টস জিতে ব্যাটিংয়ে বাংলাদেশ

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৯:১২ এএম, ০৩ ফেব্রুয়ারি ২০২১
টস জিতে ব্যাটিংয়ে বাংলাদেশ

ফাইল ফটো

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে দুই ম্যাচ সিরিজের প্রথম টেস্টে টস জিতেছে বাংলাদেশ। টস জিতে প্রথমে ব্যাটিং করার সিদ্ধান্ত নিয়েছে টাইগার অধিনায়ক মমিনুল হক।

চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে ম্যাচটি অনুষ্ঠিত হচ্ছে। বুধবার (৩ ফেব্রুয়ারি) থেকে শুরু হওয়া এ টেস্ট ম্যাচ রোববার (৭ ফেব্রুয়ারি) শেষ হবে।

নিজেদের মাটিতে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সর্বশেষ ৫ টেস্টের চারটিতেই জয়লাভ করেছে বাংলাদেশ। মাঝে আফগানিস্তানের কাছে বাজেভাবে হেরে গেলেও ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে দুই ম্যাচের টেস্ট সিরিজে বাংলাদেশই ফেবারিট।

হোম ম্যাচের সুবিধাকে কাজে লাগিয়ে টাইগাররা টেস্টে হারের ধারা থেকে বেরিয়ে আসবে বলে আশা করা হচ্ছে। একই সাথে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশীপে পয়েন্ট অর্জন করতে পারবে বলেও আশা করা হচ্ছে।
sportsmail24
এদিক এ ম্যাচ দিয়ে নিষেধাজ্ঞা মুক্ত হয়ে ওয়ানডের পর টেস্ট ক্রিকেটেও ফিরলেন সাকিব আল হাসান। ফলে মমিনুলের নেতৃত্বাধীন একাদশে যুক্ত হয়েছে বাড়তি শক্তি।

এছাড়া একাদশে একমাত্র পেসার হিসেবে জায়গা পেয়েছেন মুস্তাফিজ। পাঁচ বোলারের মাঝে বাকি চারজনই স্পিনার। সাকিবের সাথে রয়েছেন মেহেদী হাসান মিরাজ, নাঈম হাসান ও তাইজুল ইসলাম।

এছাড়া সর্বশেষ জিম্বাবুয়ের বিপক্ষে টেস্ট ম্যাচ থেকে বাংলাদেশ দলে চারটি পরিবর্তন আনা হয়েছে। বাদ পড়েছেন সাইফ হাসান, মোহাম্মদ মিঠুন, এবাদত হোসেন এবং আবু জায়েদ রাহী। আর একাদশে ফিরেছেন সাদমান ইসলাম, মোস্তাফিজুর রহমান, সাকিব আল হাসান ও মেহেদি হাসান মিরাজ।

অন্যদিকে ওয়ানডে সিরিজের তিন ম্যাচে ৯ জনকে নতুন ক্যাপ দেওয়া ওয়েস্ট ইনিন্ডজ টেস্ট সিরিজের প্রথম ম্যাচেও তিনজনকে অভিষেক করিয়েছে। তারা হলেন- এনক্রুমাহ বোনার, শেন মোসলি এবং কাইল মায়ারস।

বাংলাদেশ একাদশ
মমিনুল হক (অধিনায়ক), তামিম ইকবাল, সাদমান ইসলাম, নাজমুল হোসেন শান্ত, মুশফিকুর রহিম, সাকিব আল হাসান, লিটন কুমার দাস, মেহেদী হাসান মিরাজ, নাঈম হাসান, তাইজুল ইসলাম ও মোস্তাফিজুর রহমান।

ওয়েস্ট ইন্ডিজ একাদশ
ক্রেইগ ব্রাথওয়েট (অধিনায়ক), জন ক্যাম্পবেল, জার্মেইন ব্ল্যাকউড, শেন মোসলি, এনক্রুমাহ বোনার, জশুয়া ডা সিলভা (উইকেটরক্ষক), কাল মায়ারস, রাহকিম কর্নওয়াল, জোমেল ওয়ারিকান, কেমার রোচ এবং শ্যানন গ্যাব্রিয়েল।

[sportsmail24.com এর ওয়েবসাইট এখন sportsmail.com.bd ঠিকানাতেও ব্রাউজ করে পড়তে পারবেন। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইল ফোনে স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস থেকেও খেলাধুলার সকল নিউজ পড়তে পারবেন। ইনস্ট্রল করুন স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস ] 


শেয়ার করুন :


আরও পড়ুন

অতীত ভুলে নতুনে মনোযোগী মমিনুল

অতীত ভুলে নতুনে মনোযোগী মমিনুল

বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশীপে পয়েন্ট অর্জনের সুযোগ বাংলাদেশের

বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশীপে পয়েন্ট অর্জনের সুযোগ বাংলাদেশের

বাংলাদেশের ‘নড়বড়ে’র দিকে দৃষ্টি উইন্ডিজের

বাংলাদেশের ‘নড়বড়ে’র দিকে দৃষ্টি উইন্ডিজের

উইন্ডিজকে হারাতে সেরাটা খেলতে হবে : নান্নু

উইন্ডিজকে হারাতে সেরাটা খেলতে হবে : নান্নু