আইসিসির জুলাই সেরা ক্রিকেটার সাকিব

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৪:২১ এএম, ১২ আগস্ট ২০২১
আইসিসির জুলাই সেরা ক্রিকেটার সাকিব

জুলাই মাসের আইসিসি ‘মাস সেরা’ ক্রিকেটারে মনোনীত হয়েছিলেন বাংলাদেশের সাকিব আল হাসান। চলতি বছর থেকে শুরু হওয়া আইসিসির নতুন এ পুরস্কারে প্রথমবারের মতো মনোনীত হয়েই সেরা নির্বাচিত হয়েছেন বিশ্বসেরা টাইগার অলরাউন্ডার সাকিব। এর আগে এ তালিকায় বাংলাদেশের হয়ে প্রথম নাম লিখিয়েছেন মুশফিকুর রহীম।

বুধবার (১১ আগস্ট) আইসিসি এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য নিশ্চিত করেছে। সাকিব এ পুরস্কার পাওয়ায় দ্বিতীয়বারের মতো কোনো বাংলাদেশি ক্রিকেটার ‘আইসিসি প্লেয়ার অব দ্য মান্থ’ খেতাবে ভূষিত হলেন।

সাকিব ছাড়া জুলাই মাসের সেরা হওয়ার দৌড়ে ছিলেন ক্যারিবীয় তরুণ স্পিনার হেইডেন ওয়ালস জুনিয়র এবং অস্ট্রেলিয়ার অলরাউন্ডার মিচেল মার্শ।

জুলাইয়ে জিম্বাবুয়ের বিপক্ষে তিন ফরম্যাটেই খেলেছেন সাকিব। তার দুর্দান্ত পারফরম্যান্সে ওয়ানডে সিরিজে স্বাগতিকদের হোয়াইটওয়াশ করে বাংলাদেশ। যেখানে একমাত্র টেস্টে বল হাতে দুই ইনিংস মিলে ৫ উইকেট নিয়েছিলেন সাকিব।

এছাড়া ওয়ানডের এক ম্যাচে ৫ উইকেটসহ মোট ৮ উইকেট শিকার করেন সাকিব আল হাসান। ব্যাট হাতে ৯৬ রানের অপরাজিত ইনিংসও খেলেন তিনি।

প্রথমবারের মতো মনোনয়নে পেয়েই অনুভূতি প্রকাশে আইসিসির কাছে সাকিব আল হাসান বলেন, ‘জুলাই মাসে আইসিসির সেরা খেলোয়াড় নির্বাচিত হওয়া আমি খুবই খুশি। ওই মাসে জিম্বাবুয়ের বিপক্ষে ভালো একটি সফর গেছে আমার। সে কারণেই এ পুরস্কারটি আমার জন্য বিশেষ।’

সাকিব আরও বলেন, ‘দলের জয়ে অবদান রাখতে পারলে আমার সবচেয়ে বেশি আনন্দ ও সন্তুষ্টি পাই। গত কয়েক সপ্তাহে বাংলাদেশের সাফল্যে সাহায্য করতে পেরে আমি খুবই খুশি।’

আইসিসির ‌‘প্লেয়ার অব দ্য মান্থ’-এ জুলাইয়ে রানী ক্রিকেটে সেরা হয়েছেন ওয়েস্ট ইন্ডিজের অধিনায়ক স্টাফানি টেলর। জুলাই মাসে সেরা ক্রিকেটার হওয়ার দৌড়ে স্টাফানি টেলরের প্রতিদ্বন্দ্বি ছিলেন ওয়েস্ট ইন্ডিজের অলরাউন্ডার হেইলি ম্যাথুস এবং পাকিস্তানের পেসার ফাতিমা সানা।

স্পোর্টসমেইল২৪/আরএস

[sportsmail24.com এখন sportsmail.com.bd ঠিকানাতেও। খেলাধুলার ভিডিও-ছবি এবং  সর্বশেষ সংবাদ পড়তে ব্রাউজ করুন যেকোন ঠিকানায়। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইলে ইনস্ট্রল করে নিতে আমাদের অ্যাপস ]



শেয়ার করুন :


আরও পড়ুন

শীর্ষে ফিরলেন সাকিব, সেরা দশে মোস্তাফিজ

শীর্ষে ফিরলেন সাকিব, সেরা দশে মোস্তাফিজ

বড় দল হয়ে ওঠার যাত্রা শুরু করলো বাংলাদেশ : সাকিব

বড় দল হয়ে ওঠার যাত্রা শুরু করলো বাংলাদেশ : সাকিব

টি-টোয়েন্টি ক্রিকেটে সাকিবের একশ উইকেট

টি-টোয়েন্টি ক্রিকেটে সাকিবের একশ উইকেট

দুশ্চিন্তার কিছু নেই, সে স্বরূপে ফিরবে : সাকিব প্রসঙ্গে শিশির

দুশ্চিন্তার কিছু নেই, সে স্বরূপে ফিরবে : সাকিব প্রসঙ্গে শিশির