আইসিসির আগস্ট সেরার তালিকায় রুট-শাহিন শাহ- বুমরাহ

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৬:০৬ এএম, ০৭ সেপ্টেম্বর ২০২১
আইসিসির আগস্ট সেরার তালিকায় রুট-শাহিন শাহ- বুমরাহ

চলতি বছরের জানুয়ারি থেকে প্রতি মাসের সেরা ক্রিকেটারের নাম প্রকাশ করে ইন্টারন্যাশন্যাল ক্রিকেট কাউন্সিল (আইসিসি)। প্রতি মাসের মতো আগস্ট মাসের সেরা খেলোয়াড়ের মনোনয়ন দিয়েছে আইসিসি। প্রতিবারের মতো এবারও তিনজন করে পুরুষ এবং নারী ক্রিকেটারকে মনোনয়ন দিয়েছে তারা।

আগস্ট মাসের সেরা ক্রিকেটার হওয়ার জন্য মনোনয় পেয়েছেন ভারতীয় পেসার জাসপ্রীত বুমরাহ। এছাড়াও আছেন পাকিস্তানি পেসার শাহিন শাহ আফ্রিদি এবং ইংলিশ অধিনায়ক জো রুট।

আগস্ট মাসে ইংল্যান্ডের বিপক্ষে লর্ডস টেস্টে দুর্দান্ত পারফর্মেন্স করেছিলেন জাসপ্রীত বুমরাহ। এ কারণেই মনোনয়ন পেয়েছেন তিনি। এছাড়াও আগস্ট মাসের ভারতের বিপক্ষে খেলা তিন টেস্টেই সেঞ্চুরি হাঁকিয়েছিলেন ইংলিশ কাপ্তান জো রুট।

ব্যাট হাতে ক্যারিয়ারের সেরা ফর্মে আছেন জো রুট। মূলত এ কারণেই আগস্ট মাসের সেরার তালিকায় আছেন তিনি।

পাকিস্তানি পেসার শাহিন শাহ আফ্রিদি জাতীয় দলের হয়ে নিয়মিত পারফর্ম করে যাচ্ছেন। ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে টেস্ট সিরিজের শেষ ম্যাচে তার বোলিং তোপেই সিরিজ বাঁচায় পাকিস্তান। প্রথম টেস্টেও বল হাতে ৮ উইকেট শিকার করেছিলেন তিনি।

নারী বিভাগে সেরা ক্রিকেটার হওয়ার জন্য মনোনয়ন পেয়েছেন থাইল্যান্ড দলের ক্রিকেটার নাত্তায়া বুচাথাম। জিম্বাবুয়ের বিপক্ষে সিরিজের দুর্দান্ত পারফর্মেন্স করে র‍্যাঙ্কিংয়ে তিন বিভাগেই উন্নতি করেছেন তিনি। পাশাপাশি মাসের ক্রিকেটার হওয়ার মনোনয়নও পেয়েছেন।

এছাড়া আয়ারল্যান্ড নারী দলের দুই ক্রিকেটার গ্যাবি লুইস এবং এইমার রিচার্ডসন আইসিসি উইমেন্স টি-টোয়েন্টি ওয়ার্ল্ডকাপে ভালো পারফর্মেন্সের স্বীকৃতি স্বরুপ মাসের সেরা ক্রিকেটারের মনোনয়ন পেয়েছেন।

চলতি বছরের ১৩ সেপ্টেম্বর আগস্ট মাসের সেরা ক্রিকেটারের নাম ঘোষণা করবে আইসিসি।

স্পোর্টসমেইল২৪/পিপিআর

[sportsmail24.com এখন sportsmail.com.bd ঠিকানাতেও। খেলাধুলার ভিডিও-ছবি এবং  সর্বশেষ সংবাদ পড়তে ব্রাউজ করুন যেকোন ঠিকানায়। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইলে ইনস্ট্রল করে নিতে আমাদের অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

পাকিস্তান ক্রিকেট থেকে মিসবাহ-ওয়াকারের পদত্যাগ

পাকিস্তান ক্রিকেট থেকে মিসবাহ-ওয়াকারের পদত্যাগ

ক্রিকেটে ফিরলেন আকমল, লক্ষ্য এখন জাতীয় দল

ক্রিকেটে ফিরলেন আকমল, লক্ষ্য এখন জাতীয় দল

প্রথম বাংলাদেশি হিসেবে মাহমুদউল্লাহ’র অনন্য রেকর্ড

প্রথম বাংলাদেশি হিসেবে মাহমুদউল্লাহ’র অনন্য রেকর্ড

টি-টোয়েন্টিতে  আর কিপিং করতে চান না মুশফিক : ডোমিঙ্গো

টি-টোয়েন্টিতে আর কিপিং করতে চান না মুশফিক : ডোমিঙ্গো