মুশফিককে ভোট দিবেন যেভাবে

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৯:০৪ পিএম, ০৯ জুন ২০২১
মুশফিককে ভোট দিবেন যেভাবে

বাংলাদেশের প্রথম ক্রিকেটার হিসেবে আইসিসি প্লেয়ার অফ দ্য মান্থের মনোনয়ন পেয়েছেন উইকেটরক্ষক ব্যাটসম্যান মুশফিকুর রহিম। ঘরের মাঠে শ্রীলঙ্কা সিরিজে দুর্দান্ত পারফর্মেন্সের কারণেই মনোনয়ন পেয়েছেন তিনি।

চলতি বছরের জানুয়ারী থেকে প্লেয়ার অফ দ্য মান্থ নির্বাচন শুরু করেছে আইসিসি। এরই ধারাবাহিকতায় প্রতি মাসেই নারী এবং পুরুষ ক্যাটাগরিতে তিনজনকে মনোনয়ন দিয়ে থাকে আইসিসি। মে মাসের সেরা ক্রিকেটার হবার তালিকায় মনোনয়ন পেয়েছেন মুশফিকুর রহিম। তার অন্য দুই প্রতিদ্বন্দ্বী হলেন শ্রীলঙ্কান স্পিনার প্রভীন জয়াবিক্রমা এবং পাকিস্তানি পেসার হাসান আলি।

আইসিসির মাসের সেরা খেলোয়াড় নির্বাচন করে থাকে আইসিসির স্বাধীন ভোটিং কমিটি এবং ক্রিকেট সমর্থকরা। মোট ভোটের মধ্যে ৯০ শতাংশ নেওয়া হয় আইসিসির স্বাধীন ভোটিং কমিটি থেকে আর বাকি ১০ শতাংশ ক্রিকেট ভক্তদের ভোটে। বিভিন্ন দেশের সাবেক ক্রিকেটার,ক্রিকেট বিশেষজ্ঞ এবং ক্রীড়া সাংবাদিকদের নিয়ে আইসিসির ভোটিং কমিটি গঠন করা হয়েছে। ভোটিং কমিটিতে বাংলাদেশ থেকেও দুইজন প্রতিনিধি রয়েছেন।

ক্রিকেট ভক্তরা সেরা ক্রিকেটার নির্বাচনে ভোট দিতে পারেন নিচের ঠিকানায়। প্রতি মাসের দ্বিতীয় সোমবার সেরা ক্রিকেটার নির্বাচন করা হয়। সে হিসেবে চলতি মাসের ১৪ তারিখে শেষ হবে মুশফিককে ভোট দেওয়ার সময়।

মুশফিককে ভোট দিতে পারেন এ ঠিকানায়- আইসিসি প্লেয়ার অফ দ্য মান্থ

স্পোর্টসমেইল২৪/পিপিআর 

[sportsmail24.com এখন sportsmail.com.bd ঠিকানাতেও। খেলাধুলার ভিডিও-ছবি এবং  সর্বশেষ সংবাদ পড়তে ব্রাউজ করুন যেকোন ঠিকানায়। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইলে ইনস্ট্রল করে নিতে আমাদের অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

হার্ট প্রতিস্থাপনের পরও ফুটবল মাঠে ১৪ বছরের তরুণী

হার্ট প্রতিস্থাপনের পরও ফুটবল মাঠে ১৪ বছরের তরুণী

আইসিসির সেরার তালিকায় মুশফিক

আইসিসির সেরার তালিকায় মুশফিক

চতুর্থ রাউন্ড থেকে ডিপিএল ফিরছে বিকেএসপিতে

চতুর্থ রাউন্ড থেকে ডিপিএল ফিরছে বিকেএসপিতে

সোনালী সময়ের কিংবদন্তি ফুটবলার মুন্না

সোনালী সময়ের কিংবদন্তি ফুটবলার মুন্না