২০২৩ বিশ্বকাপে খেলা নিয়ে শঙ্কিত মরগ্যান

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৬:৪২ এএম, ২৩ অক্টোবর ২০২১
২০২৩ বিশ্বকাপে খেলা নিয়ে শঙ্কিত মরগ্যান

বয়স বাড়ার সাথে সাথে ইয়ান মরগানের ব্যাটে কমছে ধার। তাই তো নিজের ক্যারিয়ার নিয়ে প্রকাশ করেছেন সংশয়। পরবর্তীতে ওয়ানডে তাকে নাও দেখা যেতে পারে এমনটাই জানালেন ইংলিশ অধিনায়ক। ওয়ানডে বিশ্বকাপ না খেললেও খেলতে চান পরবর্তী টি-টোয়েন্টি বিশ্বকাপ।

শনিবার (২২ অক্টোবর) চলমান টি-টোয়েন্টি বিশ্বকাপে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ম্যাচ দিয়ে মাঠে নামবে ইংল্যান্ড। তবে বিশ্বকাপের আগে ছন্দে নেই ইংলিশ অধিনায়ক ইয়ান মরগান। তাই তো তাকে নিয়ে তৈরি হয়েছে সমালোচনা।

চলতি বছর টি-টোয়েন্টি সংস্করণে রান তুলতে হিমশিম খাচ্ছেন মরগ্যান। চলতি বছরের ৩৫ ইনিংস খেলে মাত্র ১৬.৬৩ গড়ে রান করেছেন। সর্বশেষ আইপিএলে তো তার অবস্থা ছিল যাচ্ছেতাই।

এ কারণে টুর্নামেন্ট শুরুর আগে তাকে নিয়ে শুরু হয়েছে সমালোচনা। অবশ্য সমালোচনাকে বেশ পেশাদারিত্বের সাথেই সামলেছেন তিনি। জানিয়েছেন দল চাইলে একাদশের বাইরেও থাকতে রাজি আছেন তিনি।

ব্যাট হাতে ফর্মে না থাকলেও অধিনায়কত্বে নিজের চেনা রুপে আছেন মরগ্যান। তার অধিনায়কত্বেই আইপিএলের ফাইনালে খেলেছে কলকাতা নাইট রাইডার্স। যদিও দলকে চ্যাম্পিয়ন করতে পারেননি।

৩৫ বছর বয়সী এ ইংলিশ ব্যাটার এবার তার ক্যারিয়ার নিয়ে কথা বলেছেন। সেখানে জানিয়েছেন, ২০২২ সালে অস্ট্রেলিয়ায় অনুষ্ঠিতব্য টি-টোয়েন্টি বিশ্বকাপে খেলতে চান তিনি। তবে ২০২৩ ওয়ানডে বিশ্বকাপে খেলতে পারবেন কি না সে বিষয়ে কিছুই বলেননি।

মরগ্যান বলেন, ‘এ মুহূর্তে আমি নিজেকে পরের বছর পর্যন্ত খেলা চালিয়ে যেতে দেখছি। আশা করি, আগামী টি-টোয়েন্টি বিশ্বকাপে শক্ত ভূমিকা পালন করতে পারবো। এটাই আমার নিজের কাছে চাওয়া।’

তবে ২০২৩ সালে ভারতে অনুষ্ঠিতব্য ওয়ানডে বিশ্বকাপে খেলবেন কিনা সে বিষয়ে তিনি বলেন, ‘আরও দুইটি বিশ্বকাপ খেলতে পারবো কিনা তা নিশ্চিত নই। কারণ ফলাফলের উপর নির্ভর করে কতদিন খেলা চালিয়ে যাওয়া সম্ভব।’

এখন পর্যন্ত ২৪৬ ওয়ানডে ও ১০৭ টি-টোয়েন্টি খেলেছেন মর্গ্যান। ইংল্যান্ডের হয়ে সীমিত ওভারে দুই সংস্করণেই সবচেয়ে বেশি ম্যাচ খেলার রেকর্ড তার।

স্পোর্টসমেইল২৪/পিপিআর

[sportsmail24.com এখন sportsmail.com.bd ঠিকানাতেও। খেলাধুলার ভিডিও-ছবি এবং  সর্বশেষ সংবাদ পড়তে ব্রাউজ করুন যেকোন ঠিকানায়। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইলে ইনস্ট্রল করে নিতে আমাদের অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

বিশ্বকাপের মূল পর্বে অস্ট্রেলিয়া-আফ্রিকাকেই পেল বাংলাদেশ

বিশ্বকাপের মূল পর্বে অস্ট্রেলিয়া-আফ্রিকাকেই পেল বাংলাদেশ

সাকিবকে পেয়ে বাংলাদেশ ক্রিকেট ভাগ্যবান : মাহমুদউল্লাহ

সাকিবকে পেয়ে বাংলাদেশ ক্রিকেট ভাগ্যবান : মাহমুদউল্লাহ

ব্যর্থতার পাল্লায় ভারী হচ্ছেন মুশফিক

ব্যর্থতার পাল্লায় ভারী হচ্ছেন মুশফিক

আমি একটু ক্লান্ত : সাকিব

আমি একটু ক্লান্ত : সাকিব