অস্ট্রেলিয়া সিরিজ থেকে ছিটকে গেলেন লিটন দাসও

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৯:০৮ এএম, ২৭ জুলাই ২০২১
অস্ট্রেলিয়া সিরিজ থেকে ছিটকে গেলেন লিটন দাসও

ফাইল ফটো

মুশফিকুর রহীমের পর ইনজুরির কারণে ঘরের মাঠে অস্ট্রেলিয়া বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজ থেকে ছিটকে গেছেন টাইগার ওপেনার তামিম ইকবাল। বাবা মারা যাওয়ায় দেশে ফেরায় একই পথের যাত্রী হয়েছেন আমিনুল ইসলাম বিপ্লবও। এবার অস্ট্রেলিয়ার বিপক্ষে সিরিজ থেকে ছিটকে গেলেন উইকেটক্ষক ও ব্যাটসম্যান লিটন কুমার দাস।

জানা গেছে, শ্বশুর অসুস্থ হয়ে পড়ায় লিটন দাসকে দল ছেড়ে দেশে ফিরে আসতে হচ্ছে। আজ (সোমবার) রাতেই তিনি দেশের উদ্দেশে রওয়ানা দিবেন।

জিম্বাবুয়ে দলের সঙ্গে থাকা বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) মিডিয়া ম্যানেজার রাবিদ ইমাম স্পোর্টসমেইল২৪.কমে-কে বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি বলেন, ‘লিটন দাস এখনো দলের সাথে রয়েছেন। তবে আজ রাতের পর সে (লিটন দাস) চলে যাচ্ছেন।’

দল ছেড়ে লিটন দাসের দেশে ফিরে আসায় ঘরের মাঠে অস্ট্রেলিয়ার বিপক্ষে খেলার কোন সম্ভাবনা নেই। কারণ, করোনার মাঝে দল ছেড়ে বাইরে আসলে অস্ট্রেলিয়া সিরিজের আগে লিটস দাস আর জৈব সুরক্ষা বলয়ে ঢুকতে পারবেন না। একই কারণে অস্ট্রেলিয়ার বিপক্ষে মুশফিকুর রহীম খেলতে পারছেন না

জিম্বাবুয়ে সফর শেষে দেশে ফিরে সরাসরি জৈব সুরক্ষা বলয়ে প্রবেশ করবে বাংলাদেশ ক্রিকেট দল। নিয়ম অনুযায়ী অস্ট্রেলিয়ার সিরিজে খেলতে হলে মাঠে নামার দশ দিন আগে থেকে প্রত্যেক ক্রিকেটারকে জৈব সুরক্ষ বলয়ে থাকতে হবে। সেক্ষেত্রে সিরিজ শুরুর আগে এখন একবার সুরক্ষা বলয় থেকে বের হলে আর ফেরার কোন রাস্তা নেই।

দেশে ফিরে পরিবারের সঙ্গে দেখা করতে হলে লিটনকেও জৈব সুরক্ষা বলয় থেকে বেরিয়ে যেতে হবে। সে ক্ষেত্রে লিটনের অস্ট্রেলিয়া সিরিজে খেলা হচ্ছে না এটা শতভাগ নিশ্চিত।

এর আগে বাবা-মা’র করোনা আক্রান্তের খবরে ওয়ানডে ও টি-টোয়েন্টি সিরিজ না খেলে দেশে ফিরেছেন মুশফিকুর রহীম। ফলে শর্তানুযায়ী মুশফিকও অস্ট্রেলিয়া সিরিজে খেলতে পারছেন না। যদি মুশফিকের বিষয়ে অস্ট্রেলিয়ার কাছে বিসিবি কথা বলছে।

এছাড়া ইনজুরির কারণে সাত সপ্তাহের জন্য মাঠে বাইরে চলে গেছেন টাইগার ওপেনার তামিম ইকবাল। ফলে অস্ট্রেলিয়ার পর ঘরের মাঠে নিউজিল্যান্ড সিরিজেও তামিমকে পাওয়া যাবে না।

বাংলাদেশের বিপক্ষে পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলতে বৃহস্পতিবার (২৯ জুলাই) ঢাকা আসছে ক্রিকেট অস্ট্রেলিয়া। ইনজুরির কারণে ইতিমধ্যে এ সিরিজ থেকে ছিটকে গেছেন অধিনায়ক অ্যারন ফিঞ্চ।

ঢাকায় বাংলাদেশ-অস্ট্রেলিয়ার পাঁচ ম্যাচ সিরিজের প্রথমি টি-টোয়েন্টি মাঠে গড়াবে ৩ আগস্ট। সিরিজের বাকি ম্যাচজুলো অনুষ্ঠিত হবে যথাক্রমে ৪, ৬, ৭ এবং ৯ আগস্ট।  

স্পোর্টসমেইল২৪/আরএস 

[sportsmail24.com এখন sportsmail.com.bd ঠিকানাতেও। খেলাধুলার ভিডিও-ছবি এবং  সর্বশেষ সংবাদ পড়তে ব্রাউজ করুন যেকোন ঠিকানায়। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইলে ইনস্ট্রল করে নিতে আমাদের অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

অস্ট্রেলিয়ার বিপক্ষে প্রথম ম্যাচেও অনিশ্চিত মোস্তাফিজ

অস্ট্রেলিয়ার বিপক্ষে প্রথম ম্যাচেও অনিশ্চিত মোস্তাফিজ

আন্তর্জাতিক ক্রিকেটে দায়িত্ব নিয়ে খেলতে হয় : শামীম

আন্তর্জাতিক ক্রিকেটে দায়িত্ব নিয়ে খেলতে হয় : শামীম

সুযোগ পেলেই সেরাটা দিতে প্রস্তুত ছিলেন সৌম্য

সুযোগ পেলেই সেরাটা দিতে প্রস্তুত ছিলেন সৌম্য

বাংলাদেশ সফর থেকে ছিটকে গেলেন অ্যারন ফিঞ্চ

বাংলাদেশ সফর থেকে ছিটকে গেলেন অ্যারন ফিঞ্চ