সুমনের বোলিং, হৃদয়-জয়ের ব্যাটিংয়ে সিরিজ বাংলাদেশের

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৯:৪২ এএম, ১৩ মার্চ ২০২১
সুমনের বোলিং, হৃদয়-জয়ের ব্যাটিংয়ে সিরিজ বাংলাদেশের

সুমন খানের বোলিং এবং দুই ব্যাটসম্যান তৌহিদ হৃদয় ও মাহমুদুল হাসান জয়ের ব্যাটিং দৃঢ়তায় আয়ারল্যান্ড উলভসের বিপক্ষে পাঁচ ম্যাচের ওয়ানডে সিরিজ নিশ্চিত করলো বাংলাদেশ ইমার্জিং দল। সিরিজের তৃতীয় ম্যাচে ৮ উইকেটের জয় তুলে নিয়েছে বাংলাদেশ।

শুক্রবার (১২ মার্চ) সিরিজের চতুর্থ ম্যাচটি অনুষ্ঠিত হয় ঢাকার মিরপুরে শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে। টস হেরে প্রথমে ব্যাট করতে নেমে সুবিধা করতে পারেনি আয়ারল্যান্ড উলভস। বাংলাদেশ বোলারদের সামনে বড় ইনিংস খেলতে ব্যর্থ হওয়ায় ৪৬ দশমিক ২ ওভারে ১৮২ রানে অলআউট হয়ে যায় আয়ারল্যান্ড।

ব্যাট হাতে দলের পক্ষে সর্বোচ্চ ৪০ রান করেন তিন নম্বরে নামা মার্ক আইডায়ার। এছাড়া রুহান প্রিটোরিয়াস ৩৫ এবং গ্রাহাম হোম অপরাজিত ২৯ রান করেন।
sportsmail24

বাংলাদেশের পক্ষে বল হাতে সফল ছিলেন সুমন। ৩১ রান খরচায় ৪ উইকেট নেন তিনি। ২টি করে উইকেট শিকার করেন মুকিদুল ইসলাম মুগ্ধ-সাইফ হাসান।

১৮৩ রানের জয়ের লক্ষ্যে খেলতে নেমে শুরুতেই বিপদে পড়ে বাংলাদেশ ইর্মাজিং দল। ১০ রানে ২ উইকেট হারায় তারা। ২ রান করে থামেন ওপেনার তানজিদ তামিম। ইয়াসির আলিও ২ রানের বেশি করতে পারেননি। তবে শুরুর ধাক্কায় ব্যাকফুটে চলে যাওয়া বাংলাদেশ ইর্মাজিং দলকে লড়াইয়ে ফেরান হৃদয় ও জয়।
sportsmail24
উইকেটে সেট হয়ে আয়ারল্যান্ডের বোলারদের ওপর ব্যাট হাতে ছড়ি ঘুড়ান হৃদয়-জয়। দু’জনের দুর্দান্ত ব্যাটিং নৈপুন্যে আর কোন উইকেটের পতন ঘটেনি। তৃতীয় উইকেটে ১৭৬ রানের অবিচ্ছিন্ন জুটি গড়েন হৃদয়-জয়। এতে ৪১ দশমিক ৩ ওভারেই জয়ের বন্দরে পৌঁছে যায় বাংলাদেশ।

দু'জনেই হাফ-সেঞ্চুরি তুলে এগিয়ে যান আরও দূরে। ১৩৫ বলে ৮টি বাউন্ডারিতে ৮০ রানে অপরাজিত থাকেন জয়। আর ৯৭ বলে ৯টি চারে অনবদ্য ৮৮ রান করেন হৃদয়। ম্যাচ সেরা হয়েছেন বাংলাদেশের সুমন।

সিরিজের প্রথম ওয়ানডে করোনার কাণ্ডে বাতিল হয়েছিল। দ্বিতীয় ম্যাচে ৪ উইকেটে ও তৃতীয়টিতে ৬ উইকেটে জিতেছিল বাংলাদেশ। আগের সবগুলো ম্যাচ অনুষ্ঠিত হয়েছে চট্টগ্রামে।

[sportsmail24.com এখন sportsmail.com.bd ঠিকানাতেও। খেলাধুলার ভিডিও-ছবি এবং  সর্বশেষ সংবাদ পড়তে ব্রাউজ করুন যেকোন ঠিকানায়। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইলে ইনস্ট্রল করে নিতে আমাদের অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

বাংলাদেশ গেমসে শিরোপা জিতলেন সালমারা

বাংলাদেশ গেমসে শিরোপা জিতলেন সালমারা

বাংলাদেশের বিপক্ষে নিউজিল্যান্ডের ওয়ানডে দল ঘোষণা, নতুন তিনজন

বাংলাদেশের বিপক্ষে নিউজিল্যান্ডের ওয়ানডে দল ঘোষণা, নতুন তিনজন

বিশ্বসেরা তরুণ নেতাদের তালিকায় মাশরাফি

বিশ্বসেরা তরুণ নেতাদের তালিকায় মাশরাফি

শেষ মেয়াদে ফিরতে পেরে খুশি ভেট্টরি

শেষ মেয়াদে ফিরতে পেরে খুশি ভেট্টরি