বাংলাদেশ সফরে উইন্ডিজদের নাম প্রত্যাহারের হিড়িক

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ১০:৫২ পিএম, ২৯ ডিসেম্বর ২০২০
বাংলাদেশ সফরে উইন্ডিজদের নাম প্রত্যাহারের হিড়িক

ফাইল ফটো

করোনা পরবর্তী ওয়ানডে ও টেস্ট সিরিজ খেলতে ঢাকায় আসছে ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট দল। তবে করোনা শঙ্কায় বাংলাদেশ সফর থেকে দেশটির ১০ জন ক্রিকেটার নাম প্রত্যাহার করে নিয়েছেন। ফলে টেস্টের নিয়মিত অধিনায়ক জেসন হোল্ডার ও ওয়ানডে অধিনায়ক কাইরন পোলার্ডকে ছাড়াই ঢাকা আসছে উইন্ডিজ দল।

বাংলাদেশ সফর উপলক্ষে মঙ্গলবার (২৯ ডিসেম্বর) টেস্ট ও ওয়ানডে দলের জন্য ১৫ সদস্য করে আলাদা আলাদা স্কোয়াড ঘোষণা করেছে ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট বোর্ড (ডব্লিউআইসিবি)। ঘোষিত দলে দুই ম্যাচের টেস্ট সিরিজে ক্রেইগ ব্র্যাথওয়েট এবং তিন ম্যাচের ওয়ানডে সিরিজে নেতৃত্ব দেবেন জেসন মোহাম্মদ।

ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট দলের সফরের মধ্য দিয়ে করোনা পরবর্তী নিজেদের মাটিতে আন্তর্জাতিক ক্রিকেট ফেরাবে বাংলাদেশ। দেশে এখনো করোনা প্রকোপ নিয়ন্ত্রণে আনা না গেলেও বায়ো-সুরক্ষা ব্যবস্থার মধ্যে সফলভাবে দুটি ঘরোয়া টুর্নামেন্ট শেষ করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

এছাড়া প্রাণঘাতি করোনাভাইরাস নিয়ে বিশ্বব্যাপী উদ্বিগ্ন থাকলেও উইন্ডিজের দুই সদস্যের প্রতিনিধি দল সম্প্রতি ঢাকা সফর শেষে সার্বিক পরিস্থিতি নিয়ে সন্তুষ্ট প্রকাশ করেছেন। এরপর করোনা শঙ্কায় বাংলাদেশ সফর থেকে না প্রত্যাহার করে নিয়েছেন জেসন হোল্ডার, কাইরন পোলার্ড, ড্যারেন ব্র্যাভোসহ দেশটির ১০ জন সিনিয়র ক্রিকেটার।

বাংলাদেশ সফর থেকে নাম প্রত্যাহার করে নেওয়া ওয়েস্ট ইন্ডিজের দশ ক্রিকেটার হলেন- জেসন হোল্ডার, কাইরন পোলার্ড, ডোয়াইন ব্রাভো, শামার ব্রুকস, রোস্টন চেজ, শেলডন কট্রিল, ইভিন লুইস, শাই হোপ, শিমরন হেটমায়ার এবং নিকোলাস পুরান।

এছাড়া ফ্যাবিয়ান অ্যালেন এবং শেন ডওরিচ ব্যক্তিগত কারণে এ সফর থেকে নাম প্রত্যাহার করে নিয়েছেন।

ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট বোর্ডের এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, কোভিড-১৯ সম্পর্কিত উদ্বেগ বা আশঙ্কার কারণে তারা বাংলাদেশ সফর থেকে নাম প্রত্যাহার করে নিয়েছেন। করোনা পরিস্থিতির মধ্যে খেলোয়াড়দের ব্যক্তিগত সিদ্ধান্তের প্রতি সম্মান দেখিয়ে বোর্ডও তাদের চাওয়া মেনে নিয়েছে। এছাড়া ভবিষ্যতের জন্যও এ বিষয়টি কোন প্রভাব ফেলবে না।

[sportsmail24.com এর ওয়েবসাইট এখন sportsmail.com.bd ঠিকানাতেও ব্রাউজ করে পড়তে পারবেন। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইল ফোনে স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস থেকেও খেলাধুলার সকল নিউজ পড়তে পারবেন। ইনস্ট্রল করুন স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

ঢাকায় তিনদিন পর অনুশীলন সুবিধা পাবে ওয়েস্ট ইন্ডিজ

ঢাকায় তিনদিন পর অনুশীলন সুবিধা পাবে ওয়েস্ট ইন্ডিজ

এপ্রিলে শ্রীলঙ্কা সফরে যেতে পারে বাংলাদেশ

এপ্রিলে শ্রীলঙ্কা সফরে যেতে পারে বাংলাদেশ

পাত্তাই পেল না শ্রীলঙ্কা, ইনিংস ব্যবধানে জয় পেল প্রোটিয়ারা

পাত্তাই পেল না শ্রীলঙ্কা, ইনিংস ব্যবধানে জয় পেল প্রোটিয়ারা

অভিষেকেই সিরাজের রেকর্ড, নজর কাড়লেন শুভমানও

অভিষেকেই সিরাজের রেকর্ড, নজর কাড়লেন শুভমানও