× Advertisement

ইংল্যান্ডের অ্যাশেজ স্কোয়াড ঘোষণা

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৬:৩৮ পিএম, ১০ অক্টোবর ২০২১
ইংল্যান্ডের অ্যাশেজ স্কোয়াড ঘোষণা

টি-টোয়েন্টি বিশ্বকাপের ডামাডোলের মধ্যেই অ্যাশেজের জন্য স্কোয়াড ঘোষণা করেছে ইংল্যান্ড এন্ড ওয়েলস ক্রিকেট বোর্ড (ইসিবি)। অস্ট্রেলিয়া সরকারের কোভিড-১৯ নীতিমালায় কিছুটা শিথিল করায় আলোর মুখ দেখতে যাচ্ছে এবারের অ্যাশেজ।

বিশ্বের অন্যতম পুরাতন ক্রিকেটীয় লড়াই অ্যাশেজ। অজি এবং ইংলিশ ক্রিকেটাররা মুখিয়ে থাকেন অ্যাশেজ খেলার জন্য। তবে অস্ট্রেলিয়া সরকারের কঠোর কোয়ারেন্টাইন নিয়মের কারণে অনেক ইংলিশ ক্রিকেটার অ্যাশেজ থেকে নিজেদেরকে প্রত্যাহার করে নেওয়ার সিদ্ধান্ত নিতে চেয়েছিলেন। শেষ পর্যন্ত নিয়মে কিছুটা শিথিলতা হওয়ায় অ্যাশেজ খেলতে যাবেন ক্রিকেটাররা।

আসন্ন অস্ট্রেলিয়া সফরকে সামনে রেখে ১৭ সদস্যের পূর্ণশক্তির স্কোয়াড ঘোষণা করেছে ইসিবি। দলে জায়গা পেয়েছেন প্রত্যাশিত সবাই।

মানসিক স্বাস্থ্যের জন্য ক্রিকেট থেকে সাময়িক সময়ের জন্য নিজেকে সরিয়ে নিয়েছেন বেন স্টোকস। যে কারণে অ্যাশেজ স্কোয়াডে নেই তিনি। মানসিক স্বাস্থ্য ছাড়াও তার আঙ্গুলে নতুন করে অস্ত্রপচার করা হয়েছে।

এদিকে ইনজুরির কারণে চলতি বছরের শুরুর দিকে মাঠের বাইরে চলে গেছেন পেসার জোফরা আর্চার। যে কারণে অ্যাশেজ দলে জায়গা হয়নি তার। একই কারণে ঘরের মাঠে সর্বশেষ ভারতের বিপক্ষে সিরিজে নেই তিনি।

ভারতের বিপক্ষে সিরিজে নিয়মিত পারফর্ম করায় স্কোয়াডে জায়গা পেয়েছেন হাসিব হামিদ। হাসিব ছাড়াও দলে জায়গা ধরে রেখেছেন ওলি রবিনসন।

ভারতের বিপক্ষে সিরিজের স্কোয়াড থেকে বাদ পড়েছেন মঈন আলি। লাল বলের ক্রিকেটকে বিদায় জানানোয় অ্যাশেজের দলে নেই তিনি।

ইংল্যান্ডের স্কোয়াড
জো রুট (অধিনায়ক), জেমস অ্যান্ডারসন, জনি বেয়ারস্টো, ডম বেস, স্টুয়ার্ট ব্রড, ররি বার্নস, জশ বাটলার, জ্যাক ক্রলি, হাসিব হামিদ, ড্যান লরেন্স, জ্যাক লিচ, ডেভিড মালান, ক্রেইগ ওভারটন, ওলি পোপ, ওলি রবিনসন, ক্রিস ওকস এবং মার্ক উড।

স্পোর্টসমেইল২৪/পিপিআর

[sportsmail24.com এখন sportsmail.com.bd ঠিকানাতেও। খেলাধুলার ভিডিও-ছবি এবং  সর্বশেষ সংবাদ পড়তে ব্রাউজ করুন যেকোন ঠিকানায়। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইলে ইনস্ট্রল করে নিতে আমাদের অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

শর্তসাপেক্ষে অস্ট্রেলিয়ায় যেতে রাজি ইংল্যান্ড

শর্তসাপেক্ষে অস্ট্রেলিয়ায় যেতে রাজি ইংল্যান্ড

আবারও আঙ্গুলের ইনজুরিতে পড়েছেন স্টোকস

আবারও আঙ্গুলের ইনজুরিতে পড়েছেন স্টোকস

বিশ্বকাপ দেখতে অস্ট্রেলিয়াদের গুনতে হবে ডলার

বিশ্বকাপ দেখতে অস্ট্রেলিয়াদের গুনতে হবে ডলার

অ্যাশেজ খেলতে সম্মত ইংলিশ ক্রিকেটাররা

অ্যাশেজ খেলতে সম্মত ইংলিশ ক্রিকেটাররা