অস্ট্রেলিয়া সিরিজে দর্শক তো ন’ই, পরিচালকদের জন্যও আলাদা ব্যবস্থা

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৩:৪৪ এএম, ২৯ জুলাই ২০২১
অস্ট্রেলিয়া সিরিজে দর্শক তো ন’ই, পরিচালকদের জন্যও আলাদা ব্যবস্থা

প্রাণঘাতি করোনার মাঝেই বেশ কয়েকটি ক্রিকেটীয় ইভেন্ট সফলতার সাথে শেষ করে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। এর মাঝে ওয়েস্ট ইন্ডিজ ও শ্রীলঙ্কা ক্রিকেট দলের বিপক্ষে আন্তর্জাতিক সিরিজও আয়োজন করেছে বিসিবি। তবে সবকিছু ছাপিয়ে এবারের অস্ট্রেলিয়া ক্রিকেট দলের বাংলাদেশ সফরে পাল্টে গেছে ‍পুরো দৃশ্যপট।

ওয়েস্ট ইন্ডিজ থেকে সরাসরি বৃহস্পতিবার (২৯ জুলাই) বিকেলে ঢাকায় পা রাখবে অস্ট্রেলিয়া ক্রিকেট দল। তার আগে একই দিন জিম্বাবুয়ে থেকে সকালে দেশে ফিরবে বাংলাদেশ ক্রিকেট দল। দুটি দলই বিমানবন্দর থেকে সরাসরি হোটেলে তিনদিনের জন্য কোয়ারেন্টাইনে ঢুকবে।

করোনার মধ্যে বাংলাদেশ সফরে আসার আগে বেশ কিছু শর্ত দিয়েছে ক্রিকেট অস্ট্রেলিয়া। যার মধ্যে অন্যতম হলো কঠোর বায়ো-বাবল। খোলোয়াড়-সহ সংশ্লিষ্ট কর্মকর্তাদেরও ১০ দিন আগে থেকে বায়ো-সুরক্ষা পরিবেশে থাকতে হচ্ছে। যে কারণে জিম্বাবুয়ে থেকে দেশে ফেরা মুশফিকুর রহীমও অস্ট্রেলিয়া সিরিজে খেলতে পারছেন না।

করোনা পরবর্তী সাধারণত অন্যান্য সিরিজেও দর্শক প্রবেশের অনুমতি দেয়নি বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। অস্ট্রেলিয়ার বিপক্ষে প্রথমবারের মতো দ্বিপাক্ষিক টি-টোয়েন্টি সিরিজ আয়োজন করলেও দর্শক প্রবেশে সেই বাধাই থাকছে। শুধু দর্শক নয়, বিসিবির পরিচালকদেরও মানতে হচ্ছে কঠোর নিয়ম।

ক্রিকেটার এবং বোর্ড পরিচালকরা সাধারণত মিরপুর শের-ই-বাংলার দুই নম্বর গেইট ব্যবহার করে থাকেন। অস্ট্রেলিয়া সিরিজ চলাকালে বোর্ড পরিচালকদের জন্য সেটিও বন্ধ থাকছে। দুই নম্বর গেইটের পরিবর্তে স্টেডিয়ামের চার নম্বর গেইট ব্যবহার করে অফিস করতে হবে পরিচালকদের।

শুধুমাত্র দুই দলের খেলোয়াড়, কোচ এবং বিসিবির সভাপতি নাজমুল হাসান পাপন দুই নম্বর গেইট ব্যবহার করতে পারবেন। শুধু তাই নয়, সিরিজ চলাকালীন ড্রেসিংরুমের কাছাকাছি থাকা লিফটও অন্য কেউ ব্যবহার করতে পারবেন না। নাজমুল হাসান পাপন ছাড়া বাকি বোর্ড কর্মকর্তাদের ব্যবহার করতে হবে পাশে থাকা সিঁড়ি।

অস্ট্রেলিয়ার বিপক্ষে পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ শেষ হবে ৯ আগস্ট। সিরিজ শেষ না হওয়া পর্যন্ত সকলকেই এ নিয়ম মেনে চলতে হবে। যা মঙ্গলবার (২৭ জুলাই) থেকেই চালু হয়েছে।

বৃহস্পতিবার সকালে কাতার এয়ারওয়েজের ফ্লাইটে জিম্বাবুয়ে থেকে দেশে ফিরবেন মাহমুদউল্লাহ রিয়াদরা। একই দিন বিকেলে আসবে অস্ট্রেলিয়া দল। এসেই সরাসরি হোটেলবন্দি হয়ে তিনদিনের কোয়ারেন্টাইন পালন করবে দুই দল।

অস্ট্রেলিয়ার বিপক্ষে সিরিজ শুরু হবে ৩ আগস্ট। মাঠে নামার আগে মাত্র দুইদিন (১ ও ২ আগস্ট) মাঠের অনুশীলনের সময় পাবেন ক্রিকেটারা। তবে কোয়ারেন্টাইনে থাকা অবস্থায় নিজেদের ফিট রাখতে হোটেলেই জিমের ব্যবস্থা করছে বিসিবি। মিরপুরের জিমনেশিয়াম থেকে ব্যয়াম সামগ্রী নেওয়া হয়েছে হোটেলে।

স্পোর্টসমেইল২৪/আরএস 

[sportsmail24.com এখন sportsmail.com.bd ঠিকানাতেও। খেলাধুলার ভিডিও-ছবি এবং  সর্বশেষ সংবাদ পড়তে ব্রাউজ করুন যেকোন ঠিকানায়। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইলে ইনস্ট্রল করে নিতে আমাদের অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

অস্ট্রেলিয়া সিরিজ থেকে ছিটকে গেলেন লিটন দাসও

অস্ট্রেলিয়া সিরিজ থেকে ছিটকে গেলেন লিটন দাসও

অস্ট্রেলিয়ার বিপক্ষে প্রথম ম্যাচেও অনিশ্চিত মোস্তাফিজ

অস্ট্রেলিয়ার বিপক্ষে প্রথম ম্যাচেও অনিশ্চিত মোস্তাফিজ

আন্তর্জাতিক ক্রিকেটে দায়িত্ব নিয়ে খেলতে হয় : শামীম

আন্তর্জাতিক ক্রিকেটে দায়িত্ব নিয়ে খেলতে হয় : শামীম

বাংলাদেশ সফর থেকে ছিটকে গেলেন অ্যারন ফিঞ্চ

বাংলাদেশ সফর থেকে ছিটকে গেলেন অ্যারন ফিঞ্চ