বিশ্বকাপেই প্রতিশোধ নিতে চায় পাকিস্তান

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৬:২২ এএম, ২০ সেপ্টেম্বর ২০২১
বিশ্বকাপেই প্রতিশোধ নিতে চায় পাকিস্তান

পাকিস্তান সফরে গেলেও নিরাপত্তা অজুহাত দেখিয়ে শুরু হওয়ার আগ মুহূর্তে সিরিজ স্থগিত করেছে নিউজিল্যান্ড। দেশটির ক্রিকেটের এমন সিদ্ধান্তকে পাকিস্তান ক্রিকেটকে হত্যা করার সাথে তুলনা করা হচ্ছে। তবে পাকিস্তানও ছেড়ে দিতে রাজি নয়, নিউজিল্যান্ডের এমন সিদ্ধান্তের প্রতিশোধ তারা বিশ্বকাপ মঞ্চেই নিতে চায়।

রমিজ রাজা পাকিস্তান ক্রিকেট বোর্ডের (পিসিবি) সভাপতির দায়িত্ব নেওয়ার দেশটির ক্রিকেট দলের এটাই ছিল প্রথম কোন সিরিজ। তবে সিরিজটি আর মাঠে গড়ায়নি। তবে পাকিস্তান ক্রিকেটের যেমন ক্ষতি হয়েছে, তেমনি রমিজ রাজাও ইমেজে লেগেছে। যার ফলে বেশ ক্ষুব্ধই হয়েছেন পাক ক্রিকেট বোর্ডের নতুন চেয়ারম্যান রামিজ রাজা।

নিউজিল্যান্ড ক্রিকেট দল সিরিজ স্থগিত করে পাকিস্তান ছাড়তে খুব বেশি সময় নেয়নি। এদিকে, ক্রিকেটারদের ঘুরে দাঁড়ানোর বার্তা দিয়েছেন রমিজ রাজা। ক্ষোভের জবাব তিনি বাইশ গজেই দেওয়ার পরামর্শ দিয়েছেন। আর সেটিও খুব বেশি দূরে নয়, আরব-আমিরাতের টি-টোয়েন্টি বিশ্বকাপেই।

পিসিবির প্রকাশিত এক ভিডিও বার্তায় রামিজ রাজা বলেন, ‘হতাশা এবং রাগের জবাব টি-টোয়েন্টি বিশ্বকাপের মঞ্চে দিতে হবে। ভালো খেলাই হবে এর উপযুক্ত জবাব।’

সংযুক্ত আরব-আমিরাত ও ওমানে ১৭ অক্টোবর (রোববার) শুরু হবে আইসিসি টি-টোয়েন্টি বিশ্বকাপ। তার এক সপ্তাহ পরেই ২৬ সেপ্টেম্বর মুখোমুখি হবে পাকিস্তান ও নিউজিল্যান্ড ক্রিকেট দল। এর আগেই অবশ্য ভারতের বিপক্ষে খেলবে চিরপ্রতিদ্বন্দ্বি ভারত।

তবে শুধু নিউজিল্যান্ড বিপক্ষে নয়। রমিজ রাজা ক্রিকেটারদের কাছ থেকে পুরো টুর্নামেন্টেই ভালো খেলা আশা করেন। তিনি মনে করেন, বিশ্বকাপে পাকিস্তান ভালো খেললে বাকি সব দল বাবরদের বিরুদ্ধে তাদের দেশে খেলতে চাইবে।

রমিজ রাজা বলেন, ‌‘বিশ্বের সেরা দলগুলোর মধ্যে নিজেদের প্রতিষ্ঠিত করতে পারলে সকলেই আমাদের বিরুদ্ধে খেলতে চাইবে। এ ঘটনা থেকে শিক্ষা নিয়ে এগিয়ে যেতে হবে। হতাশ হওয়ার কোনও কারণ নেই।’

এদিকে, নিউজিল্যান্ড সিরিজ বাতিল হওয়ায় ইংল্যান্ড দলের সফর নিয়েও সংশয় তৈরি হয়েছে। একের পর এক এমন ঘটনা ঘটলে থাকলে আবারও অন্ধকারে চলে যাবে দেশটির ক্রিকেট। তবে অন্য কিছু না ভেবে ক্রিকেটারদের সামনে এগিয়ে যাওয়ার বার্তা দিয়েছেন বোর্ডের নতুন এ সভাপতি।

রামিজ রাজা বলেন, ‘আমরা আমাদের সাধ্যমতো চেষ্টা করবো। আশা করি, খুব দ্রুত কোনো ভাল খবর শোনাতে পারব।’

স্পোর্টসমেইল২৪/আরএস

[sportsmail24.com এখন sportsmail.com.bd ঠিকানাতেও। খেলাধুলার ভিডিও-ছবি এবং  সর্বশেষ সংবাদ পড়তে ব্রাউজ করুন যেকোন ঠিকানায়। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইলে ইনস্ট্রল করে নিতে আমাদের অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

শুক্রবারই সবকিছু বদলে গিয়েছে : নিউজিল্যান্ডের প্রধান নির্বাহী

শুক্রবারই সবকিছু বদলে গিয়েছে : নিউজিল্যান্ডের প্রধান নির্বাহী

ক্ষোভকে শক্তিতে পরিণত করতে বললেন রমিজ রাজা

ক্ষোভকে শক্তিতে পরিণত করতে বললেন রমিজ রাজা

নিউজিল্যান্ডের সিরিজ বাতিলে ভারতের 'ষড়যন্ত্র' দেখছে পিসিবি কর্মকর্তা

নিউজিল্যান্ডের সিরিজ বাতিলে ভারতের 'ষড়যন্ত্র' দেখছে পিসিবি কর্মকর্তা

নিউজিল্যান্ড দ্বারা ‘খুন’ হলো পাকিস্তান ক্রিকেট

নিউজিল্যান্ড দ্বারা ‘খুন’ হলো পাকিস্তান ক্রিকেট