স্থগিত হলো পাকিস্তান-আফগানিস্তান সিরিজ

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ১০:২৩ পিএম, ২৪ আগস্ট ২০২১
স্থগিত হলো পাকিস্তান-আফগানিস্তান সিরিজ

আফগানিস্তানের বর্তমান পরিস্থিতি এবং করোনাভাইরাস প্রাদুর্ভাবের কারণে আফগান-পাক সিরিজ নিয়ে তৈরি হয়েছিল শঙ্কা। শেষ পর্যন্ত অনির্দিসষ্টকালের জন্য পাকিস্তান-আফগানিস্তান সিরিজ স্থগিত করা হয়েছে।

তালেবানরা আফগানিস্তানের দখল নেওয়ার পর থেকেই দেশজুড়ে চলছে অস্থিরতা। এছাড়াও আফগানিস্তানের সাথে সকল আন্তর্জাতিক ফ্লাইট বন্ধ আছে। ভ্রমণজনিত জটিলতা এবং সার্বিক পরিস্থিতি বিবেচনা করে দুই বোর্ড আলোচনা করে এ সিদ্ধান্ত নিয়েছে বলে জানায়। সোমবার (২৩ আগস্ট) পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি) এক টুইটে জানিয়েছে, নতুন সূচি অনুযায়ী আগামী বছর সিরিজটি আয়োজন করা হবে।

সিরিজ স্থগিত হওয়ার আগে আফগানিস্তান ক্রিকেট বোর্ডে (এসিবি) প্রধান নির্বাহী হামিদ শিনওয়ারি সংবাদমাধ্যমকে জানিয়েছিলেন, তারা সিরিজটি শ্রীলঙ্কা থেকে পাকিস্তানে সরিয়ে আনার চেষ্টা করছে। তবে আফগানিস্তানের বর্তমান পরিস্থিতিতে সিরিজটি স্থগিত করা হয়েছে।

শিনওয়ারি জানান, এ সিদ্ধান্ত নেওয়ার জন্য ক্রিকেটারদের মানসিক অবস্থার বিষয়টিও বিবেচনা করা হয়েছে। বলেন, ‘সন্ধ্যার আগ পর্যন্ত আমরা খেলার বিষয়ে রাজি ছিলাম। পাকিস্তান বোর্ড আমাদেরকে যে সমর্থন দিয়েছে তার জন্য আমরা কৃতজ্ঞ। তবে খেলোয়াড়দের মানসিক প্রস্তুতি বিবেচনা করে দেখা গিয়েছে ওরা প্রস্তুত নয়।’

পাকিস্তানের বিপক্ষে সিরিজ খেলতে হলে পর্যাপ্ত প্রস্তুতির দরকার। সে প্রস্তুতি সঠিকভাবে নিতে না পারা, সিরিজ স্থগিত করার অন্যতম কারণ বলে জানান এসিবির প্রধান নির্বাহী। বলেন, ‘আবহাওয়া ও কন্ডিশনের সাথে নেওয়ার জন্য আমাদের সময়ের প্রয়োজন। কোনো প্রস্তুতি ছাড়া পাকিস্তান সফর করলে তাতে আমাদের ছেলেরা ভালো করবে না। পাকিস্তানের বিপক্ষে খেলতে সম্পূর্ণ প্রস্তুতি দরকার। এ কারণে অনির্দিষ্ট সময়ের জন্য সিরিজ স্থগিত করা হয়েছে।’

তালেবানরা আফগানিস্তানের নিয়ন্ত্রণ নেওয়ার পর থেকেই বন্ধ আছে সকল বাণিজ্যিক ফ্লাইট। শ্রীলঙ্কায় করোনাভাইরাস সংক্রমণ বাড়ায় শুক্রবার ১০ দিনের লকডাউন ঘোষনা করেছে দেশটির সরকার।

এসিবি পরিকল্পনা করেছিল, আফগানিস্তানের থেকে সড়ক পথে পাকিস্তান যাবে দল। সেখান থেকে দুবাই হয়ে কলম্বো যাওয়ার কথা ছিল। কোভিড- ১৯ কারণে পরিস্থিতি বেশ জটিল হয়ে উঠে।

আইসিসি সুপার লিগের এ সিরিজ প্রথমে সংযুক্ত আরব আমিরাতে আয়োজিত হওয়ার কথা ছিল। তবে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল) এবং বিশ্বকাপ আয়োজিত হওয়ার কারণে সিরিজটি শ্রীলঙ্কায় সরিয়ে নেওয়া হয়েছিল।

স্পোর্টসমেইল২৪/পিপিআর

[sportsmail24.com এখন sportsmail.com.bd ঠিকানাতেও। খেলাধুলার ভিডিও-ছবি এবং  সর্বশেষ সংবাদ পড়তে ব্রাউজ করুন যেকোন ঠিকানায়। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইলে ইনস্ট্রল করে নিতে আমাদের অ্যাপস ]



শেয়ার করুন :


আরও পড়ুন

সেঞ্চুরি করে রেকর্ড বুকে ফাওয়াদ আলম

সেঞ্চুরি করে রেকর্ড বুকে ফাওয়াদ আলম

আসছে নিউজিল্যান্ড, বায়ো-বাবলে ঢুকছে বাংলাদেশ

আসছে নিউজিল্যান্ড, বায়ো-বাবলে ঢুকছে বাংলাদেশ

উন্মুক্ত চাঁদের পথে হাটলেন তারই সতীর্থ হারমিত সিং

উন্মুক্ত চাঁদের পথে হাটলেন তারই সতীর্থ হারমিত সিং

শেষ পর্যন্ত ইনজুরিতে ছিটকে গেলেন মার্ক উড

শেষ পর্যন্ত ইনজুরিতে ছিটকে গেলেন মার্ক উড