এবার ইংলিশদের পাকিস্তান সফর নিয়ে শঙ্কা

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ১০:৩০ পিএম, ১৮ সেপ্টেম্বর ২০২১
এবার ইংলিশদের পাকিস্তান সফর নিয়ে শঙ্কা

খেলা শুরুর মাত্র কয়েক ঘণ্টা আগে বাতিল করা হয় নিউজিল্যান্ড-পাকিস্তান সিরিজ। নিউজিল্যান্ড ক্রিকেট বোর্ড জানায়, নিরাপত্তা শঙ্কায় পুরো সিরিজ বাতিল করা হয়েছে। এরপর থেকেই বিশ্বজুড়ে শুরু হয় তীব্র সমালোচনা। নিরাপত্তার অজুহাতে নিউজিল্যান্ড সিরিজ বাতি হওয়ায় এখন  ইংল্যান্ড দলের পাকিস্তান সফর নিয়ে তৈরি হয়েছে শঙ্কা।

কিউইদের সিরিজ বাতিলের ঘটনার প্রভাব পাকিস্তান ক্রিকেটের উপর বেশ ভালোভাবেই পড়বে। নিউজিল্যান্ড ক্রিকেট সিরিজ বাতিল করায় আসন্ন পাকিস্তান সফর নিয়ে নতুন করে ভাবছে ইংল্যান্ড অ্যান্ড ওয়েলস ক্রিকেট বোর্ড (ইসিবি)।

চলতি বছরের অক্টোবরে পাকিস্তানের মাটিতে সীমিত ওভারের সিরিজ খেলতে যাওয়া কথা রয়েছে ইংল্যান্ড পুরুষ ও নারী ক্রিকেট দলের। তবে নিউজিল্যান্ড সিরিজ বাতিল হওয়া ৪৮ ঘণ্টার মধ্যে নিজেদের সিদ্ধান্ত নেওয়া কথা ভাবছে ইসিবি।

ইসিবির এক কর্মকর্তা জানিয়েছেন, তারা নিউজিল্যান্ডের পাকিস্তান সফর বাতিলের বিষয়টি নিয়ে অবগত আছে। পাকিস্তানে থাকা প্রতিনিধির সাথে কথা বলে তবেই সিদ্ধান্ত নেওয়া হবে।

ইসিবির ওই কর্মকর্তা আরও বলেন, ‘পাকিস্তানে আমাদের নিরাপত্তা প্রতিনিধি আছে। তার সাথে যোগাযোগ করা হচ্ছে। আগামী দুই-একদিনের মধ্যে ইসিবি পাকিস্তান সফরের ব্যাপার সিদ্ধান্ত নিবে।’

সর্বশেষ ২০০৫ সালে পাকিস্তান সফর করেছিল ইংল্যান্ড। এরপর থেকে নিরাপত্তা জনিত কারণে পাকিস্তান সফর করেনি ইংল্যান্ড। ২০২০ সালে করোনাভাইরাস মহামারির কারণে ইংল্যান্ড সফর করেছিল পাকিস্তান। সে সফরের প্রতিদান হিসেবে পাকিস্তানে যাওয়ার কথা ছিল ইংল্যান্ড দলের।

স্পোর্টসমেইল২৪/পিপিআর

[sportsmail24.com এখন sportsmail.com.bd ঠিকানাতেও। খেলাধুলার ভিডিও-ছবি এবং  সর্বশেষ সংবাদ পড়তে ব্রাউজ করুন যেকোন ঠিকানায়। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইলে ইনস্ট্রল করে নিতে আমাদের অ্যাপস ]



শেয়ার করুন :


আরও পড়ুন

নিউজিল্যান্ডকে দেখে নেওয়া ‘হুমকি’ রমিজ রাজার

নিউজিল্যান্ডকে দেখে নেওয়া ‘হুমকি’ রমিজ রাজার

বরখাস্ত হওয়ার আগে পদত্যাগের সিদ্ধান্ত নিয়েছি : ওয়াকার ইউনিস

বরখাস্ত হওয়ার আগে পদত্যাগের সিদ্ধান্ত নিয়েছি : ওয়াকার ইউনিস

ভবিষ্যতের কথা চিন্তা করেই সিদ্ধান্ত নিয়েছে কোহলি : সৌরভ

ভবিষ্যতের কথা চিন্তা করেই সিদ্ধান্ত নিয়েছে কোহলি : সৌরভ

নিরাপত্তার আজুহাতে সিরিজ খেলতে নারাজি নিউজিল্যান্ড,  পাকিস্তান ছাড়ছে দল

নিরাপত্তার আজুহাতে সিরিজ খেলতে নারাজি নিউজিল্যান্ড, পাকিস্তান ছাড়ছে দল