ক্যারিয়ারের প্রথম সেঞ্চুরি হাঁকালেন জয়

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০২:২৬ এএম, ১৫ মার্চ ২০২১
ক্যারিয়ারের প্রথম সেঞ্চুরি হাঁকালেন জয়

ছবি : বিসিবি

সিরিজের চতুর্থ ম্যাচে রান তাড়া করে জয়ের বন্দরে পৌঁছে যাওয়ায় ৮০ রানেই থাকতে হয়েছে অপারজিত। তবে পঞ্চম ম্যাচে সেটি আর হতে দেননি। প্রথমে ব্যাট করার সুযোগে ব্যাট হাতে হাঁকিয়েছেন সেঞ্চুরি। রান আউটে কাটা পড়ার আগে নিজের নামের ১২৩ রান যোগ করেন মাহমুদুল হাসান জয়।

সফররত আয়ারল্যান্ড উলভসের বিপক্ষে রোববার (১৪ মার্চ) সিরিজের শেষ ও পঞ্চম ওয়ানডে এ সেঞ্চুরি হাকান বাংলাদেশ ইমার্জিং দলের হয়ে খেলা মাহমুদুল হাসান জয়। লিস্ট ‘এ’ ক্রিকেটে ২০ বছর বয়সী এ টাইগার ব্যাটসম্যানের এটি প্রথম সেঞ্চুরি।

মিরপুরের শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে টস হেরে প্রথমে ব্যাট করতে নামে বাংলাদেশ ইমার্জিং দল। ওপেনার এবং অধিনায়ক সাইফ হাসান আউট হওয়ার পর ব্যাট হাতে মাঠে নামেন জয়।

ওয়ান ডাউনে ব্যাট হাতে মাঠে নেমে বাংলাদেশ ইনিংসের ৪৯তম ওভারে রান আউটে কাটা পড়েন জয়। ৪৮ দশমিক ২ ওভারে সাজঘরে ফেরার আগে নিজের নামের পাশে যোগ করে ১২৩ রান। ১৩৫ বল মোকাবেলা করে তার এ ইনিংসে ৯টি চার এবং ৩টি ছক্কার মার ছিল।

জয় অবশ্য সিরিজ শুরু করেছিলেন শূণ্য রানে। চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে সিরিজের প্রথম ম্যাচ নিজের ইনিংসের প্রথম বলেই আউট হন তিনি। তবে ম্যাচ চলাকালেই আয়ারল্যান্ডের এক খেলোয়াড়ের করোনা পজেটিভ রেজাল্ট আসলে আর খেলা হয়নি। ম্যাচটি বাতিল হয়ে যায়

এছাড়া দ্বিতীয় ম্যাচে ব্যাট হাতে ৬৬ রান করেন মাহমুদুল হাসান জয়। ৯৫ বলের ওই ইনিংসে ৫টি চারের মার মেরেছিলেন তিনি। তবে তৃতীয় ম্যাচে বেশি দূর যেতে পারেননি। ২৯ বলে ৩ চারে ১৬ রান করেছিলেন। আর চতুর্থ ম্যাচে ৮০ রানে অপরাজিত ছিলেন মাহমুদুল হাসান জয়। ১৩৫ বলের এই ইনিংসে ৮টি চারের মার ছিল।

[sportsmail24.com এখন sportsmail.com.bd ঠিকানাতেও। খেলাধুলার ভিডিও-ছবি এবং  সর্বশেষ সংবাদ পড়তে ব্রাউজ করুন যেকোন ঠিকানায়। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইলে ইনস্ট্রল করে নিতে আমাদের অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

সুমনের বোলিং, হৃদয়-জয়ের ব্যাটিংয়ে সিরিজ বাংলাদেশের

সুমনের বোলিং, হৃদয়-জয়ের ব্যাটিংয়ে সিরিজ বাংলাদেশের

শামীমের ঝড়ো ব্যাটিংয়ে বাংলাদেশের জয়

শামীমের ঝড়ো ব্যাটিংয়ে বাংলাদেশের জয়

সাইফের সেঞ্চুরিতে বাংলাদেশের ডাবল লিড

সাইফের সেঞ্চুরিতে বাংলাদেশের ডাবল লিড

যে কারণে চলতি বছর হচ্ছে না বিপিএল

যে কারণে চলতি বছর হচ্ছে না বিপিএল