বিশ্বসেরা তরুণ নেতাদের তালিকায় মাশরাফি

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৩:৩৪ এএম, ১২ মার্চ ২০২১
বিশ্বসেরা তরুণ নেতাদের তালিকায় মাশরাফি

জাতীয় দলের বাইরে রয়েছেন বাংলাদেশ ক্রিকেট দলের সাবেক অধিনায়ক এবং বর্তমান সরকারের সংসদ সদস্য মাশরাফি বিন মর্তুজা। তবে তার নেতৃত্বগুণে মুগ্ধ বিশ্ব। বাংলাদেশ দলের সবচেয়ে সফল সাবেক অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা এবার নির্বাচিত হয়েছেন ‘ইয়াং গ্লোবাল লিডার’।

প্রতিবছর ওয়ার্ল্ড ইকোনোমিক ফোরাম ৪০ বছরের কম বয়সীদের মধ্য থেকে প্রতিভাবান ও নেতৃত্ব দিতে সক্ষম এমন ব্যক্তিদের নির্বাচিত করেন। যারা বৈশ্বিক প্রেক্ষাপটে অবদান রাখবেন। পৃথিবীর বিভিন্ন প্রান্ত থেকে ২০২১ সালের জন্য ১১২ তরুণ নেতাকে নির্বাচিত করেছে ওয়ার্ল্ড ইকোনোমিক ফোরাম।

এ বছর দক্ষিণ এশিয়া থেকে নির্বাচিত ১০ তরুণ নেতা। যার মধ্যে মাশরাফি একজন। যারা ‘ইয়াং গ্লোবাল লিডার’ হিসেবে নির্বাচিত হয়েছেন তারা ওই ওয়ার্ল্ড ইকোনোমিক ফোরামের সঙ্গে মিলে পৃথিবীকে আরও উন্নত করতে বিভিন্ন বৈশ্বিক উদ্যোগে অংশ নেবেন।

১৯৮৩ সালে নড়াইলে জন্ম নেওয়া মাশরাফি ২০০১ সাল থেকে জাতীয় দলের হয়ে ক্রিকেট খেলছেন। ওই বছরেই জিম্বাবুয়ের বিরুদ্ধে প্রথম আন্তর্জাতিক ম্যাচ খেলেন তিনি।

প্রতিভাবান এ ক্রিকেটের বিভিন্ন ফরম্যাটে বাংলাদেশকে নেতৃত্ব দিয়েছেন। লড়াকু মানসিকতার জন্য তিনি শুধু বাংলাদেশ নন, বিদেশেও প্রশংসা কুড়িয়েছেন। দেশের হয়ে সব ফরম্যাট থেকে অধিনায়কত্ব ছাড়লেও এখনো খেলা চালিয়ে যাচ্ছে তিনি।

ক্রিকেটের পাশাপাশি বর্তমান সরকারের একজন সংসদ সদস্য মাশরাফি বিন মর্তুজা। নড়াইল-২ আসনের সংসদ সদস্য তিনি।

মাশরাফি ছাড়া দক্ষিণ এশিয়া থেকে নির্বাচিত বাকি ৯ জন ‘ইয়াং গ্লোবাল লিডার’ হলেন- অদিতি আওয়াস্থি (ভারত), শ্রিকান্ত বোল্লা (ভারত), মালেকা বোখারি (পাকিস্তান), নির্ভানা চৌধুরী (নেপাল), গাজাল কালরা (ভারত), শ্রিভার খেরুকা (ভারত), আমেয়া প্রভু (ভারত), হৃদয় রবীন্দ্রনাথ (ভারত) এবং হিতেশ বাধওয়া (ভারত)।

[sportsmail24.com এখন sportsmail.com.bd ঠিকানাতেও। খেলাধুলার ভিডিও-ছবি এবং  সর্বশেষ সংবাদ পড়তে ব্রাউজ করুন যেকোন ঠিকানায়। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইলে ইনস্ট্রল করে নিতে আমাদের অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

বন্ধু রাজ্জাকের মস্তিষ্কের ভেলকি দেখার অপেক্ষায় মাশরাফি

বন্ধু রাজ্জাকের মস্তিষ্কের ভেলকি দেখার অপেক্ষায় মাশরাফি

নিজের খেলা চালিয়ে যাবেন মাশরাফি

নিজের খেলা চালিয়ে যাবেন মাশরাফি

ধর্ষক চেহারায় নয়, মানসিকতায় কুৎসিত : মাশরাফি

ধর্ষক চেহারায় নয়, মানসিকতায় কুৎসিত : মাশরাফি

সাকিব ন্যাচারাল ট্যালেন্ট : মাশরাফি

সাকিব ন্যাচারাল ট্যালেন্ট : মাশরাফি