ভারতের অনুরোধ প্রত্যাখ্যান ইংল্যান্ডের

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৩:৩২ এএম, ২২ মে ২০২১
ভারতের অনুরোধ প্রত্যাখ্যান ইংল্যান্ডের

ফাইল ফটো

বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালের পর দীর্ঘ দেড় মাসের বিরতি দিয়ে ইংল্যান্ডের বিপক্ষে টেস্ট সিরিজ খেলবে ভারত। কোয়ারেন্টাই ঝামেলা এড়াতে তাই এ সময়ে ইংল্যান্ড থেকে দেশে ফিরবেন না কোহলিরা। দেড় মাসের এ সময় ব্যবধান কমানোর জন্য ইংল্যান্ড এবং ওয়েলস ক্রিকেট বোর্ডকে (ইসিবি) অনুরোধ করেছিল দ্য বোর্ড অফ ক্রিকেট কন্ট্রোল ইন ক্রিকেট ইন্ডিয়া (বিসিসিআই)। তবে সে অনুরোধ প্রত্যাখান করেছে ইসিবি।

সাউথহ্যাম্পটনে ১৮ জুন নিউজিল্যান্ডের বিপক্ষে টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল খেলবে ভারত। এরপরেই থাকবে দেড় মাসের লম্বা বিরতি দিয়ে ইংল্যান্ডের বিপক্ষে টেস্ট সিরিজ শুরু হবে ৪ আগস্ট। সিরিজের সময়সূচী এক সপ্তাহ এগিয়ে আনলে আইপিএল আয়োজনে পর্যাপ্ত সময় পেতো বিসিসিআই। এর জন্যই ইসিবির প্রতি অনুরোধ করেছে বিসিসিআই।

বিসিসিআইয়ের এ প্রস্তাবে রাজী হয়নি ইসিবি। কারণ সিরিজের জন্য ইতিমধ্যে ইসিবি হোটেল বুকিং করেছে, জৈব সুরক্ষা বলয় তৈরি, ব্রডকাস্ট নিয়ে সবকিছু সম্পন্ন করে ফেলেছে। এছাড়াও সিরিজের সব ম্যাচের জন্য টিকিটও বিক্রি করে ফেলেছে ইসিবি। সিরিজ এগিয়ে আনলে ইসিবির সব কিছুতেই বিশৃঙ্খলা সৃষ্টি হবে জানিয়েছে ইসিবির মুখপাত্র।
তিনি আরও বলেন, ‘আমরা বিসিসিআইয়ের সাথে বিভিন্ন বিষয় নিয়ে নিয়মিত বৈঠক করি। যেহেতু আমরা কোভিড সিচুয়েশনের মধ্যে ম্যাচ আয়োজন করছি। বিসিসিআইয়ের থেকে তারিখ পরিবর্তনের কোনো আনুষ্ঠানিক অনুরোধ ছিল না এবং আমরা নির্ধারিত সময়ের মধ্যে পাঁচটি টেস্ট আয়োজনের পরিকল্পনা করছি।‘

লন্ডন টাইমসে প্রকাশিত এ প্রতিবেদনের পর বিসিসিআইয়ের সাথে যোগাযোগ করা হলে কোনো ধরনের বক্তব্য পাওয়া যায়নি। তবে ধারণ করা হয়েছে ইংল্যান্ডের ফ্র্যাঞ্চাইজি টুর্নামেন্ট ‘দ্য হানড্রেড’ আয়োজনে প্রভাব পড়বে বলে আগের সূচিতেই অটল থাকছে ইসিবি।

স্পোর্টসমেইল২৪/পিপিআর

[sportsmail24.com এখন sportsmail.com.bd ঠিকানাতেও। খেলাধুলার ভিডিও-ছবি এবং  সর্বশেষ সংবাদ পড়তে ব্রাউজ করুন যেকোন ঠিকানায়। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইলে ইনস্ট্রল করে নিতে আমাদের অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

ভারতের বিপক্ষে খেলা চ্যালেঞ্জিং : উইলিয়ামসন

ভারতের বিপক্ষে খেলা চ্যালেঞ্জিং : উইলিয়ামসন

ইংল্যান্ড সফরে কোহলিদের কোয়ারেন্টাইন ২৪ দিন

ইংল্যান্ড সফরে কোহলিদের কোয়ারেন্টাইন ২৪ দিন

আইপিএলে বিদেশি খেলোয়াড় বাড়ানোর পক্ষে সঞ্জয়

আইপিএলে বিদেশি খেলোয়াড় বাড়ানোর পক্ষে সঞ্জয়

ইতিহাস গড়ছে ভারতীয় নারী ক্রিকেটাররা 

ইতিহাস গড়ছে ভারতীয় নারী ক্রিকেটাররা