× Advertisement

অ্যাশেজ খেলতে সম্মত ইংলিশ ক্রিকেটাররা

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ১২:২৫ পিএম, ০৬ অক্টোবর ২০২১
অ্যাশেজ খেলতে সম্মত ইংলিশ ক্রিকেটাররা

অ্যাশেজ মানেই ইংল্যান্ড-অস্ট্রেলিয়ার ক্রিকেটীয় উত্তাপ। তবে এবার সে ক্রিকেটীয় উত্তাপ  ছড়াবে  কিনা তা নিয়ে ছিল সন্দেহ। কারণ ক্রিকেটাররা অ্যাশেজে খেলবেন কিনা তা নিয়ে ছিল অনিশ্চয়তা। অবশেষে সব অনিশ্চয়তা দূর করে অ্যাশেজ খেলতে অস্ট্রেলিয়া সফরে রাজি হয়েছেন ইংলিশ ক্রিকেটাররা। সফরে পরিবার নেওয়ার অনুমতি না থাকলে অ্যাশেজ খেলবেন না বলে জানিয়েছেন জশ বাটলার।

মঙ্গলবার (৫ অক্টোবর) ইংলিশদের টেস্ট অধিনায়ক জো রুট এবং সিনিয়র ক্রিকেটারদের সাথে বৈঠকে বসে ইংল্যান্ড এন্ড ওয়েলস ক্রিকেট বোর্ড (ইসিবি)। সে বৈঠকের পরই ইংলিশ গণমাধ্যম ক্রিকেটারদের অ্যাশেজে পাওয়া যাবে বলে জানায়।

মূলত অস্ট্রেলিয়ার কঠোর কোয়ারেন্টাইন বিধির কারণে অ্যাশেজে ইংল্যান্ডের মূল দলকে পাওয়া নিয়ে তৈরি হয়েছিল শঙ্কা। সফরে পরিবারকে সাথে নিতে আগ্রহী ছিলেন ক্রিকেটাররা। তবে কঠোর কোয়ারেন্টাইন বিধির কারণে পরিবার নিয়ে সফরে আপত্তি তুলেছে ক্রিকেট অস্ট্রেলিয়া (সিএ)।

বৈঠকে অধিনায়ক জো রুট অস্ট্রেলিয়া সফরে দলকে নেতৃত্ব দিতে সম্মতি প্রকাশ করেছেন। বেশিরভাগ ক্রিকেটার অস্ট্রেলিয়া সফরে রাজি হলেও উইকেটরক্ষক ব্যাটার জশ বাটলার পরিবার ছাড়া অস্ট্রেলিয়া সফরে আপত্তি জানিয়েছেন।

অস্ট্রেলিয়া সফরে না যাওয়ার কারণ হিসেবে বাটলার জানিয়েছেন কোয়ারেন্টাইন সময়সীমা এবং দীর্ঘ সময় পরিবার থেকে দূরে থাকার ফলে মানসিক স্বাস্থ্যে প্রভাব পড়তে পারে। তাই তিনি অ্যাশেজ খেলতে আগ্রহী নন।

খেলোয়াড়দের সাথে বৈঠকে ইসিবি আশ্বস্ত করেছে সিএ-র সাথে বৈঠক করে কঠোর কোয়ারেন্টাইন বিধি কিছুটা নমনীয় করার চেষ্টা করা হবে। তবে শেষ পর্যন্ত কোয়ারেন্টাইন বিধির নমনীয় হবে কিনা তা নির্ভর করছে ক্রিকেট অস্ট্রেলিয়ার উপর।

জশ বাটলার ছাড়াও এবারের অ্যাশেজে থাকছেন না মঈন আলি, জোফরা আর্চার এবং বেন স্টোকস। লাল বলের ক্রিকেটকে বিদায় জানানোয় থাকবেন মঈন আলি। অপরদিকে এখনও ইনজুরি থেকে সেরে না ওঠায় নেই আর্চার। আর মানসিক স্বাস্থ্যজনিত কারণে ক্রিকেট থেকে অনির্দিষ্ট সময়ের জন্য বিরতিতে আছেন বেন স্টোকস।

ইংলিশ ক্রিকেটাররা অ্যাশেজ খেলতে সম্মত হওয়ায় স্বস্তির নিঃশ্বাস ফেলেছেন অস্ট্রেলিয়া দলের সীমিত ওভারের অধিনায়ক অ্যারন ফিঞ্চ। তিনি জানান, সাম্প্রতিক সময়ে ইংল্যান্ড প্রচুর টেস্ট ম্যাচ খেলেছে। এরপরেও হাই ভোল্টেজ অ্যাশেজ খেলতে আসছে, এজন্য তাদেরকে ধন্যবাদ। সফরের আগে-পরের কোয়ারেন্টাইন ঝামেলার পরও খেলতে আসার সিদ্ধান্ত নেওয়ায় ইংলিশ ক্রিকেটারদের সাধুবাদ জানিয়েছেন তিনি।

চলতি বছরের ৮ অক্টোবর ব্রিসবেন টেস্ট দিয়ে মাঠে গড়াবে এবারের অ্যাশেজ। সিরিজে পাঁচ টেস্টে মুখোমুখি হবে দুই দল।

স্পোর্টসমেইল২৪/পিপিআর

[sportsmail24.com এখন sportsmail.com.bd ঠিকানাতেও। খেলাধুলার ভিডিও-ছবি এবং  সর্বশেষ সংবাদ পড়তে ব্রাউজ করুন যেকোন ঠিকানায়। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইলে ইনস্ট্রল করে নিতে আমাদের অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

বিশ্বকাপ থেকে ছিটকে গেলেন স্যাম কারান, স্কোয়াডে বড় ভাই

বিশ্বকাপ থেকে ছিটকে গেলেন স্যাম কারান, স্কোয়াডে বড় ভাই

বিশ্বকাপে নিউজিল্যান্ডের প্রাথমিক লক্ষ্য সেমিফাইনাল

বিশ্বকাপে নিউজিল্যান্ডের প্রাথমিক লক্ষ্য সেমিফাইনাল

অ্যাশেজ না হলে অস্ট্রেলিয়ার ক্ষতি হবে ২শ’ মিলিয়ন ডলার

অ্যাশেজ না হলে অস্ট্রেলিয়ার ক্ষতি হবে ২শ’ মিলিয়ন ডলার

আইসিসির অর্থে নির্ভরশীল থাকতে চান না রমিজ রাজা

আইসিসির অর্থে নির্ভরশীল থাকতে চান না রমিজ রাজা