বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশীপে পয়েন্ট অর্জনের সুযোগ বাংলাদেশের

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০১:৪৩ পিএম, ০৩ ফেব্রুয়ারি ২০২১
বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশীপে পয়েন্ট অর্জনের সুযোগ বাংলাদেশের

সফরকারী ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে দুই ম্যাচ সিরিজে সম্ভাব্য সব পয়েন্ট অর্জন করে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশীপ তালিকার পয়েন্ট তালিকায় নাম লিখতে চায় বাংলাদেশ। অত্যন্ত হতাশার বিষয় হচ্ছে টুর্নামেন্টে এখনো কোন পয়েন্টই অর্জন করতে পারেনি টাইগাররা। ফলে ৯ দলের এ টুর্নামেন্টে এখনো তলানীতে পড়ে রয়েছে বাংলাদেশ।

কোভিড-১৯ মহামারির কারণে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশীপে অন্য অনেক দলের ন্যায় এখনো নিজেদের সব ম্যাচ খেলতে পারেনি বাংলাদেশ। দুটি সিরিজের মাঝে ভারতের বিপক্ষে একটি এবং পাকিস্তানের বিপক্ষে দুই ম্যাচ সিরিজের একটি ম্যাচ খেলেছে বাংলাদেশ।

সর্বোপরি বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশীপের আওতায় তিনটি টেস্ট ম্যাচ খেলেছে বাংলাদেশ এবং সবগুলো ম্যাচেই হেরেছে ইনিংস ব্যবধানে। তবে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে দুই ম্যাচের টেস্ট সিরিজে ফেবারিট হিসেবেই মাঠে নামবে বাংলাদেশ। যার ফলে হোম ম্যাচের সুবিধাকে কাজে লাগিয়ে টাইগাররা টেস্টে হারের ধারা থেকে বেরিয়ে আসবে বলে আশা করা হচ্ছে।

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে দুই ম্যাচ টেস্ট সিরিজের প্রথম ম্যাচ বুধবার (৩ ফেব্রুয়ারি) চট্টগ্রামে মাঠে গড়াচ্ছে। সিরিজে পূর্ণ পয়েন্ট অর্জনের আশাবাদ ব্যক্ত করেছেন বাংলাদেশ দলের অধিনায়ক মমিনুল হক।

সিরিজ শুরুর আগের দিন মঙ্গলবার (২ ফেব্রুয়ারি) মমিনুল বলেন, ‘এ সিরিজ থেকে পূর্ণ পয়েন্ট পাওয়ার ব্যাপারে আমরা আশাবাদী।’

একই সঙ্গে অতীত নিয়ে ভাবতে রাজি নন মমিনুল। কোভিড-১৯ মহামারির বিরতি কাটিয়ে নতুনভাবে শুরু করতে চান তিনি।বলেন, ‘এক বছর পর আমরা টেস্টে ফিরছি। তাই সবকিছু নতুনভাবে শুরু করার সুযোগ সৃষ্টি হয়েছে। এটি চ্যালেঞ্জের হবে ঠিকই, তবে আমার মতে এটি হবে সবকিছু নতুনভাবে শুরু করার দারুণ একটি সুযোগ।’

চ্যাম্পিয়নশীপের সাত ম্যাচে অংশ নিয়ে একটি মাত্র জয় নিয়ে পয়েন্ট তালিকায় বাংলাদেশের চেয়ে একধাপ উপরে রয়েছে ওয়েস্ট ইন্ডিজ। ক্যারিবীয়দের বিপক্ষে দুই ম্যাচের সিরিজ জিতলে পয়েন্ট তালিকায় দলটিকে টপকে যাওয়ার সুযোগ রয়েছে টাইগারদের।

[sportsmail24.com এর ওয়েবসাইট এখন sportsmail.com.bd ঠিকানাতেও ব্রাউজ করে পড়তে পারবেন। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইল ফোনে স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস থেকেও খেলাধুলার সকল নিউজ পড়তে পারবেন। ইনস্ট্রল করুন স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস ] 


শেয়ার করুন :


আরও পড়ুন

অতীত ভুলে নতুনে মনোযোগী মমিনুল

অতীত ভুলে নতুনে মনোযোগী মমিনুল

টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে নিউজিল্যান্ড

টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে নিউজিল্যান্ড

বাংলাদেশের ‘নড়বড়ে’র দিকে দৃষ্টি উইন্ডিজের

বাংলাদেশের ‘নড়বড়ে’র দিকে দৃষ্টি উইন্ডিজের

ওয়েস্ট ইন্ডিজকে হালকাভাবে নিলে বিপদ

ওয়েস্ট ইন্ডিজকে হালকাভাবে নিলে বিপদ