ব্যাটার অ্যালেনের পরিবর্তে পেসার হেনরিকে দলে নিল নিউজিল্যান্ড

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০১:০৫ এএম, ২৮ আগস্ট ২০২১
ব্যাটার অ্যালেনের পরিবর্তে পেসার হেনরিকে দলে নিল নিউজিল্যান্ড

বাংলাদেশে এসে কোভিড-১৯ পজেটিভ ধরা পড়েছেন নিউজিল্যান্ড ক্রিকেট দলের ব্যাটসম্যান ফিন অ্যালেন। মাঠে নামার আগেই এমন ধাক্কা সামলে উঠার প্রচেষ্টায় নিউজিল্যান্ড। তারই ধারাবাহিকতায় ব্যাটার ফিন অ্যালেনর পরিবর্তে পেসার ম্যাট হেনরিকে দলে যোগ করেছে তারা।

শুক্রবার (২৭ আগস্ট) এক বিবৃতিতে নিউজিল্যান্ড টিম ম্যানেজম্যান্ট এ তথ্য নিশ্চিত করেছেন। বলা হয়, সোমবার (৩০ আগস্ট) নিউজিল্যান্ড থেকে বাংলাদেশের উদ্দেশে রওনা হবেন ২৯ বছর বয়সী পেসার হেনরি। আর কোয়ারেন্টাইনে থাকা ফিন অ্যালেন বাংলাদেশেই দলের চিকিৎসক প্যাট ম্যাকহাগের পর্যবেক্ষণে থাকবেন।

মঙ্গলবার (৩১ আগস্ট) বাংলাদেশে পৌঁছে তাকেও তিনদিনের কোয়ারেন্টিনে পালন করতে হবে। সেক্ষেত্রে প্রথম ম্যাচে নিউজিল্যান্ড তাকে পাচ্ছে না। কারণ, পাঁচ ম্যাচ সিরিজের প্রথম টি-টোয়েন্টি মাঠে গড়াবে বুধবার (১ সেপ্টেম্বর)।

এদিকে, ব্যাটসম্যানের পরিবর্তে দলে পেসার নেওয়ার কারণ ব্যাখ্যা করেছেন নিউজিল্যান্ডের প্রধান কোচ গ্যারি স্টেড। দলের সাথে না থাকলেও ক্রাইস্টচার্চ থেকে বিবৃতিতে তিনি বলেন, ‘ম্যাট (হেনরি) অবশ্যই ফিনের (অ্যালেন) বদলি হিসেবে সম্ভাব্য এক রকম নয়। তবে তাকে পেয়ে আমাদের দল নির্বাচনের বিকল্প আরও বিস্তৃত হচ্ছে।

তিনি আরও বলেন, ‘এখনকার পরিস্থিতিতে দ্রুত সময়ের মধ্যে দলে যোগ দেওয়ায় সবচেয়ে উপযুক্ত সে। কোভিড-১৯ টিকার দুটি ডোজই তার নেওয়া আছে এবং দেশে ফেরার পর তার জন্য এমআইকিউ বেড (ম্যানেজমেন্ট আইসোলেশন ও কোয়ারেন্টিন) আগে থেকেই সংরক্ষিত আছে।’

নিউজিল্যান্ডের ওয়ানডে ও টেস্ট দলে প্রায় নিয়মিত থাকলেও টি-টোয়েন্টিতে হেনরি-কে খুব একটা দেখা যায় না। এখন পর্যন্ত খেলা মাত্র ৬টি টি-টোয়েন্টি ম্যাচের মধ্যে সর্বশেষ খেলেছেন ২০১৭ সালের জানুয়ারিতে। সেটিও অবশ্য বাংলাদেশের বিপক্ষেই। নেপিয়ারে সেই ম্যাচে ৪ ওভারে ৪৪ দেওয়ার পর আর দলে সুযোগ আসেনি তার। দীর্ঘ দিন পর আবারও সেই বাংলাদেশের বিপক্ষেই দলে ডাক পেলেন হেনরি।

স্পোর্টসমেইল২৪/আরএস

[sportsmail24.com এখন sportsmail.com.bd ঠিকানাতেও। খেলাধুলার ভিডিও-ছবি এবং  সর্বশেষ সংবাদ পড়তে ব্রাউজ করুন যেকোন ঠিকানায়। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইলে ইনস্ট্রল করে নিতে আমাদের অ্যাপস ]



শেয়ার করুন :


আরও পড়ুন

কামিন্সের বদলি হিসেবে সাউদিকে দলে ভেড়ালো কলকাতা

কামিন্সের বদলি হিসেবে সাউদিকে দলে ভেড়ালো কলকাতা

করোনায় আক্রান্ত কিউই পেসার ফার্গুসন

করোনায় আক্রান্ত কিউই পেসার ফার্গুসন

মিঠুনকে বাদ দিয়ে নিউজিল্যান্ড সিরিজের দল ঘোষণা

মিঠুনকে বাদ দিয়ে নিউজিল্যান্ড সিরিজের দল ঘোষণা

সবার আগে বিশ্বকাপের দল ঘোষণা করলো নিউজিল্যান্ড

সবার আগে বিশ্বকাপের দল ঘোষণা করলো নিউজিল্যান্ড