আয়ারল্যান্ড উলভসকে হোয়াইটওয়াশ করলো বাংলাদেশ ইমার্জিং

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৫:৪৫ এএম, ১৫ মার্চ ২০২১
আয়ারল্যান্ড উলভসকে হোয়াইটওয়াশ করলো বাংলাদেশ ইমার্জিং

ব্যাট হাতে মাহমুদুল হাসান জয়ের সেঞ্চুরি এবং বল হাতে অধিনায়ক সাইফ হাসানের কিপটে বোলিংয়ে সিরিজের শেষ ও পঞ্চম ম্যাচে আয়ারল্যান্ড উলভসকে ৫ রানে হারিয়ে দিয়েছে বাংলাদেশ ইমার্জিং। এ জয়ে পাঁচ ম্যাচ সিরিজে আয়ারল্যান্ড উলভসকে ৪-০ ব্যবধানে হোয়াইটওয়াশ করলো বাংলাদেশ। সিরিজের প্রথম ম্যাচ করোনার কারণে পরিত্যক্ত হয়েছে।

রোববার (১৪ মার্চ) মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে টস হেরে প্রথমে ব্যাট করতে নেমে মাহমুদুল হাসান জয়ের সেঞ্চুরির সুবাদে ২৬০ রানের সংগ্রহ দাঁড় করায় বাংলাদেশ ইমার্জিং দল। ক্যারিয়ারের প্রথমবারের মতো সেঞ্চুরি হাঁকানো মাহমুদুল হাসান জয় ১২৩ রান করেন। ১৩৫ বল মোকাবেলা করে ৯টি চার এবং ৩ ছয়ে এ রান করেন তিনি।

২৬১ রানের জবাবে ব্যাট করতে নেমে নির্ধারিত ৫০ ওভারে ৯ উইকেট হারিয়ে ২৫৫ রান করে আয়ারল্যান্ড উলভস। ফলে শেষ দিকে উত্তেজনা ছড়ানো ম্যাচে ৫ রানের জয় তুলে নেয় বাংলাদেশ ইমার্জিং দল।

এদিকে, জয়ের সেঞ্চুরির পরও বাংলাদেশ ইমার্জিং দলের সংগ্রহ খুব বেশি বড় হয়নি। ৪৮ দশমিক ৪ ওভারে ২৬০ রানে গুটিয়ে যায় স্বাগতিকরা। জয়ের ১২৩ রান ছাড়া ওপেনার আনিসুল ইসলাম ইমনের ব্যাট থেকে এসেছে দ্বিতীয় সর্বোচ্চ ৪১ রান।

এছাড়া তৈহিদ হৃদয় ৩৯ বলে ২০, শাহাদাত হোসাইন ১৯ বলে ১৩ এবং মাহিদুল ইসলাম অঙ্কন ৩৯ বলে ৩৩ রান করেন।

আয়ারল্যান্ডের হয়ে দুটি করে উইকেট নেন মার্ক অ্যাডায়ার, গ্যারেথ ডিলনে, রুহান প্রিটোরিয়াস আর হ্যারি টেক্টর। বাকি একটি উইকেট নেন পিটার চেজের।

জবাবে ভালো শুরু করতে পারেনি আয়ারল্যান্ড। ওপেনার জেরেমি ললর খালি হাতে ফিরলে আরেক ওপেনার স্টিফেন ডোহেনি ৮১ রান করেন। এছাড়া আদাইর ৪৫ ও উইকেটরক্ষক নিল রক ৩৫ রান করেন।

শেষ ১৬ বলে ১ উইকেট হাতে নিয়ে ২৪ রানের প্রয়োজন ছিল আয়ারল্যান্ডের। তবে ইনিংসের শেষ বল পর্যন্ত খেলে ৯ উইকেটে ২৫৫ রান তুলে ম্যাচ হারে আয়ারল্যান্ড।


বাংলাদেশের সাইফ হাসান ৩টি, শফিকুল ইসলাম-তানভীর ইসলাম ২টি করে উইকেট নেন। ম্যাচ ও সিরিজ সেরা হয়েছেন জয়।

এদিকে, ওয়ানডে লড়াই শেষে দুই ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলার কথা ছিল বাংলাদেশ ও আয়ারল্যান্ডের। কিন্তু করোনা কারনে নিজ দেশে কোয়ারেন্টাইন নিয়ম এড়াতে ১৬ মার্চ একটি টি-টোয়েন্টি খেলেই দেশে ফিরবে আইরিশরা।

[sportsmail24.com এখন sportsmail.com.bd ঠিকানাতেও। খেলাধুলার ভিডিও-ছবি এবং  সর্বশেষ সংবাদ পড়তে ব্রাউজ করুন যেকোন ঠিকানায়। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইলে ইনস্ট্রল করে নিতে আমাদের অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

ক্যারিয়ারের প্রথম সেঞ্চুরি হাঁকালেন জয়

ক্যারিয়ারের প্রথম সেঞ্চুরি হাঁকালেন জয়

সুমনের বোলিং, হৃদয়-জয়ের ব্যাটিংয়ে সিরিজ বাংলাদেশের

সুমনের বোলিং, হৃদয়-জয়ের ব্যাটিংয়ে সিরিজ বাংলাদেশের

সাইফের সেঞ্চুরিতে বাংলাদেশের ডাবল লিড

সাইফের সেঞ্চুরিতে বাংলাদেশের ডাবল লিড

শামীমের ঝড়ো ব্যাটিংয়ে বাংলাদেশের জয়

শামীমের ঝড়ো ব্যাটিংয়ে বাংলাদেশের জয়