নারী ক্রিকেটারদের বেতন-ফি বাড়ালো বিসিবি

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ১২:৩৬ পিএম, ১৫ জুলাই ২০২১
নারী ক্রিকেটারদের বেতন-ফি বাড়ালো বিসিবি

প্রথমবারের মতো বোর্ডের কেন্দ্রীয় চুক্তিতে যুক্ত হয়েছেন ২২ জন নারী ক্রিকেটার। এবার তাদের বেতন ও ম্যাচ ফি বাড়ালো বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। এছাড়া কেন্দ্রীয় চুক্তিতে থাকা নারী ক্রিকেটারদের মোট চার ক্যাটাগরিতে ভাগ করা হয়েছে।

বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) পরিচালক ও বোর্ডের উইমেন উইংয়ের চেয়ারম্যান শফিউল আলম চৌধুরী নাদেল বেতন ও ম্যাচ ফি বাড়ানোর বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি জানান, গত ১৫ জুন বোর্ডের সর্বশেষ বৈঠকে এ বিষয়ে সিদ্ধান্ত নেওয়া হয়েছিল। নতুন বেতন কাঠামোতে আগের চেয়ে ২০ শতাংশ বেতন বাড়ানো হয়েছে।

বোর্ডের ওই বৈঠকেই (১৫ জুন) প্রথমবারের মতো নারী ক্রিকেটারতের কেন্দ্রীয় চুক্তিতে যুক্ত করার বিষয়েও সিদ্ধান্ত হয়। বৈঠক শেষে বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন সংবাদিকদের বিষয়টি নিশ্চিত করেছিলেন।

শফিউল আলম চৌধুরী নাদেল বলেন, বোর্ড সভার সিদ্ধান্ত অনুযায়ী মেয়েদের ২০ শতাংশ বেতন বাড়ানো হয়েছে। এছাড়া এশিয়ান চ্যাম্পিয়নদের ম্যাচ ফিও বাড়ানো হয়েছে।

তিনি আরও বলেন, টি-টোয়েন্টি ক্রিকেটে এর আগে যেখানে ম্যাচ ফি ৭৫ ডলার ছিল, বর্তমানে তা বাড়িয়ে ১৫০ ডলার করা হয়েছে। আর ওয়ানডে ক্রিকেটে ১শ’ ডলার থেকে বাড়িয়ে ৩শ’ ডলার করা হয়েছে।

এ বিষয়ে শিগগিরই বিজ্ঞপ্তিতে জানানো হবে বলেও জানান তিনি। দেশের নারী ক্রিকেটারদের বর্ধিত এ নতুন বেতন কাঠোনো চলতি জুলাই-২০২১ থেকেই কার্যকর হবে। যা চার ক্যাটাগরিতে ভাগ করা হয়েছে।

বিসিবির কেন্দ্রীয় চুক্তিতে থাকা ‘এ’ ক্যাটাগরিতে থাকা নারী ক্রিকেটাররা পাবেন সর্বোচ্চ ৬০ হাজার টাকা। এছাড়া ‘বি’ ক্যাটাগরিতে ৪৮ হাজার, ‘সি’ ক্যাটাগরিতে ৩৬ হাজার এবং ‘ডি’ ক্যাটাগারিতে থাকা ক্রিকেটাররা পাবেন ২৫ হাজার টাকা।

স্পোর্টসমেইল২৪/আরএস 

[sportsmail24.com এখন sportsmail.com.bd ঠিকানাতেও। খেলাধুলার ভিডিও-ছবি এবং  সর্বশেষ সংবাদ পড়তে ব্রাউজ করুন যেকোন ঠিকানায়। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইলে ইনস্ট্রল করে নিতে আমাদের অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

কেন্দ্রীয় চুক্তিতে ২২ নারী ক্রিকেটার

কেন্দ্রীয় চুক্তিতে ২২ নারী ক্রিকেটার

সালমা-সুলতানাদের জন্য কোচ খুঁজছে বিসিবি

সালমা-সুলতানাদের জন্য কোচ খুঁজছে বিসিবি

টেস্ট মর্যাদা পেল বাংলাদেশের নারীরা

টেস্ট মর্যাদা পেল বাংলাদেশের নারীরা

বাংলাদেশ গেমসে শিরোপা জিতলেন সালমারা

বাংলাদেশ গেমসে শিরোপা জিতলেন সালমারা