আইসিসির মাস সেরা খেলোয়াড়ের তালিকায় নেপালের কুশল ভুর্তেল

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৩:২৫ এএম, ০৭ মে ২০২১
আইসিসির মাস সেরা খেলোয়াড়ের তালিকায় নেপালের কুশল ভুর্তেল

চলতি বছর থেকে প্লেয়ার অফ দ্য মান্থ পুরষ্কারের চালু করেছে ইন্ট্যারনশ্যাল ক্রিকেট কাউন্সিলের (আইসিসি)। প্রত্যেক মাসের সেরা পারফর্মারদের জন্য এ পুরষ্কার দিচ্ছে আইসিসি। পুরুষ এবং নারী উভয় ক্যাটাগরিতে এ পুরষ্কার দেওয়া হয়। এপ্রিলে এ পুরষ্কারের জন্য নারী ও পুরুষ বিভাগে মনোনীত হয়েছেন ছয়জন।

পুরুষদের ক্রিকেটে প্লেয়ার অফ দ্য মান্থ পুরষ্কারের জন্য মনোনয়ন পেয়েছেন পাকিস্তানের বাবর আজম, ফখর জামান এবং নেপালের কুশল ভুর্তেল। যেখানে কয়েকদিন আগেও হিমালয়ের দেশ নেপালের ক্রিকেটার কুশল ভুর্তেলের নামটা ছিল অচেনা।

নারীদের ক্যাটাগরিতে প্লেয়ার অফ দ্য মান্থে মনোনয়ন পেয়েছেন অস্ট্রেলিয়ার অ্যালিসা হিলি, মেগান শট এবং নিউজিল্যান্ডের লেই কাসপারেক।
sportsmail24
বাবর আজম দক্ষিণ আফ্রিকার বিপক্ষে সিরিজে ১০৪ স্ট্রাইক রেটে ২৮৮ রান করেছেন। এর মধ্যে ১০৩ এবং ৯৪ রান দুটি ইনিংসও রয়েছে তারা। সিরিজে দুর্দান্ত পারফর্ম করার সুবাদে চতুর্থ পাকিস্তানি ক্রিকেটার হিসেবে ওয়ানডে ব্যাটসম্যান র‍্যাঙ্কিংয়ে এক নম্বরে এসেছেন তিনি।

এছাড়া দক্ষিণ আফ্রিকা এবং নিউজিল্যান্ডের বিপক্ষে সিরিজে ৭টি টি-টোয়েন্টিতে ২ হাফ সেঞ্চুরি এবং ১ সেঞ্চুরিতে ৪৩ দশমিক ৭৫ গড়ে ৩০৫ রান করেছেন তিনি।

ফখর জামানও বেশ দুর্দান্ত ফর্মে ছিলেন দক্ষিণ আফ্রিকা এবং জিম্বাবুয়ের বিপক্ষে সিরিজে। প্রোটিয়াদের বিপক্ষে ওয়ানডে সিরিজে ১৯৩ রানের এক দুর্দান্ত ইনিংস খেলেছিলেন। এ সিরিজে ১০০.৬৬ গড়ে করেছিলেন ৩০২ রান। এমন দুর্দান্ত পারফর্মেন্সের পর ব্যাটসম্যান র‍্যাঙ্কিংয়ে ৭ নম্বরে এসেছেন তিনি।

আইসিসির প্লেয়ার অফ দ্য মান্থ তালিকায় অপরিচিত নাম নেপালি ক্রিকেটার কুশল ভুর্তেল। তিনি টি-টোয়েন্টি ইতিহাসের একমাত্র ক্রিকেটার হিসেবে টানা তিন হাফ সেঞ্চুরি করেন।

নেদারল্যান্ড এবং মালয়েশিয়ার সাথে হওয়া ত্রি-দেশীয় সিরিজে এ রেকর্ড গড়েন তিনি। ওই পারফর্মেন্সের প্রভাব পড়েছে তার টি-টোয়েন্টি র‍্যাঙ্কিংয়েও। ক্যারিয়ারের প্রথমবারের টি-টোয়েন্টি ব্যাটসম্যান র‍্যাঙ্কিংয়ে সেরা ১০০ তে এসেছেন তিনি। বর্তমানে ৯৬ তম অবস্থানে আছেন কুশল ভুর্তেল।

স্পোর্টসমেইল২৪/পিপিআর

[sportsmail24.com এখন sportsmail.com.bd ঠিকানাতেও। খেলাধুলার ভিডিও-ছবি এবং  সর্বশেষ সংবাদ পড়তে ব্রাউজ করুন যেকোন ঠিকানায়। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইলে ইনস্ট্রল করে নিতে আমাদের অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

ডোমিঙ্গোকে ‘বলির পাঠা’ বানাতে চান না সুজন

ডোমিঙ্গোকে ‘বলির পাঠা’ বানাতে চান না সুজন

মোস্তাফিজদের ম্যাচে দুই ‌'জুয়াড়ি' আটক

মোস্তাফিজদের ম্যাচে দুই ‌'জুয়াড়ি' আটক

বাংলাদেশকে লজ্জা দিয়ে পুরস্কৃত মায়ার্স-বোনাররা

বাংলাদেশকে লজ্জা দিয়ে পুরস্কৃত মায়ার্স-বোনাররা

সুযোগ থাকলে করোনা প্রতিরোধী সুপার পাওয়ার নিতেন সাকিব

সুযোগ থাকলে করোনা প্রতিরোধী সুপার পাওয়ার নিতেন সাকিব