সাকিবের ঔদ্ধত্যের দিনে মোহামেডানের জয়

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৬:৩২ পিএম, ১১ জুন ২০২১
সাকিবের ঔদ্ধত্যের দিনে মোহামেডানের জয়

মাঠে সাকিবের অখেলোয়াড়সুলভ আচরণ, মাঠের বাইরে আবাহনী কোচ খালেদ মাহমুদ সুজনের সাথে তর্কে জড়নো। সব মিলিয়ে আজকের আবাহনী-মোহামেডান ম্যাচ ছিলো উত্তেজনায় ঠাসা।

উত্তেজনাপূর্ণ ম্যাচে আবাহনীকে বৃষ্টি আইনে ৩১ রানে হারিয়েছে মোহামেডান। বৃষ্টি বিঘ্নিত ম্যাচে প্রথমে ব্যাট করে নির্ধারিত ওভারে মোহামেডান সংগ্রহ করে ১৪৫ রান। ডাকওয়ার্থ লুইস পদ্ধতিতে আবাহনীর সামনে ৯ ওভারে ৭৬ রানের লক্ষ্য দাঁড়ালেও শেষ পর্যন্ত ৪৪ রানে থামে আবাহনীর ইনিংস।

ঢাকা প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লিগে (ডিপিএল) মিরপুরে টসে জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেয় মোহামেডান। ওপেনিংয়ে আব্দুল মজিদ এবং পারভেজ ইমন ভালো সূচনা এনে দেন। তাদের দুই জনের ৩৭ রানের জুটি ভাঙে ইমনের বিদায়ে। এরপর দ্রুতই বিদায় নেন আব্দুল মাজিদ এবং ইরফান শুক্কুর।

৬২ রানে ৩ উইকেট হারিয়ে আর বিপদ বাড়তে দেননি মোহামেডান কাপ্তান সাকিব আল হাসান। সাকিব এবং মাহমুদুল হাসান জুটিতে ১৪৫ রানের ভালো সংগ্রহ পায় মোহামেডান।

১৪৬ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে শুরু থেকে ব্যাটিং বিপর্যয়ে পড়ে আবাহনী। ৯ রানে তিন উইকেট হারিয়ে বেশ চাপে পড়ে আবাহনী। এরপর দলকে খাদের কিনারা থেকে উদ্ধার করার চেষ্টা করেন মুশফিকুর রহিম এবং নাজমুল হোসেন শান্ত।

এ সময়ে ম্যাচের সবচেয়ে আলোচিত ঘটনা ঘটে। মুশফিককে করা একটি বল পরিষ্কার ভাবে আউট বলে মনে হলেও আম্পায়ার সাকিবের আবেদনে সাড়া দেয়নি। তখনই মেজাজ হারিয়ে স্ট্যাম্পে লাত্থি মারেন সাকিব আল হাসান।

সাকিব আল হাসানের পরের ওভারে বোলিংয়ে আসেন শুভাগত হোম, সে ওভারে বৃষ্টির কারণে এক বল বাকি রেখে খেলা বন্ধ করা হলে মেজাজ হারিয়ে স্ট্যাম্প উইকেটে ছুড়ে মারেন সাকিব আল হাসান।

বৃষ্টির সময় মাঠে ফেরার সময় আবাহনী কোচ খালেদ মাহমুদ সুজনের সাথে বাগবিতন্ডায় জড়ান সাকিব।

বৃষ্টির পর ৮৩ মিনিট পর খেলা শুরু হলে আবাহনীর সামনে নতুন লক্ষ্য দাঁড়ায় ৭৬ রান। তবে মাঠে নেমে খেলা শুরু হওয়ার সাথে সাথেই ফিরে যান শান্ত। এরপর আর কেউ টিকতে পারেননি। একে একে আউট হন মোসাদ্দেক এবং সাইফউদ্দিন। শেষ পর্যন্ত ৬ উইকেট হারিয়ে ৪৪ রানে থামে আবাহনীর ইনিংস। ম্যাচ সেরা নির্বাচিত হন মোহামেডানের শুভাগত হোম।

স্পোর্টসমেইল২৪/পিপিআর 

[sportsmail24.com এখন sportsmail.com.bd ঠিকানাতেও। খেলাধুলার ভিডিও-ছবি এবং  সর্বশেষ সংবাদ পড়তে ব্রাউজ করুন যেকোন ঠিকানায়। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইলে ইনস্ট্রল করে নিতে আমাদের অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

মাঠে উত্তাপ ছড়ালেন সাকিব

মাঠে উত্তাপ ছড়ালেন সাকিব

কোপা আমেরিকা আয়োজনে আদালতের অনুমিত পেল ব্রাজিল

কোপা আমেরিকা আয়োজনে আদালতের অনুমিত পেল ব্রাজিল

তানজিদ তামিমের ব্যাটে জয় তুলে নিল শাইনপুকুর

তানজিদ তামিমের ব্যাটে জয় তুলে নিল শাইনপুকুর

বিজয়ের ফিফটিতে বড় জয় পেল প্রাইম ব্যাংক

বিজয়ের ফিফটিতে বড় জয় পেল প্রাইম ব্যাংক