ক্রিকেটকে বিদায় বললেন স্টেইন

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ১০:০৬ এএম, ০১ সেপ্টেম্বর ২০২১
ক্রিকেটকে বিদায় বললেন স্টেইন

সবধরনের ক্রিকেটকে বিদায় জানালেন দক্ষিণ আফ্রিকান পেসার ডেল স্টেইন। ১৭ বছর আন্তর্জাতিক ক্যারিয়ার শেষে ঘরোয়া ক্রিকেটে ছিলেন তিনি। সেখান থেকেও বিদায় বললেন ৩৮ বছর বয়সী এ পেসার।

মঙ্গলবার (৩১ আগস্ট) টুইটারে এক বিবৃতিতে নিজের অবসর সিদ্ধান্তের কথা জানান স্টেইন। ২০০৪ সালে আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেকের পর থেকে ২০১৯ সাল পর্যন্ত জাতীয় দলে নিয়মিত ছিলেন এ গতি তারকা।

২০০৪ সালে ইংল্যান্ডের বিপক্ষে টেস্ট ম্যাচ দিয়ে আন্তর্জাতিক ক্রিকেটে পা রাখেন ডেল স্টেইন। পরের বছরই রঙ্গিন পোষাকে অভিষেক হয় তার। এরপর থেকে ২০১৯ সাল পর্যন্ত নিয়মিত টেস্ট ও ওয়ানডে দলে ছিলেন তিনি। এ বছরই টেস্ট ক্রিকেটকে বিদায় জানিয়েছিলেন।

টেস্ট ক্রিকেটকে বিদায় জানিয়ে আরও কিছুদিন সীমিত ওভারের ক্রিকেট খেলতে চেয়েছিলেন তিনি। দক্ষিণ আফ্রিকার হয়ে ২০২০ সালে সর্বশেষ টি-টোয়েন্টি ম্যাচে খেলেছিলেন ডেল স্টেইন। এরপর থেকেই আন্তর্জাতিক ক্রিকেটে ব্রাত্য হয়ে পড়েছিলেন তিনি।

১৭ বছরের আন্তর্জাতিক ক্যারিয়ারের দক্ষিণ আফ্রিকার জার্সি গায়ে ৯৩ টেস্ট, ১২৫ ওয়ানডে এবং ৪৭ ওয়ানডে খেলেছেন। এ সময়ে উইকেট শিকার করেছেন যথাক্রমে ৪৩৯,১৯৬ এবং ৬৪ টি।

নিজের ক্রিকেট ক্যারিয়ারের সাথে যুক্ত থাকা সকলকে ধন্যবাদ জানিয়েছেন স্টেইন। বলেন, ‘আমার সবচেয়ে প্রিয় খেলাকে আজ আমি আনুষ্ঠানিকভাবে বিদায় জানাচ্ছি। তিক্ত মিষ্টি তবে কৃতজ্ঞ। সবাইকে ধন্যবাদ, আমার পরিবার থেকে সতীর্থ, সাংবাদিক থেকে ভক্ত, সবাইকে। এটি দারুণ একটি সফর ছিল।’

তিনি আরও বলেন, ‘অনুশীলন, ম্যাচ, সফর, হার, জিত, স্ট্রাইপড ফিট, জেট ল্যাগ, আনন্দ ও ভ্রাতৃত্বের ২০ বছর কেটে গেল। বলার মতো অনেক স্মৃতি আছে। ধন্যবাদ দেওয়ার মতো অনেক মানুষ আছে। এই হিসাবের দায় আমি বিশেষজ্ঞদের হাতেই ছেড়ে দিলাম।’

স্পোর্টসমেইল২৪/পিপিআর

[sportsmail24.com এখন sportsmail.com.bd ঠিকানাতেও। খেলাধুলার ভিডিও-ছবি এবং  সর্বশেষ সংবাদ পড়তে ব্রাউজ করুন যেকোন ঠিকানায়। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইলে ইনস্ট্রল করে নিতে আমাদের অ্যাপস ]



শেয়ার করুন :


আরও পড়ুন

বিশ্বকাপে বাংলাদেশ দল প্রস্তুত : মাহমুদউল্লাহ

বিশ্বকাপে বাংলাদেশ দল প্রস্তুত : মাহমুদউল্লাহ

মাঠে দর্শক ফেরাচ্ছে পাকিস্তান

মাঠে দর্শক ফেরাচ্ছে পাকিস্তান

নতুন দুই মুখ নিয়ে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে শ্রীলঙ্কার দল

নতুন দুই মুখ নিয়ে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে শ্রীলঙ্কার দল

বাংলাদেশ-নিউজিল্যান্ড সিরিজের অফিসিয়ালদের নাম প্রকাশ

বাংলাদেশ-নিউজিল্যান্ড সিরিজের অফিসিয়ালদের নাম প্রকাশ