‘সুযোগ’ পেয়েই মিরপুরের চিরচেনা মাঠে মুশফিক

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ১০:৩৭ এএম, ১১ আগস্ট ২০২১
‘সুযোগ’ পেয়েই মিরপুরের চিরচেনা মাঠে মুশফিক

ফাইল ফটো

অস্ট্রেলিয়ার বিপক্ষে পাঁচ ম্যাচের সিরিজ চলাকালে মাঠে প্রবেশের সুযোগ ছিল না কারোর। প্রয়োজনে যাদের মাঠে ঢুকতে হয়েছে তাদেরও থাকতে হয়েছে জৈব-সুরক্ষা বলয়ে। সিরিজ শেষ, এখন সংশ্লিষ্টদের মাঠে প্রবেশের আর বাধা নেই। সেই সুযোগ পেয়েই যেন সময় নষ্ট করেননি অভিজ্ঞ মুুশফিকুর রহীম।

জিম্বাবুয়ে ও অস্ট্রেলিয়ার বিপক্ষে সিরিজ শেষে টাইগার ক্রিকেটাররা ফিরেছেন পরিবারে। দুই দেশের বিপক্ষে সিরিজ খেলতে গিয়ে ক্রিকেটারদের থাকতে হয়েছে টানা জৈব-সুরক্ষা বলয়ে। ছুটি শেষে বাংলাদেশ ক্রিকেট দল আবারও মাঠে ফিরবে নিউজিল্যান্ড সিরিজে। তবে তার আগেই মাঠে নেমে পড়েছেন অস্ট্রেলিয়ার বিপক্ষে খেলতে না পারা মুশফিক।

জিম্বাবুয়ে সিজিরে মাঝ পথে দেশে ফিরে আসায় অস্ট্রেলিয়া সিরিজ মিস করলেও সেপ্টেম্বরের শুরু থেকে মাঠে গড়ানো নিউজিল্যান্ড সিরিজ মিস করতে চান না মুশফিক। ফলে অজিদের বিপক্ষে সিরিজ শেষে জৈব-সুরক্ষা বলয়ের হোটেল ছেড়ে টাইগার ক্রিকেটাররা নিজ নিজ পরিবারে ফিরলেও মুশফিক ফিরেছেন মিরপুরের চিরচেনা মাঠে।

অস্ট্রেলিয়া সিরিজে কেলতে না পারলেও নিউজিল্যান্ড সিরিজে নিশ্চিতভাবেই খেলবেন মুশফিকুর রহীম। আবর-আমিরাতের ‘ভারত বিশ্বকাপ’কে সামনে রেখে নিউজিল্যান্ড সিরিজকে নিজেদের প্রস্তুতি হিসেবে সেরা সিরিজ মনে করছে বাংলাদেশ।

সিরিজে না থাকায় বায়ো-বাবল বাধায় অস্ট্রেলিয়ার বিপক্ষে ম্যাচ চলাকালে মাঠেও প্রবেশ করতে পারেননি মুশফিক। ফলে সিরিজ শেষ হওয়া মাত্রই মাঠে চলে এসেছেন তিনি। বাসায় অনুশীলন করে নিজেকে ফিট রাখলেও মাঠের নেশায় যেন তর সইছিল না মুশফিকের।

নিউজিল্যান্ড সিরিজকে সামনে রেখে মঙ্গলবার (১০ আগস্ট) মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে আসেন মুশফিকুর রহীম। মাঠে এসে ব্যাট হাতে নিজেকে ঝালিয়ে নেন বাংলাদেশ ক্রিকেট দলের এই অভিজ্ঞ ক্রিকেটার।

অস্ট্রেলিয়ার সিরিজের সমান সংখ্যাক পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলতে ২৪ আগস্ট (মঙ্গলবার) বাংলাদেশে পা রাখবে নিউজিল্যান্ড ক্রিকেট দল। এরপর ১ সেপ্টেম্বর (বুধবার) থেকে শুরু হবে মাঠের ‍মূল লড়াই।

জিম্বাবুয়ে সফরে টেস্ট খেলার পর বাবা-মায়ের অসুস্থতায় দেশে ফিরে আসেন মুশফিক। বের হতে হয় জৈব সুরক্ষা বলয় থেকে। তাতেই ঘটে বিপত্তি। অস্ট্রেলিয়ার শর্ত অনুযায়ী নির্দিষ্ট সময়ে মুশফিক দলের সঙ্গে যোগ দিতে না পারায় ঐতিহাসিক সিরিজটিতে খেলতে পারেননি।

স্পোর্টসমেইল২৪/আরএস

[sportsmail24.com এখন sportsmail.com.bd ঠিকানাতেও। খেলাধুলার ভিডিও-ছবি এবং  সর্বশেষ সংবাদ পড়তে ব্রাউজ করুন যেকোন ঠিকানায়। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইলে ইনস্ট্রল করে নিতে আমাদের অ্যাপস ]



শেয়ার করুন :


আরও পড়ুন

অস্ট্রেলিয়া সিরিজে থাকছেন না মুশফিক

অস্ট্রেলিয়া সিরিজে থাকছেন না মুশফিক

বাংলাদেশের বিপক্ষে নিউজিল্যান্ডের দল ঘোষণা

বাংলাদেশের বিপক্ষে নিউজিল্যান্ডের দল ঘোষণা

বড় দল হয়ে ওঠার যাত্রা শুরু করলো বাংলাদেশ : সাকিব

বড় দল হয়ে ওঠার যাত্রা শুরু করলো বাংলাদেশ : সাকিব

অস্ট্রেলিয়াকে ‘লজ্জা’ দিয়ে সিরিজ শেষ করলো বাংলাদেশ

অস্ট্রেলিয়াকে ‘লজ্জা’ দিয়ে সিরিজ শেষ করলো বাংলাদেশ