নেই মাহমুদউল্লাহ, অধিনায়ক লিটন

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ১২:১৫ এএম, ০২ এপ্রিল ২০২১
নেই মাহমুদউল্লাহ, অধিনায়ক লিটন

নিউজিল্যান্ডের বিপক্ষে সিরিজের শেষ এবং তৃতীয় টি-টোয়েন্টিতে খেলছেন না নিয়মিত অধিনায়ক মাহুদউল্লাহ রিয়াদ। তার পরিবর্তে ম্যাচে নেতৃত্ব দিবেন লিটন কুমার দাস।

বৃহস্পতিবার (১ এপ্রিল) বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) এ তথ্য নিশ্চিত করেছে। জানানো হয়, সিরিজের দ্বিতীয় ম্যাচে বাম উরুতে ব্যথা পেয়েছিলেন মাহুদউল্লাহ রিয়াদ। যা এখনো পুরোপুরি ভালো হয়ানি।

এদিকে, ওয়ানডের পর নিউজিল্যান্ডের কাছে টি-টোয়েন্টি সিরিজে হোয়াইটওয়াশের সামনে বাংলাদেশ ক্রিকেট দল। অকল্যান্ডের ইডেন পার্কে টি-টোয়েন্টি সিরিজের তৃতীয় ও শেষ ম্যাচে হারলেই হোয়াইটওয়াশ হবে টাইগাররা। অন্যদিকে, জয় পেলে ইতিহাস গড়বে বাংলাদেশ।

নিউজিল্যান্ডের মাটিতে এখন পর্যন্ত কোনো ম্যাচে জয় পায়নি বাংলাদেশ। তবে তৃতীয় টি-টোয়েন্টিতে জয় দিয়ে অন্তত একটি সাফল্য নিয়ে সফর শেষ করতে চায় বাংলাদেশ। যাতে অন্তত হোয়াইটওয়াশের লজ্জাও এড়ানো সম্ভব হয়।

ইতিমধ্যে তিন ম্যাচের ওয়ানডে সিরিজে হোয়াইটওয়াশ হয়েছে বাংলাদেশ। টি-টোয়েন্টিতে প্রথম দুই ম্যাচ হেরে আরও একবার হোয়াইটওয়াশের মুখে বাংলাদেশ।

একটি জয়, নিউজিল্যান্ডের মাটিতে জয়ের বন্ধ্যাত্ব ঘোচাবে বাংলাদেশের। নিউজিল্যান্ডের কাছে টানা ২৬ ম্যাচে হারের লজ্জা রয়েছে টাইগারদের। এর সঙ্গে যুৃক্ত হয়েছে এ সফরের পাঁচটি ম্যাচও। অর্থাৎ, নিউজিল্যান্ডের মাটিতে সব মিলিয়ে ৩১টি ম্যাচই হারলো বাংলাদেশ (১৬টি ওয়ানডে, ৯টি টেস্ট ও ৬টি টি-টোয়েন্টি)।

দেশ ছাড়ার আগে নিউজিল্যান্ডের মাটিতে প্রথম জয়ের ব্যাপারে আত্মবিশ্বাসী ছিল বাংলাদেশ। কিন্তু এখনো লক্ষ্য পূরণ হয়নি টাইগারদের। সিরিজের প্রথম ওয়ানডে ৮ উইকেটে হারে তারা। ওই ম্যাচে ১৩১ রানে অলআউট হয়েছিল বাংলাদেশ। দ্বিতীয় ম্যাচে ব্যাটিং ভালো হলেও পাঁচ উইকেটে হেরে সিরিজ হাতছাড়া করে টাইগাররা। তৃতীয় ও শেষ ওয়ানডেতে আবারও ব্যাটসম্যানরা ব্যর্থতার পরিচয় দেয়।

প্রথম টি-টোয়েন্টি ম্যাচে খেলতে নেমে নিজের ভাগ্য পরিবর্তন করতে পারেনি বাংলাদেশ। ৬৬ রানে ম্যাচ হারে তারা। আর দ্বিতীয় ম্যাচে বৃষ্টি কারণে টার্গেট নিয়ে হওয়া নাটক বেশ ভুগিয়েছে বাংলাদেশ।

এখন পর্যন্ত ৯৮টি টি-টোয়েন্টি ম্যাচ খেলেছে বাংলাদেশ। এর মধ্যে মাত্র ৩২টিতে জিতেছে তারা এবং ৬৪ ম্যাচ হেরেছে। বাকি দু’ম্যাচ পরিত্যক্ত হয়েছে। নিউজিল্যান্ডের বিপক্ষে ৯ ম্যাচে এখনো জয়হীন রয়েছে টাইগাররা।

[sportsmail24.com এখন sportsmail.com.bd ঠিকানাতেও। খেলাধুলার ভিডিও-ছবি এবং  সর্বশেষ সংবাদ পড়তে ব্রাউজ করুন যেকোন ঠিকানায়। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইলে ইনস্ট্রল করে নিতে আমাদের অ্যাপস ]



শেয়ার করুন :


আরও পড়ুন

হোয়াইটওয়াশ নাকি প্রথম জয়

হোয়াইটওয়াশ নাকি প্রথম জয়

বল হাতে মুগ্ধতা ছড়ালো মুগ্ধ

বল হাতে মুগ্ধতা ছড়ালো মুগ্ধ

নিউজিল্যান্ডে জয় পেতে করণীয় জানালেন সৌম্য

নিউজিল্যান্ডে জয় পেতে করণীয় জানালেন সৌম্য

স্বপ্ন দেখিয়েও হার, সিরিজ খোয়ালো বাংলাদেশ

স্বপ্ন দেখিয়েও হার, সিরিজ খোয়ালো বাংলাদেশ