আসছে নিউজিল্যান্ড, বায়ো-বাবলে ঢুকছে বাংলাদেশ

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৭:৫১ এএম, ২৪ আগস্ট ২০২১
আসছে নিউজিল্যান্ড, বায়ো-বাবলে ঢুকছে বাংলাদেশ

ফাইল ফটো

সম্প্রতি শেষ হওয়া অস্ট্রেলিয়া সিরিজের সমান সংখ্যক ম্যাচ খেলতে ঢাকায় আসছে নিউজিল্যান্ড ক্রিকেট দল। নির্ধারিত সময় অনুযায়ী মঙ্গলবার (২৪ আগস্ট) ঢাকা পৌঁছে তিনদিনের কোয়ারেন্টাইন পালন করবে তারা। একই দিন পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলতে বায়ো-সুরক্ষা পরিবেশে হোটেলবন্দি হবেন মাহমুদউল্লাহ-মুশফিকরা।

সিঙ্গাপুর এয়ারলাইনসের একটি ফ্লাইটে মঙ্গলবার দুপুরে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছাবে ‍নিউজিল্যান্ড ক্রিকেট দল। এদিকে, ভ্রমণ জটিলতা এড়াতে দ্য হান্ড্রেড-এ খেলে যুক্তরাজ্য থেকে ইতিমধ্যে ঢাকা পৌঁছেছেন নিউজিল্যান্ডের দুই ক্রিকেটার ফিন অ্যালেন ও কলিন ডি গ্র্যান্ডহোম। তাদের আগে ঢাকা এসেছেন কিউই পর্যবেক্ষক দল।

খেলোয়াড়, কোচিং স্টাফ মিলে নিউজিল্যান্ড থেকে আরও ২০ জনের দল ঢাকা আসবেন। করোনা প্রটোকল অনুযায়ী, ঢাকা পৌঁছে তিনদিনের কোয়ারেন্টাইন পালন শেষে মাঠের অনুশীলনে ফিরতে পারবেন। ১ সেপ্টেম্বর থেকে শুরু হবে পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ।

এদিকে, করোনাভাইরাসের মধ্যে প্রতিযোগিতামূলক ক্রিকেট বেশ চ্যালেঞ্জিং হয়ে দাঁড়িয়েছে। মাঠের লড়াইয়ের সঙ্গে যোগ হয়েছে সুরক্ষা বলয়ের বাড়তি চাপ। নিউজিল্যান্ড সিরিজেও হোটেলে সুরক্ষা বলয়ে থাকতে হবে টাইগারদের। যা শুরু হবে মঙ্গলবার (২৪ আগস্ট) থেকে।

নিউজিল্যান্ডের বিপক্ষে পাঁচ ম্যাচে টি-টোয়েন্টি সিরিজ শেষ হবে মাত্র ১০ দিনে। তবে মাহমুদউল্লাহ রিয়াদদের থাকতে হবে টানা ১৯ দিনের জৈব সুরক্ষা বলয়ে।

বাংলাদেশ ক্রিকেট দলের টিম ম্যানেজমেন্টের সদস্য, ম্যাচ অফিসিয়ালরাও ২২ ও ২৩ আগস্ট হোম কোয়ারেন্টাইন শেষে হোটেলে জৈব সুরক্ষা বলয়ে প্রবেশ করবেন। খেলোয়াড়, টিম ম্যানেজমেন্ট ও ম্যাচ অফিসিয়ালদের ইতিমধ্যে কোভিড টেস্টের জন্য নমুনা নেওয়া হয়েছে। টেস্টের ফলাফলের উপর ভিত্তি করে হোটেলে প্রবেশ করবেন তারা।

বিমান ভ্রমণ করে আসায় নিয়ম অনুযায়ী নিউজিল্যান্ড ক্রিকেট দলকে কোয়ারেন্টাইন পালন করতে হলেও বাংলাদেশ ক্রিকেট দলের সেটি করা লাগছে না। হোটেলে জৈব সুরক্ষা বলয়ে থাকলেও মাঠে অনুশীলন করতে পারবে বাংলাদেশ ক্রিকেট দল

বাংলাদেশ দল
মাহমুদউল্লাহ রিয়াদ (অধিনায়ক), সাকিব আল হাসান, মুশফিকুর রহীম, সৌম্য সরকার, লিটন কুমার দাস, মোসাদ্দেক হোসেন সৈকত, আফিফ হোসেন ধ্রুব, নাইম শেখ, নুরুল হাসান সোহান, শামীম হোসেন পাটোয়ারী, রুবেল হোসেন, মোস্তাফিজুর রহমান, তাসকিন আহমেদ, মোহাম্মদ সাইফউদ্দিন, শরিফুল ইসলাম, তাইজুল ইসলাম, শেখ মাহেদি হাসান, আমিনুল ইসলাম বিপ্লব, নাসুম আহমেদ।

নিউজিল্যান্ড দল
টম ল্যাথাম (অধিনায়ক), ফিন অ্যালেন, হামিশ বেনেট, টম ব্লান্ডেল, ডগ ব্রাসওয়েল, কলিন ডি গ্র্যান্ডহোম, জ্যাকব ডাফি,স্কট কাগেলেইন, কুল ম্যাকনি, হেনরি নিকোলস, অ্যাজাজ প্যাটেল, রাচিন রবীন্দ্র , বেন সিয়ারস, ব্লেয়ার টিকনার এবং উইল ইয়ং।

স্পোর্টসমেইল২৪/আরএস

[sportsmail24.com এখন sportsmail.com.bd ঠিকানাতেও। খেলাধুলার ভিডিও-ছবি এবং  সর্বশেষ সংবাদ পড়তে ব্রাউজ করুন যেকোন ঠিকানায়। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইলে ইনস্ট্রল করে নিতে আমাদের অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

ভালোভাবেই সেরে উঠছেন তামিম, আত্মবিশ্বাসী বিসিবি

ভালোভাবেই সেরে উঠছেন তামিম, আত্মবিশ্বাসী বিসিবি

সিপিএল নয়, নিউজিল্যান্ড সিরিজ খেলবেন সাকিব

সিপিএল নয়, নিউজিল্যান্ড সিরিজ খেলবেন সাকিব

বাংলাদেশ-নিউজিল্যান্ড সিরিজ হবে দিবারাত্রির

বাংলাদেশ-নিউজিল্যান্ড সিরিজ হবে দিবারাত্রির

২০২২ বিশ্বকাপ পর্যন্ত মেয়াদ বাড়ছে ডোমিঙ্গোর

২০২২ বিশ্বকাপ পর্যন্ত মেয়াদ বাড়ছে ডোমিঙ্গোর