রুমানা-রিতুর নৈপুণ্যে ফাইনালে সবুজ দল

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ১১:৪২ এএম, ১১ মার্চ ২০২১
রুমানা-রিতুর নৈপুণ্যে ফাইনালে সবুজ দল

ছবি : বিসিবি

রুমানা আহমেদের ব্যাটিং ও রিতু মনির অলরাউন্ড নৈপুণ্যে বঙ্গবন্ধু ৯ম বাংলাদেশ গেমসে নারী ক্রিকেটের ফাইনালে উঠলো বাংলাদেশ সবুজ দল। বুধবার (১০ মার্চ) সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে গ্রুপ পর্বের শেষ ম্যাচে বাংলাদেশ লাল দলকে ৬ উইকেটে হারিয়েছে বাংলাদেশ সবুজ দল।

প্রথম দল হিসেবে আগেই ফাইনাল নিশ্চিত করেছিল বাংলাদেশ নীল দল। লাল দলকে ১০ উইকেটে ও সবুজ দলকে ৯ উইকেটে হারিয়ে ফাইনালের টিকিট পায় নীল দল।

বাংলাদেশ নীল দলের কাছে নিজেদের প্রথম ম্যাচে হেরে যাওয়ায় লাল ও সবুজ দলের জন্য আজকের ম্যাচটি অঘোষিত সেমিফাইনালে রূপ নিয়েছিল।

ফাইনালে উঠার লড়াইয়ে প্রথমে ব্যাট করে বড় স্কোর করতে পারেনি বাংলাদেশ লাল দল। ৫০ ওভারে ৮ উইকেটে ১৫৭ রান করে তারা। দলের পক্ষে সর্বোচ্চ ৭২ রান করেন শারমিন সুপ্তা। ১৪০ বল খেলে ৪টি চার মারেন শারমিন। এছাড়া অর্থি ২২ ও ঝিলিক ১৮ রান করেন। সবুজ দলের পক্ষে বল হাতে ২টি করে উইকেট নেন সানজিদা-দিশা-রিতু।

জবাবে রুমানা-রিতুর জোড়া হাফ-সেঞ্চুরিতে ১৬ বল বাকি রেখেই জয়ের বন্দরে পৌঁছে যায় বাংলাদেশ সবুজ দল। অবশ্য শুরুটা ভালো হয়নি তাদের। ৩৯ রানে ৪ উইকেট হারায় তারা। এরপর পঞ্চম উইকেটে অবিচ্ছিন্ন ১২০ রানের জুটি গড়েন রুমানা ও রিতু।

১৪৮ বল খেলে ৯টি চারে অপরাজিত ৮০ রান করেন রুমানা। ২০ রানে তৃতীয় উইকেট পতনের পর ক্রিজে এসেছিলেন তিনি। ৮০ বল মোকাবেলা করে পাঁচটি চারে অপরাজিত ৫১ রান করেন রিতু। রুমানা-রিতুর পর দলের পক্ষে তৃতীয় সর্বোচ্চ ১২ রান করেন সানজিদা।

লাল দলের পক্ষে লতা মন্ডল ২টি, পূজা-নাহিদা ১টি করে উইকেট নেন। ম্যাচ সেরা হয়েছেন বাংলাদেশ সবুজ দলের রিতু।১২ মার্চ সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে টুর্নামেন্টের ফাইনাল ম্যাচ।

[sportsmail24.com এখন sportsmail.com.bd ঠিকানাতেও। খেলাধুলার ভিডিও-ছবি এবং  সর্বশেষ সংবাদ পড়তে ব্রাউজ করুন যেকোন ঠিকানায়। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইলে ইনস্ট্রল করে নিতে আমাদের অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

‘বাংলাদেশ গেমস ভালো নারী ক্রিকেটার তৈরি করবে’

‘বাংলাদেশ গেমস ভালো নারী ক্রিকেটার তৈরি করবে’

তৃষ্ণার ৬ উইকেট, সালমাদের বড় জয়

তৃষ্ণার ৬ উইকেট, সালমাদের বড় জয়

বঙ্গবন্ধু বাংলাদেশ গেমসে তিন নারী দল

বঙ্গবন্ধু বাংলাদেশ গেমসে তিন নারী দল

ওয়ানডে সিরিজ খেলতে বাংলাদেশে আসছে দক্ষিণ আফ্রিকার মেয়েরা

ওয়ানডে সিরিজ খেলতে বাংলাদেশে আসছে দক্ষিণ আফ্রিকার মেয়েরা