ্ট্র গিয়েছিলেন তিনি। তবে সাকিব পৌঁছানোর আগেই শিশিরের বাবা মারা যান।

দেশের ফেরার চারদিন পর বৃহস্পতিবার (৭ জানুয়ারি) মাঠের অনুশীলনে ফিরেছেন সাকিব আল হাসান। সকাল ১০টার দিকে মিরপুর শের-ই-বাংলা ক্রিকেট স্টেডেয়ামে আসেন সাকিব। মাঠে নেমেই টেস্ট অধিনায়ক মমিনুল হকের সঙ্গে আলাপচারিতায় মাতেন সাকিব। এরপর কিছুক্ষণ ব্যাট হাতে নকিং করেন তিনি।

নিষেধাজ্ঞা শেষে বঙ্গবন্ধু টি-টোয়েন্টি কাপ দিয়ে ক্রিকেট মাঠে ফিরলেও সাকিবের এটি প্রথম আন্তর্জাতিক ম্যাচ। যদিও করোনাভাইরাসের কারণে বাংলাদেশ ক্রিকেট দলও দীর্ঘদিন ধরে আন্তর্জাতিক ম্যাচ খেলেনি। ওয়েস্ট ইন্ডিজ সিরিজের মধ্য দিয়ে বাংলাদেশেও করোনা পরবর্তী আন্তর্জাতিক ম্যাচে ফিরছে।
sportsmail24
নিজের প্রত্যাবর্তন ও দেশের হয়ে মাঠে নামার আগে নিজেকে পুরোপুরি ফিট রাখতে চাচ্ছেন সাকিব। মূলত সে জন্যই দলের আনুষ্ঠানিক অনুশীলনের অপেক্ষায় না থেকে যুক্তরাষ্ট্র থেকে দেশে ফেরার মাত্র চারদিন পরেই ব্যাট হাতে মাঠে ফিরেছেন সাকিব। মাঠে ফিরে স্টেডিয়ামে রানিং ও ব্যাট হাতে কিছুক্ষণ ড্রিল করে জিমে ফিটনেস সেশন সারেন বিশ্বসেরা এ ওয়ানডে অলরাউন্ডার।

ওয়েস্ট ইন্ডিজ সিরিজকে সামনে টাইগার ক্রিকেটারদের আনুষ্ঠানিক অনুশীলন শুরু হবে ১০ জানুয়ারি (রোববার)। সেদিন থেকেই তামিম-সাকিবরা ঢুকে যাবে বায়ো-সুরক্ষা পরিবেশে। অনুশীলন শুরু হওয়ার আগে সিরিজের জন্য প্রাথমিক দলে ডাক পাওয়া সকলের করোনা পরীক্ষা করা হবে।

সফররত উইন্ডিজের বিপক্ষে তিন ম্যাচ সিরিজের প্রথম ওয়ানডে মাঠে গড়াবে ২০ জানুয়ারি। এরপর একই মাঠে (মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়াম) অনুষ্ঠিত হবে ২২ জানুয়ারি অনুষ্ঠিত হবে সিরিজের দ্বিতীয় ম্যাচ। আর সিরিজের তৃতীয় ও শেষ ওয়ানডে অনুষ্ঠিত হবে চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে ২৫ জানুয়ারি।

এরপর চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে প্রথম টেস্ট শুরু হবে ৩ ফেব্রুয়ারি এবং দ্বিতীয় ও শেষ টেস্ট ম্যাচ শুরু ১১ ফেব্রুয়ারি, ঢাকার মিরপুরে।

[sportsmail24.com এর ওয়েবসাইট এখন sportsmail.com.bd ঠিকানাতেও ব্রাউজ করে পড়তে পারবেন। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইল ফোনে স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস থেকেও খেলাধুলার সকল নিউজ পড়তে পারবেন। ইনস্ট্রল করুন স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

ওয়েস্ট ইন্ডিজকে হালকাভাবে নেওয়ার সুযোগ নেই : আকরাম খান

ওয়েস্ট ইন্ডিজকে হালকাভাবে নেওয়ার সুযোগ নেই : আকরাম খান

দেশে ফিরে নতুন অতিথির জন্য দোয়া চাইলেন সাকিব

দেশে ফিরে নতুন অতিথির জন্য দোয়া চাইলেন সাকিব

নিজের খেলা চালিয়ে যাবেন মাশরাফি

নিজের খেলা চালিয়ে যাবেন মাশরাফি

বাংলাদেশ সফরে উইন্ডিজদের নাম প্রত্যাহারের হিড়িক

বাংলাদেশ সফরে উইন্ডিজদের নাম প্রত্যাহারের হিড়িক