× Advertisement

বিশ্বকাপে শ্রীলঙ্কার ব্যাটিং-ফিল্ডিং নিয়ে চিন্তিত আর্থার

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৩:০১ পিএম, ০৩ অক্টোবর ২০২১
বিশ্বকাপে শ্রীলঙ্কার ব্যাটিং-ফিল্ডিং নিয়ে চিন্তিত আর্থার

বেশ জোরে সরেই বিশ্বকাপের প্রস্তুতিতে মাঠে নেমেছে শ্রীলঙ্কা। তবে প্রস্তুতিতে নেমে ব্যাটিং এবং ফিল্ডিংয়ের দিকে বেশি মনযোগী হয়েছেন কোচ মিকি আর্থার। বোলিং ইউনিট নিয়ে সন্তুষ্ট হলেও দুশ্চিন্তায় আছেন ব্যাটিং নিয়ে।

নির্ধারিত সময়ে টি-টোয়েন্টি র‍্যাঙ্কিংয়ের শীর্ষ আটে থাকতে না পারায় বিশ্বকাপের প্রাথমিক পর্বে মাঠে নামবে শ্রীলঙ্কা। সেখানে তাদের প্রতিপক্ষ আয়ারল্যান্ড, নেদারল্যান্ড এবং নামিবিয়া। প্রাথমিক পর্ব পার করে তবেই শ্রীলঙ্কাকে বিশ্বকাপের মূল পর্বে জায়গা করে নিতে হবে।

বিশ্বকাপের বেশ আগেই দলীয় অনুশীলন শুরু করেছে শ্রীলঙ্কা। দলের হয়ে বোলিং বিভাগ নিয়ে কোনো অভিযোগ না থাকলেও ব্যাটিং এবং ফিল্ডিংয়ের বেশ উন্নতি দরকার বলে মনে করেন শ্রীলঙ্কা কোচ মিকি আর্থার।

তিনি বলেন, ‘আমাদের বোলিং বিভাগ বেশ ভালো। ফিল্ডিং আস্তে আস্তে উন্নতি করছে। যদি ব্যাটিং ভালো হয়, তাহলে আমরা ভালো সুযোগ পাবো বলে আমি আশাবাদী। স্কিল সেশনে দলের ফিল্ডিং এবং ব্যাটিং নিয়ে বেশ ভালো কাজ হচ্ছে।’

তিনি আরও বলেন, ‘বাউন্ডারি বের করে নেওয়া ব্যাটারদের জন্য সহজ কাজ। তবে মাঠে গ্যাপ খুঁজে রান বের করে নেওয়াটাই ব্যাটারদের মূল কাজ। আমরা এ বিষয়ে কাজ করছি।’

সবার শেষে বিশ্বকাপ স্কোয়াড ঘোষণা করে দলে পাঁচ পরিবর্তন নিয়ে এসেছে শ্রীলঙ্কা। এটি দলকে বেশ ভারসাম্য এনে দিয়েছে বলে মনে করেন তিনি।

এছাড়াও বিশ্বকাপের স্কোয়াড কেমন হতে পারে তা নিয়েও আভাস দিয়ে রেখেছেন শ্রীলঙ্কা কোচ মিকি আর্থার। এ বিষয়ে আর্থার জানান, ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) খেলা তিনি নিয়মিতই দেখছেন। এছাড়াও পরিবেশ বুঝতেও চেষ্টা করছেন বলে জানান তিনি।

বলেন, ‘কন্ডিশন দেখে মনে হচ্ছে, আমরা সম্ভবত দুইজন পেসার এবং দুইজন স্পিনার নিয়ে মাঠে নামবো। এছাড়াও আমাদের আরও অলরাউন্ডার আছে। এছাড়াও টপ অর্ডার ব্যাটারদের মধ্য থেকে পার্ট টাইম স্পিনার পাওয়া যাবে। যদি উইকেট বেশি শুষ্ক হয় তাহলে তিনজন স্পিনারও খেলানো হতে পারে।’

বায়ো-বাবল ভাঙার দায়ে নিষিদ্ধ হয়েছেন তিন লঙ্কান ব্যাটসম্যান দানুষ্কা গুণাথিলাকা, কুশল মেন্ডিস এবং নিরোশান ডিকওয়েলা। তাদের পরিবর্তে শ্রীলঙ্কার বিশ্বকাপ স্কোয়াডে জায়গা পেয়েছেন, চারিথ আসালাঙ্কা, কামিন্দু মেন্ডিস, পাথুম নিশাঙ্কা, দীনেশ চান্দিমাল এবং ভানুকা রাজাপাক্ষে। তারা ভালো করবেন বলেও আশাবাদী কোচ আর্থার।

বিশ্বকাপ স্কোয়াডে থাকা কুশল পেরেরা নির্ধারিত সময়ে সুস্থ হওয়ায় তিনি দলে থাকছেন। তবে স্কোয়াড থেকে বাদ পড়েছেন লাহিরু মাধুশাঙ্কা।

স্পোর্টসমেইল২৪/পিপিআর

[sportsmail24.com এখন sportsmail.com.bd ঠিকানাতেও। খেলাধুলার ভিডিও-ছবি এবং  সর্বশেষ সংবাদ পড়তে ব্রাউজ করুন যেকোন ঠিকানায়। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইলে ইনস্ট্রল করে নিতে আমাদের অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

এই বিশ্বকাপেই রোহিতকে অধিনায়ক হিসেবে চান গাভাস্কার

এই বিশ্বকাপেই রোহিতকে অধিনায়ক হিসেবে চান গাভাস্কার

বিশ্বকাপে ভারতকে হারাবে পাকিস্তান : ওয়াকার

বিশ্বকাপে ভারতকে হারাবে পাকিস্তান : ওয়াকার

সম্ভাব্য সেরা দলই যাচ্ছে বিশ্বকাপে

সম্ভাব্য সেরা দলই যাচ্ছে বিশ্বকাপে

সবার পরে বিশ্বকাপ স্কোয়াড দিয়েও পরিবর্তন আনলো শ্রীলঙ্কা

সবার পরে বিশ্বকাপ স্কোয়াড দিয়েও পরিবর্তন আনলো শ্রীলঙ্কা