× Advertisement

টি-টোয়েন্টি বিশ্বকাপে থাকছে দর্শক, টিকিট বিক্রি শুরু

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০১:৫৬ পিএম, ০৪ অক্টোবর ২০২১
টি-টোয়েন্টি বিশ্বকাপে থাকছে দর্শক, টিকিট বিক্রি শুরু

প্রাণঘাতি করোনার মাঝে ক্রিকেট প্রেমিদের জন্য সুখবর দিল ক্রিকেটের প্রধান সংস্থা ইন্টারন্যাশনাল ক্রিকেট কাউন্সিল (আইসিসি)। সংযুক্ত আরব আমিরাত ও ওমানে টি-টোয়েন্টি বিশ্বকাপে মাঠে দর্শক প্রবেশের অনুমতি দিয়েছে আইসিসি। বিশ্বকাপের ৪৫ ম্যাচের জন্য টিকেটও বিক্রি শুরু করে দিয়েছে ক্রিকেটের এ নিয়ন্ত্রক সংস্থা।

সংযুক্ত আরব আমিরাতে বিশ্বকাপের মূল আসরে স্টেডিয়ামের ধারণ ক্ষমতার ৭০ শতাংশ দর্শক প্রবেশ করতে পারবেন। আর বাছাইপর্বে ওমানের রাজধানী মাস্কাটের ম্যাচগুলোতে ৩ হাজার দর্শক মাঠে বসে খেলা দেখার সুযোগ পাবেন।

টি-টোয়েন্টি বিশ্বকাপের ৪৫ ম্যাচের জন্য টিকেট বিক্রি শুরু করেছে আইসিসি। টি-টোয়েন্টি বিশ্বকাপের ওয়েবসাইটে প্রবেশ করে টিকেট কেনা যাবে।

টুর্নামেন্টের বাছাইপর্বে ওমানের ম্যাচগুলোর টিকিটের মূল্য শুরু হচ্ছে ১০ ওমানি রিয়াল থেকে, যা বাংলাদেশি টাকায় প্রায় আড়াই হাজার। আর আরব আমিরাতের মূল পর্বে টিকিটের মূল্য শুরু হচ্ছে ৩০ দিরহাম থেকে।

আইসিসি টি-টোয়েন্টি বিশ্বকাপের সপ্তম আসরে মাঠে দর্শক উপস্থিতি নিয়ে বেশ কয়েক দিন ধরেই আইসিসি, এমিরেটস ক্রিকেট বোর্ড (ইসিবি) এবং ভারতীয় ক্রিকেট বোর্ডের (বিসিসিআই) মধ্যে আলোচনা চলছিল। অবশেষে সবকিছু বিবেচনা করে করোনাভাইরাসের এ সময়েও বিশ্বকাপে দর্শকদের মাঠে বসে খেলা দেখার অনুমতি দিল আইসিসি।

আইসিসির ভারপ্রাপ্ত প্রধান নির্বাহী জিওফ এলারডিস বলেছেন, ‘আইসিসি টি-টোয়েন্টি বিশ্বকাপ উপভোগের জন্য আন্তর্জাতিক ক্রিকেটে ওমান ও সংযুক্ত আরব আমিরাতে দর্শক ফিরতে যাচ্ছে, তাই আমরা খুবই আনন্দিত। দর্শকদের জন্য নিরাপদ পরিবেশ তৈরিতে সহায়তা করায় আয়োজক বিসিসিআই, এমিরেটস ক্রিকেট বোর্ড ও ওমান ক্রিকেটের পাশাপাশি স্থানীয় সরকারকেও ধন্যবাদ জানাচ্ছি।’

বিশ্বকাপের আয়োজক বিসিসিআই-এর সেক্রেটারি জয় শাহ বলেছেন, ‘আমি আনন্দিত যে, আইসিসি পুরুষ টি-টোয়েন্টি বিশ্বকাপ সংযুক্ত আরব আমিরাত ও ওমান উভয় দেশেই দর্শকদের উপস্থিতিতে অনুষ্ঠিত হবে। ভক্তদের ফেরার পথ সুগম করার জন্য আমি সংযুক্ত আরব আমিরাত ও ওমান সরকারকে আন্তরিক ধন্যবাদ জানাই।’

সংযুক্ত আরব আমিরাতে চলমান আইপিএলেও দর্শক প্রবেশের সুযোগ রয়েছে। একই ধারাবাহিকতায় এবার বিশ্বকাপেও দর্শক প্রবেশের সুযোগ থাকছে।

জয় শাহ আরও বলেন, ‘আমি নিশ্চিত, বিশ্বের বিভিন্ন দেশ থেকে দর্শকরা তাদের দলকে সমর্থন করার জন্য আসবেন। তাদের এ সমর্থন দলকেও মাঠে ভালো খেলার জন্য অনুপ্রেরণা দিবে। টিকেট বিক্রি শুরু হয়েছে এবং আমি সবাইকে অনুরোধ করছি, সুরক্ষিত থাকুন এবং স্বাস্থ্যবিধি মেনে চলুন।’

১৭ অক্টোবর থেকে ওমানের রাজধানী মাস্কাটে শুরু হবে টি-টোয়েন্টি বিশ্বকাপ। বিশ্বের সেরা ১৬টি দল এবারের বিশ্বকাপে অংশ নিচ্ছে। ১৪ নভেম্বর ফাইনাল ম্যাচ দিয়ে শেষ হবে এ টুর্নামেন্ট।

করোনার কারণে ভারতের বদলে টি-টোয়েন্টি বিশ্বকাপ আয়োজন হচ্ছে সংযুক্ত আরব আমিরাত ও ওমানে। তবে মূল আয়োজক দেশ হিসেবে রয়েছে ভারত।

স্পোর্টসমেইল২৪/আরএস

[sportsmail24.com এখন sportsmail.com.bd ঠিকানাতেও। খেলাধুলার ভিডিও-ছবি এবং  সর্বশেষ সংবাদ পড়তে ব্রাউজ করুন যেকোন ঠিকানায়। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইলে ইনস্ট্রল করে নিতে আমাদের অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

বিশ্বকাপে ‘ডার্ক হর্স’ বাংলাদেশ

বিশ্বকাপে ‘ডার্ক হর্স’ বাংলাদেশ

দলের সাম্প্রতিক পারফরম্যান্স নিয়ে বিশ্বকাপে আশাবাদী মুশফিক

দলের সাম্প্রতিক পারফরম্যান্স নিয়ে বিশ্বকাপে আশাবাদী মুশফিক

বিশ্বকাপে ভারতকে হারাবে পাকিস্তান : ওয়াকার

বিশ্বকাপে ভারতকে হারাবে পাকিস্তান : ওয়াকার

ক্রিকেটারদের আহত বাঘের ন্যায় ঝাঁপিয়ে পড়তে বললেন ইমরান খান

ক্রিকেটারদের আহত বাঘের ন্যায় ঝাঁপিয়ে পড়তে বললেন ইমরান খান