তিন ম্যাচ নিষিদ্ধ সাকিব, জরিমানা ৫ লাখ

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৮:৩৪ এএম, ১৩ জুন ২০২১
তিন ম্যাচ নিষিদ্ধ সাকিব, জরিমানা ৫ লাখ

ঢাকা প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লিগে (ডিপিএল) অশোভন আচরণে শাস্তি পেলেন মোহামেডান স্পোর্টিং ক্লাবের অধিনায়ক সাকিব আল হাসান। ডিপিএলে বিতর্কিত আচরণের জন্য তিন ম্যাচের জন্য নিষিদ্ধ করা হয়েছে। একই সাথে সাকিব আল হাসানকে ৫ লাখ টাকা জরিমানাও করা হয়েছে।

শুক্রবার (১১ জুন) ডিপিএলে আবাহানীর বিপক্ষে ম্যাচ চলাকালীন স্ট্যাম্পে লাথি, স্ট্যাম্প উপড়ে ফেলে আছাড় মারা ও অনফিল্ড আম্পায়ারের সঙ্গে অশোভন আচরণ করায় অপরাধে মোহামেডানের অধিনায়ক সাকিব আল হাসানকে এ সাজা দিয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

ঘটনার পরদিন শনিবার (১২ জুন) সন্ধ্যায় সংবাদ সম্মেলনে সাকিবের শাস্তি বিষয়টি ঘোষণা করেন বিসিবি পরিচালক ও সিসিডিএম চেয়ারম্যান কাজী ইনাম।

জানা গেছে, সাকিবের বিরুদ্ধে লেভেল-৩ পর্যায়ের নিয়ম ভাঙার অভিযোগ এনেছেন ম্যাচ রেফারি মোরশেদুল চৌধুরী। একই সাথে ম্যাচ রেফারিই সাকিবকে তিন ম্যাচ নিষিদ্ধ ও আর্থিক জরিমানা করেছেন।

সংবাদ সম্মেলনের আগেই দুপুরেই শাস্তির নোটিশ হাতে পেয়েছেন সাকিব আল হাসান। চিঠি পেয়ে সাকিব অপরাধ স্বীকার করে নিয়ে স্বাক্ষরও করেছেন। ফলে শাস্তির বিষয়ে আর কোন শুনানির প্রয়োজন হয়নি।

শুক্রবার (১১ জুন) ডিপিএরের সপ্তম রাউন্ডে মুখোমুখি হয়েছে চিরপ্রতিদ্বন্দ্বি আবাহানী এবং মোহামেডান। ম্যাচে আবাহানীর বিপক্ষে ইনিংসের পঞ্চম ওভারে বল করছিলেন মোহামেডানের অধিনায়ক সাকিব আল হাসান।

নিজের করা ওভারের শেষ বলে এলবিডব্লূর আবেদনে আউট না পেয়ে মেজাজ হারিয়ে লাথি দিয়ে স্ট্যাম্প ভাঙেন সাকিব আল হাসান। এসময় আম্পায়ারের সাথে তর্কও করেন সাকিব।

এছাড়া ওই ঘটনার পাঁচ বল পর ‘বৃষ্টি নামলে’ আম্পায়ার খেলা বন্ধ করার ঘোষণা দেন। এতে আম্পায়ারের সামনে এসে স্ট্যাম্প উপড়ে ফেলে প্রতিবাদ করেন সাকিব। বিশ্বসেরা অলরাউন্ডারের এমন কর্মকাণ্ডে ভিডিও সোশ্যাল মিডিয়ার ভাইরাল হয়েছে।

স্পোর্টসমেইল২৪/আরএস 

[sportsmail24.com এখন sportsmail.com.bd ঠিকানাতেও। খেলাধুলার ভিডিও-ছবি এবং  সর্বশেষ সংবাদ পড়তে ব্রাউজ করুন যেকোন ঠিকানায়। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইলে ইনস্ট্রল করে নিতে আমাদের অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

সাকিবকে খলনায়ক বানানোর ষড়যন্ত্র চলছে : শিশির

সাকিবকে খলনায়ক বানানোর ষড়যন্ত্র চলছে : শিশির

অনুতপ্ত সাকিব, বললেন ভবিষ্যতে আর হবে না

অনুতপ্ত সাকিব, বললেন ভবিষ্যতে আর হবে না

সাকিবের ঔদ্ধত্যের দিনে মোহামেডানের জয়

সাকিবের ঔদ্ধত্যের দিনে মোহামেডানের জয়

মাঠে উত্তাপ ছড়ালেন সাকিব

মাঠে উত্তাপ ছড়ালেন সাকিব