আমিরাতে আইপিএল, শ্রীলঙ্কায় সরে গেল আফগানিস্তান-পাকিস্তান

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ১২:৩৭ এএম, ২৬ জুলাই ২০২১
আমিরাতে আইপিএল, শ্রীলঙ্কায় সরে গেল আফগানিস্তান-পাকিস্তান

ফাইল ফটো

প্রথমবারের মতো খেলতে যাওয়া আফগানিস্তান ও পাকিস্তানের মধ্যকার ওয়ানডে সিরিজটি নিরপেক্ষ ভেন্যু সংযুক্ত আরব আমিরাতে অনুষ্ঠিত হওয়ার কথা ছিল। তবে সেটি আর হচ্ছে না। আরব আমিরাতের অনুমতি না পাওয়ায় সিরিজটি এখন শ্রীলঙ্কায় অনুষ্ঠিত হবে। একই সময়ে আরব আমিরাতে স্থগিত আইপিএল মাঠে গড়ানোর সূচি রয়েছে।

পাকিস্তানের বিপক্ষে সিরিজ হোস্টিংয়ের জন্য আফগানিস্তান ক্রিকেট বোর্ড (এসিবি) সংযুক্ত আরব আমিরাত এবং ওমানের কাছে যোগাযোগ করেছিল। তবে উভয় দেশই জায়গা দিতে করতে ব্যর্থ হয়েছে। সিরিজটি এখন শ্রীলঙ্কার হাম্বানটোতার মাহিন্দা রাজাপাকস্যা স্টেডিয়ামে ১ সেপ্টেম্বর থেকে শুরু হবে

এসিবি’র এক কর্মকর্তা সংবাদ মাধ্যমকে বিষয়টি নিশ্চিত করে জানিয়েছেন, আফগানিস্তান ও পাকিস্তানের মধ্যকার তিন ম্যাচের ওয়ানডে সিরিজটি সংযুক্ত আরব আমিরাত থেকে শ্রীলঙ্কায় সরিয়ে নেওয়া হয়েছে।

এদিকে, চলতি বছরের সেপ্টেম্বরে সংযুক্ত আরব আমিরাতে স্থগিত আইপিএলের বাকি অংশ অনুষ্ঠিত হওয়ার সূচি রয়েছে। মূলত সে কারণেই স্ট্যাডিয়াম ফাঁনা না থাকায় পাকিস্তান ও আফগানিস্তানের মধ্যকার ওয়ানডে সিরিজের জন্য জায়গা দিতে পারেনি আরব আমিরাত। এছাড়া আইপিএল শেষে ওমানের টি-টোয়েন্টি বিশ্বকাপও আয়োজন করা হবে।

আরব-আমিরাত ও ওমানের কাছে জায়গা না পেয়ে জিম্ববুয়েও সিরিজটি আয়োজনের চিন্তা করেছিল আফগানিস্তান। তবে সেখানে করোনা পরিস্থিতি অনুকূলে না হওয়ায় সেটিও বাদ দেওয়া হয়েছে।

আফগানিস্তানে ক্রিকেট বোর্ডের মিডিয়া ম্যানেজার হিকমত হাসানও বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি বলেন, ‘পাকিস্তানের বিপক্ষে ওয়ানডে সিরিজটি আরব আমিরাতে আয়োজন করা চেষ্টা করা হয়েছিল। তবে সেখানে জায়গা পাওয়া যায়নি। এখন তিন ম্যাচের ওয়ানডে সিরিজটি আমরা শ্রীলঙ্কায় আয়োজন করবো।

পাকিস্তান ও আফগানিস্তানের মধ্যকার ওয়ানডে সিরিজটি আইসিসি ওয়ানডে সুপার লিগের অংশ। ফলে দেশ দুটির প্রথমবারের মতো অনুষ্ঠিত হতে যাওয়া দ্বিপাক্ষিক সিরিজটি আরও বেশি তাৎপর্যপূর্ণ।

এখন পর্যন্ত ৯টি ম্যাচ খেলে আইসিসি সুপার লিগের ৪০ পয়েন্ট অর্জন করে পঞ্চম অবস্থানে রয়েছে পাকিস্তান। অন্যদিকে, নিজেদের তিন ম্যাচ সবগুলোতে জয় তুলে পূর্ণ ৩০ পয়েন্ট নিয়ে অষ্টম স্থানে রয়েছে আফগানিস্তান।

স্পোর্টসমেইল২৪/আরএস

[sportsmail24.com এখন sportsmail.com.bd ঠিকানাতেও। খেলাধুলার ভিডিও-ছবি এবং  সর্বশেষ সংবাদ পড়তে ব্রাউজ করুন যেকোন ঠিকানায়। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইলে ইনস্ট্রল করে নিতে আমাদের অ্যাপস ] 


শেয়ার করুন :


আরও পড়ুন

পাকিস্তানের বিপক্ষে ৮ পরিবর্তন নিয়ে আফগানদের দল ঘোষণা

পাকিস্তানের বিপক্ষে ৮ পরিবর্তন নিয়ে আফগানদের দল ঘোষণা

ভবিষ্যতে চার-পাঁচে ব্যাট করতে চান রশিদ খান

ভবিষ্যতে চার-পাঁচে ব্যাট করতে চান রশিদ খান

‘পিটুনি খাওয়ার’ মামলা তুলে নিলেন কামরান আকমল

‘পিটুনি খাওয়ার’ মামলা তুলে নিলেন কামরান আকমল

পাকিস্তানের অবস্থা বাজে, লজ্জাজনক পরাজয় : শোয়েব  আখতার

পাকিস্তানের অবস্থা বাজে, লজ্জাজনক পরাজয় : শোয়েব আখতার