অনুশীলনের শুরু থেকেই অ্যাশওয়েল প্রিন্সকে পাচ্ছে বাংলাদেশ

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০১:০৭ এএম, ১৩ আগস্ট ২০২১
অনুশীলনের শুরু থেকেই অ্যাশওয়েল প্রিন্সকে পাচ্ছে বাংলাদেশ

বাংলাদেশ জাতীয় পুরুষ ক্রিকেট দলের নতুন ব্যাটিং কোচ চূড়ান্ত। জিম্বাবুয়ে সফরে দলের সাথে কাজ করা দক্ষিণ আফ্রিকাার অ্যাশওয়েল প্রিন্স’ই হচ্ছেন তামিম-সাকিবদে ব্যাটিং পরামর্শক। সবকিছু ঠিক হওয়ায় এখন ঘরের মাঠে নিউজিল্যান্ড সিরিজের আগেই ব্যাটিং কোচ পাচ্ছে বাংলাদেশ।

জানা গেছে, নতুন চাকরিতে যোগ দিতে ২০ আগস্ট (শুক্রবার) ঢাকা আসছেন অ্যাশওয়েল প্রিন্স। এরপর কোয়ারেন্টাইন শেষে নিউজিল্যান্ডের বিপক্ষে হোম সিরিজে মাহমুদুল্লাহ রিয়াদদের সঙ্গে কাজ শুরু করবেন তিনি।

বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) চেষ্টা করছে ক্রিকেটারদের ন্যায় প্রিন্সের জন্য তিনদিনের আইসোলেশন রাখতে। এই সময়ের মাঝে যেন কোভিড টেস্টে (দুইবার) নেগেটিভ হলেই যেন মুক্তি পান তিনি।

টাইগারদের জিম্বাবুয়ে সফরে পরীক্ষামূলক ব্যাটিং কোচের দায়িত্ব পালন করেছেন প্রিন্স। ওই সিরিজ শেষে টাইগাররদের প্রধান কোচ রাসেল ডোমিঙ্গো এবং ব্যাটসম্যানদের কাছ থেকে ভালো প্রতিক্রিয়া পাওয়ায় দীর্ঘ মেয়াদে চুক্তির পরিকল্পনা করে বিসিবি।

সে সময় জিম্বাবুয়ে সফর শেষেই টাইগারদের সাথে প্রিন্সের বাংলাদেশে আসার কথা শোনা গেলেও সেটি আর হয়নি। ফলে ঘরের মাঠে অস্ট্রেলিয়ার বিপক্ষে ইতিহাস গড়া সিরিজে ডোমিঙ্গোর নেতৃত্বেই ব্যাটিং অনুশীলন সাড়েন টাইগাররা।

জিম্বাবুয়ে সিরিজ শেষে বাংলাদেশে না আসলেও পিন্সের সাথে কথা চালিয়ে গেছে বোর্ড। তারই ধারাবাহিকতায় দক্ষিণ আফ্রিকার সাবেক ব্যাটার অ্যাশওয়েল প্রিন্সের সাথে দীর্ঘ মেয়াদের চুক্তি করছে বাংলাদেশ। জানা গেছে, চাকরির মেয়াদ, বেতন-ভাতা ও অন্যান্য সুযোগ-সুবিধা ভালো হওয়ায় চাকরিটা নিচ্ছেন প্রিন্স। তবে ঠিক কত দিন এবং বেতন কত তা নির্দিষ্ট করে জানা যায়নি।

এদিকে, ২০ আগস্ট প্রিন্স ঢাকায় পৌঁছানোর আগেই টাইগারদের একক অনুশীলনে মাঠে নামার কথা রয়েছে। ইতিমধ্যে অস্ট্রেলিয়া সিরিজে খেলতে না পারা মুশফিকুর রহীম একক অনুশীলন শুরু করেছেন

চলতি আগস্টে ২৪ তারিখে ঢাকায় পৌঁছাবে নিউজিল্যান্ড ক্রিকেট দল। অস্ট্রেলিয়া সিরিজ শেষে ছুটি কাটিয়ে ঠিক ওই দিনই (২৪ আগস্ট) বায়ো-বাবলে হোটেলে উঠবে বাংলাদেশ দল।

নিউজিল্যান্ড ক্রিকেট দলের তিনদিন কোয়ারেন্টাইন পালন করতে হলেও টাইগাররা সে সময় মাঠে অনুশীলন করতে পারবেন। অর্থাৎ, টাইগারদের দলীয় অনুশীলনের শুরু থেকেই অ্যাশওয়েল প্রিন্সকে পাচ্ছে বাংলাদেশ।

স্পোর্টসমেইল২৪/আরএস

[sportsmail24.com এখন sportsmail.com.bd ঠিকানাতেও। খেলাধুলার ভিডিও-ছবি এবং  সর্বশেষ সংবাদ পড়তে ব্রাউজ করুন যেকোন ঠিকানায়। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইলে ইনস্ট্রল করে নিতে আমাদের অ্যাপস ]



শেয়ার করুন :


আরও পড়ুন

আইসিসির জুলাই সেরা ক্রিকেটার সাকিব

আইসিসির জুলাই সেরা ক্রিকেটার সাকিব

বোলারদের প্রশংসায় পঞ্চমুখ অধিনায়ক মাহমুদউল্লাহ

বোলারদের প্রশংসায় পঞ্চমুখ অধিনায়ক মাহমুদউল্লাহ

বড় দল হয়ে ওঠার যাত্রা শুরু করলো বাংলাদেশ : সাকিব

বড় দল হয়ে ওঠার যাত্রা শুরু করলো বাংলাদেশ : সাকিব

বাংলাদেশের বিপক্ষে নিউজিল্যান্ডের দল ঘোষণা

বাংলাদেশের বিপক্ষে নিউজিল্যান্ডের দল ঘোষণা