৫০ হাজার টাকায় রক্ষা পেলেন সাব্বির

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৬:০০ এএম, ১৮ জুন ২০২১
৫০ হাজার টাকায় রক্ষা পেলেন সাব্বির

ইলিয়াস সানিকে ‘ইট ছুঁড়ে মারা’ এবং ‘গালি দেওয়া’র ঘটনায় ক্রিকেটার সাব্বির রহমান ও শেখ জামাল ধানমন্ডি ক্লাব ম্যানেজার সুলতান মাহমুদকে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। একই সাথে শেখ জামাল ধানমন্ডি ক্লাবের ইলিয়াস সানিকেও সতর্ক করা দেওয়া হয়েছে।

সাভারের বিকেএসপিতে ঘটে যাওয়া ঘটনায় লিখিত অভিযোগ পাওয়ার পর দুই পক্ষের শুনানি শেষে ক্রিকেট কমিটি অব ঢাকা মেট্রোপলিস (সিসিডিএম) এ অর্থদণ্ড দিয়েছে। বৃহস্পতিবার (১৭ জুন) এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়েছে।

সারা বিশ্বই এখন বর্ণবাদ আচরণ নিয়ন্ত্রণে কঠোর। যুক্তরাষ্ট্রে পুলিশের নির্যাতনে কৃষ্ণাঙ্গ জর্জ ফ্লয়েডের মৃত্যুর পর সারাবিশ্বের ন্যায় ক্রীড়া তারকাও ছিলেন বর্ণবাদ আচরণ বিরোধী প্রচারণায়। বাংলাদেশের ক্রিকেটারও ছিলেন একই কাতারে।

বিশ্বের সাথে বাংলাদেশও যখন বর্ণবাদ বিরোধীয় প্রচারণায় তখন ‘ইট ছুড়ে মারা’ এবং গালি (বর্ণবাদ) দেওয়ার ঘটনায় সংবাদ মাধ্যমের শিরোনাম হন জাতীয় দলে সাবেক দুই ক্রিকেটার সাব্বির রহমান এবং ইলিয়াস সানি।

সাব্বিরের বিরদ্ধে দেওয়া অভিযোগপত্রে শেখ জামাল জানায়, “বুধবার (১৬ জুন) বিকেএসপির ৩ নম্বর গ্রাউন্ডে শেখ জামাল ধানমন্ডি ক্লাব বনাম ওল্ড ডিওএইচএস স্পোর্টস ক্লাবের খেলা চলাকালে ইলিয়াস সানিকে সাব্বির রহমান মাঠের বাহির থেকে বিনা কারণে উপুর্যপরি ইট ছুড়ে মারেন। অকথ্য ভাষায় গালিগালাজ ও উচ্চস্বরে বর্ণ বৈষম্যমূলক আচরণ করেন সাব্বির। সানিকে উদ্দেশ্য করে বলেন, ‘ওই কাইল্যা, কাইল্যা, কাইল্যা ইলিয়াস’।”

ওই ঘটনায় শুনানি শেষে সাব্বির রহমান এবং শেখ জামাল ধানমন্ডি ক্লাব ম্যানেজারকে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। শুনানিতে ওই ঘটনার সাথে শেখ জামাল ধানমন্ডি ক্লাব ম্যানেজারের সম্পৃক্তরা পেয়েছে সিসিডিএম, যার কারণে তাকেও জরিমানা করা হয়। এছাড়া ইলিয়াস সানিকে সতর্ক করা হয়েছে।

স্পোর্টসমেইল২৪/আরএস

[sportsmail24.com এখন sportsmail.com.bd ঠিকানাতেও। খেলাধুলার ভিডিও-ছবি এবং  সর্বশেষ সংবাদ পড়তে ব্রাউজ করুন যেকোন ঠিকানায়। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইলে ইনস্ট্রল করে নিতে আমাদের অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

ক্রিকেটে ফিরতে মরিয়া সাব্বির

ক্রিকেটে ফিরতে মরিয়া সাব্বির

সবসময়ই চেষ্টা করি আলাদা কিছু করতে : সাব্বির

সবসময়ই চেষ্টা করি আলাদা কিছু করতে : সাব্বির

মিজানুরের ব্যাটে ডিপিএলে প্রথম সেঞ্চুরি

মিজানুরের ব্যাটে ডিপিএলে প্রথম সেঞ্চুরি

ডিপিএলের সুপার লিগে খেলবেন না তামিম

ডিপিএলের সুপার লিগে খেলবেন না তামিম