১৭ বলেই ঢাকার জয়, দাপট দেখিয়েছে স্পিনাররা

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৬:৫৫ এএম, ২০ অক্টোবর ২০২১
১৭ বলেই ঢাকার জয়, দাপট দেখিয়েছে স্পিনাররা

সিলেটে বৃষ্টির কারণে সোমবার ছিল আলোক স্বল্পতা। ফলে জাতীয় লিগের ঢাকা ও সিলেটের মধ্যকার দ্বিতীয় দিনের খেলায় সময় বাড়ানো সম্ভব হয়নি। তবে তৃতীয় দিন মঙ্গলবার (১৯ অক্টোবর) আর প্রকৃতিকে সুযোগ দেয়নি ঢাকা। ব্যাট হাতে মাত্র ১৭ বল খেলেই জয়ের বন্দরে পৌঁছে যায় তারা।

প্রাকৃতিক সৌন্দর্যমণ্ডিত সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামের একাডেমি মাঠে দাপট দেখিয়ে খেলে ঢাকা বিভাগ। স্বাগতিকদের ঘরের মাঠে প্রথম ইনিংসে মাত্র ৬৭ রানে গুটিয়ে দেয় তারা।

যদিও ঢাকাও তাদের প্রথম ইনিংস খুব বেশি বড় করতে পারেনি। সিলেটের বিপক্ষে প্রথম ইনিংসে ঢাকার রান সংগ্রহ দাঁড়ায় ১৭৬। ফলে প্রথম ইনিংস থেকে ১০৯ রানের লিড পায় ঢাকা।

দ্বিতীয় ইনিংসেও ভালো করতে পারেনি সিলেট বিভাগ। ঢাকার প্রথম ইনিংসের সমান রানও করতে পারেনি তারা। দ্বিতীয় ইনিংসের সিলেট ১৭৪ রানে গুটিয়ে গেলে জয়ের জন্য ঢাকার সামনে লক্ষ্য দাঁড়ায় ৬৬ রানের।

স্বল্প রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে সোমবার (১৮ অক্টোবর) দ্বিতীয় দিন শেষে তিন উইকেট হারিয়ে ৪৮ রান সংগ্রহ করে। জয় থেকে মাত্র ১৮ রান দূরে থাকলেও আলো স্বল্পতার কারণে খেলার সময় আর বাড়ানো যায়নি।
sportsmail24
তৃতীয় দিন জয়ের জন্য মাত্র ১৮ রান দরকার ছিল ঢাকার। সিলেটের আকাশে মঙ্গলবারও ছিল বৃষ্টির চোখ রাঙানি। তবে বৃষ্টিকে আর সযোগ দেয়নি ঢাকা বিভাগ। ব্যাট করতে নেমে মাত্র ১৭ বল খেলেই ১৮ রান তুলে নেয় তারা। ব্যাট হাতে রাকিবুল হাসান ১৫ এবং তাইবুর রহমান ৮ রানে অপরাজিত ছিলেন।

সিলেট বিভাগকে ৭ উইকেটে হারিয়ে জাতীয় লিগের ২৩তম আসরের যাত্রা শুরু করলো ঢাকা বিভাগ।

এদিকে, সিলেটের নতুন ভেন্যুতে স্পিনারদের বেশ দাপট ছিল। দুই ইনিংস মিলে ১০ উইকেট পেয়েছেন ঢাকা বাঁহাতি স্পিনার নাজমুল ইসলাম অপু। এছাড়া ঢাকার আরেক স্পিনার শুভাগত হোম দুই ইনিংসে নিয়েছেন ৬ উইকেট।

বল হাতে দুই ইনিংসে ৬ উইকেট নেওয়ার পাশাপাশি ব্যাট হাতে প্রথম ইনিংসে ৫০ রানের গুরুত্বপূর্ণ ইনিংস খেলা অলরাউন্ড নৈপুণ্যে ম্যাচসেরা হয়েছেন শুভাগত হোম। দ্বিতীয় ইনিংসে ব্যাট হাতে তার মাঠে নামার সুযোগ হয়নি।

স্পোর্টসমেইল২৪/আরএস

[sportsmail24.com এখন sportsmail.com.bd ঠিকানাতেও। খেলাধুলার ভিডিও-ছবি এবং  সর্বশেষ সংবাদ পড়তে ব্রাউজ করুন যেকোন ঠিকানায়। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইলে ইনস্ট্রল করে নিতে আমাদের অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

ঘণ্টা বাজিয়ে শুরু হলো জাতীয় ক্রিকেট লিগ

ঘণ্টা বাজিয়ে শুরু হলো জাতীয় ক্রিকেট লিগ

এনসিএল শেষে পয়েন্ট টেবিল যা দাঁড়ালো

এনসিএল শেষে পয়েন্ট টেবিল যা দাঁড়ালো

নাসিরের দুর্দান্ত ব্যাটিং, ঢাকা-রংপুর ম্যাচ ড্র

নাসিরের দুর্দান্ত ব্যাটিং, ঢাকা-রংপুর ম্যাচ ড্র

প্রথম দিনই সেঞ্চুরি হাঁকালেন বিজয়

প্রথম দিনই সেঞ্চুরি হাঁকালেন বিজয়