নিউজিল্যান্ডকে দেখে নেওয়া ‘হুমকি’ রমিজ রাজার

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ১০:৪৮ এএম, ১৮ সেপ্টেম্বর ২০২১
নিউজিল্যান্ডকে দেখে নেওয়া ‘হুমকি’ রমিজ রাজার

দীর্ঘ দেড়যুগ পর পাকিস্তান সফরে গিয়েছিল নিউজিল্যান্ড। তবে নিরাপত্তার হুমকির অজুহাতে সিরিজে কোনো ম্যাচ না খেলেই দেশের পথে রওয়ানা হয়েছে কিউইরা। নিউজিল্যান্ড দলের এ রকম সিদ্ধান্তে বেশ চটেছেন পাকিস্তান ক্রিকেট বোর্ডের (পিসিবি) সভাপতি রমিজ রাজা। 

শুক্রবার (১৭ সেপ্টেম্বর) রাওয়ালপিন্ডিতে সিরিজের প্রথম ওয়ানডেতে দুই দলের মাঠে নামার কথা ছিল। তবে ম্যাচ শুরুর ১০ মিনিট আগে ক্রিকেট নিউজিল্যান্ডের পক্ষ থেকে জানানো হয় সিরিজ খেলবে না তারা।

নিউজিল্যান্ডকে মাঠে নামানোর জন্য পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খানও অনুরোধ করেছিলেন। তবে সে অনুরোধে মন গলেনি তাদের। ফিরে যাচ্ছে নিজেদের দেশে।

নিউজিল্যান্ডের এমন সিদ্ধান্তে বেশ বিস্মিত হয়েছেন পিসিবির নবনিযুক্ত চেয়ারম্যান রমিজ রাজা। আইসিসিতে তাদেরকে দেখে নেওয়ারও হুমকি দিয়েছেন তিনি। টুইটারে তিনি লিখেছেন, ‘আইসিসির দরবারের নিউজিল্যান্ড আমাদের জবাব পাবে।’

পাকিস্তানের মাটিতে সবসময়ই নিরাপত্তার শঙ্কা থাকে। সম্প্রতি তালেবান গোষ্ঠী আফগানিস্তানের ক্ষমতা দখল করায় সে শঙ্কা কিছুটা বেড়েছে। তবে নিরাপত্তার সকল বিষয় পর্যালোচনা করেই সিরিজ খেলতে এসেছিল নিউজিল্যান্ড। তবে শেষ পর্যন্ত সেই নিরাপত্তার অভিযোগে সফরটি স্থগিত করেছে।

পিসিবির চেয়ারম্যান টুইটারে আরও লিখেন, ‘খারাপ একটা দিন গেলো। সমর্থক এবং খেলোয়াড়দের জন্য খুব খারাপ লাগছে।’

নিউজিল্যান্ডের এরকম একপক্ষীয় সিদ্ধান্তে সফর বাতিল করা নিয়েও বেশ প্রশ্ন তুলেছেন রমিজ রাজা। তিনি বলেন, ‘নিরাপত্তা হুমকির বিষয়ে এ রকম একপক্ষীয় সিদ্ধান্ত নিয়ে সিরিজ থেকে সরে যাওয়া বেশ হতাশাজনক একটি ব্যাপার। বিশেষ করে এটা যখন না জানিয়ে করা হয়।’

শুক্রবার সিরিজের প্রথম ম্যাচ মাঠে গড়ানোর কথা থাকলেও নির্ধারিত সময়ে কোনো দলই মাঠে আসেনি। নিউজিল্যান্ড দলকে আগে থেকেই হোটেলে থাকার পরামর্শ দেওয়া হয়েছিল। প্রথম দর্শকবিহীন মাঠে খেলার চিন্তা ভাবনা করলেও শেষ পর্যন্ত সফরটিই বাতিল করে দেয় কিউইরা।

স্পোর্টসমেইল২৪/পিপিআর

[sportsmail24.com এখন sportsmail.com.bd ঠিকানাতেও। খেলাধুলার ভিডিও-ছবি এবং  সর্বশেষ সংবাদ পড়তে ব্রাউজ করুন যেকোন ঠিকানায়। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইলে ইনস্ট্রল করে নিতে আমাদের অ্যাপস ]



শেয়ার করুন :


আরও পড়ুন

নিরাপত্তার আজুহাতে সিরিজ খেলতে নারাজি নিউজিল্যান্ড,  পাকিস্তান ছাড়ছে দল

নিরাপত্তার আজুহাতে সিরিজ খেলতে নারাজি নিউজিল্যান্ড, পাকিস্তান ছাড়ছে দল

বরখাস্ত হওয়ার আগে পদত্যাগের সিদ্ধান্ত নিয়েছি : ওয়াকার ইউনিস

বরখাস্ত হওয়ার আগে পদত্যাগের সিদ্ধান্ত নিয়েছি : ওয়াকার ইউনিস

শ্বশুরের জার্সি নম্বর এখন ‘জামাই’ আফ্রিদির

শ্বশুরের জার্সি নম্বর এখন ‘জামাই’ আফ্রিদির

ঘরোয়া ক্রিকেটে ফিরবেন না আমির!

ঘরোয়া ক্রিকেটে ফিরবেন না আমির!