× Advertisement

পিঠের ইনজুরি, প্রথম রাউন্ডে খেলতে পারবেন মাহমুদউল্লাহ?

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০২:৩৪ পিএম, ১২ অক্টোবর ২০২১
পিঠের ইনজুরি, প্রথম রাউন্ডে খেলতে পারবেন মাহমুদউল্লাহ?

টি-টোয়েন্টি বিশ্বকাপ সামনে রেখে শ্রীলঙ্কার বিপক্ষে প্রথম অফিশিয়াল প্রস্তুতি ম্যাচ খেলতে নামছে বাংলাদেশ ক্রিকেট দল। তবে অনানুষ্ঠানিক প্রস্তুতি ম্যাচের পর এ ম্যাচেও খেলছেন না অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদ। পিঠের ব্যথা পুরোপুরি সেরে না ওঠায় তাকে বিশ্রাম দেওয়া হচ্ছে। প্রশ্ন উঠেছে, মাত্র এক সপ্তহ পর বিশ্বকাপের ম্যাচে কি খেলতে পারবেন মাহমুদউল্লাহ?

আবুধাবিতে আজ মঙ্গলবার (১২ অক্টোবর) শ্রীলঙ্কার বিপক্ষে টাইগারদের প্রস্তুতি ম্যাচটি শুরু হবে রাত ৮টায়। পিঠের ব্যথা পুরোপুরি সেরে না ওঠায় মাহমুদউল্লাহকে নিয়ে ঝুঁকি নিচ্ছেন না টিম ম্যানেজম্যান্ট।

পিঠে ব্যথা থাকায় ৮ অক্টোবর (শুক্রবার) ওমান ‘এ’ দলের বিপক্ষে অনানুষ্ঠানিক প্রস্তুতি ম্যাচ খেলেননি অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদ। ওই ম্যাচের তিনদিন পর আজ মঙ্গলবারের (১২ অক্টোবর) প্রথম অফিসিয়াল প্রস্তুতি ম্যাচেও খেলছেন না।

মাহমুদউল্লাহ রিয়াদের টানা এমন বিশ্রামে প্রশ্ন উঠেছে, আসলে কতটা ইনজুরিতে আক্রান্ত তিনি। চারদিন পর রোববার (১৭ অক্টোবর) বিশ্বকাপের প্রথম রাউন্ডে নিজেদের প্রথম ম্যাচে খেলতে পারবেন তো টাইগার অধিনায়ক? নাকি তাকে ছাড়াই স্কটল্যান্ডের বিপক্ষে মাঠে নামবে বাংলাদেশ।

প্রথম রাউন্ডে বাংলাদেশের বাকি দুই প্রতিপক্ষগুলো স্বাগতিক ওমান এবং পাপুয়া নিউগিনি। ১৯ অক্টোবর ওমান এবং ২১ অক্টোবর পাপুয়া নিউগিনির বিপক্ষে মাঠে নামবে বাংলাদেশ ক্রিকেট দল।

টাইগারদের নির্বাচক হাবিবুল বাশার জানিয়েছেন, টুর্নামেন্ট শুরুর পর আগে যতটা সম্ভব মাহমুদউল্লাহকে বিশ্রাম দিতে চান। কারণ, টুর্নামেন্ট শুরু হলে খুব একটা বিশ্রামের সুযোগ থাকবে না। তবে মাহমুদউল্লাহ রিয়াদের ব্যথা নিয়ে চিন্তিত নন বলেও জানান তিনি।

বাশার বলেন, ‘চোট নিয়ে খুব বেশি দুশ্চিন্তা নেই। রিয়াদের হালকা পিঠের ব্যথা আছে। মূল খেলা শুরু হলে খুব একটা বিশ্রামের সুযোগ নেই। একের পর এক ম্যাচ আছে। যে কারণে আমরা কোনো ঝুঁকি নিচ্ছি না। ওকে হয়তো প্রস্তুতি ম্যাচেও বিশ্রাম দেওয়া হবে। ও অভিজ্ঞ ক্রিকেটার, একটু বিশ্রাম দিয়ে ম্যাচের আগে প্রস্তুত করার চেষ্টা করবো।’

এদিকে, ওমান ‘এ’ দলের বিপক্ষে রান পাননি টাইগারদের অভিজ্ঞ ক্রিকেটার মুশফিকুর রহিম। এছাড়া আফিফ হোসেন ধ্রুব ও সৌম্য সরকারের ব্যাটও ছিল রান খরায়। তবে বিশ্বকাপের আগে দুটি প্রস্তুতি ম্যাচে তাদের জন্য রানে ফেরার বড় পরীক্ষা।

টাইগারদের ডেশিং ওপেনার তামিম ইকবাল ছাড়া বিশ্বকাপে ওপেনিং জুটি নিয়ে ভাবতে হচ্ছে নির্বাচকদের। এর মধ্যে বিশ্বকাপের ম্যাচ থেকে অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদ ছিটকে গেলে নতুন শঙ্কায় পড়বে বাংলাদেশ। যদিও আইপিএল খেলে সাকিব আল হাসান ও কাটার মাস্টার মোস্তাফিজুর রহমান বেশ ভালো ফর্মে রয়েছেন।

স্পোর্টসমেইল২৪/আরএস

[sportsmail24.com এখন sportsmail.com.bd ঠিকানাতেও। খেলাধুলার ভিডিও-ছবি এবং  সর্বশেষ সংবাদ পড়তে ব্রাউজ করুন যেকোন ঠিকানায়। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইলে ইনস্ট্রল করে নিতে আমাদের অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

মুশফিক-সৌম্যর ব্যর্থতা ছাপিয়ে দারুণ প্রস্তুতি সারলো টাইগাররা

মুশফিক-সৌম্যর ব্যর্থতা ছাপিয়ে দারুণ প্রস্তুতি সারলো টাইগাররা

বিশ্বকাপে অন্তত ১ কোটি টাকা পাওয়ার সুযোগ বাংলাদেশের

বিশ্বকাপে অন্তত ১ কোটি টাকা পাওয়ার সুযোগ বাংলাদেশের

আইপিএল শেষে বিশ্বকাপ দলে যোগ দেবেন সাকিব

আইপিএল শেষে বিশ্বকাপ দলে যোগ দেবেন সাকিব

বিশ্বকাপে সেমি-ফাইনাল খেলবে বাংলাদেশ : সুজন

বিশ্বকাপে সেমি-ফাইনাল খেলবে বাংলাদেশ : সুজন