ব্যর্থতার পাল্লায় ভারী হচ্ছেন মুশফিক

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৮:০৮ এএম, ২২ অক্টোবর ২০২১
ব্যর্থতার পাল্লায় ভারী হচ্ছেন মুশফিক

টি-টোয়েন্টিতে নিয়মিতই ব্যর্থ হতে থাকা অভিজ্ঞ মুশফিকুর রহিম পাপুয়া নিউগিনির বিপক্ষেও বজায় রেখেছেন নিজের ব্যর্থতা। ওমানের বিপক্ষে আট নম্বরে ব্যাট করে ব্যর্থ হওয়া মুশফিক তৃতীয় ম্যাচে তার পছন্দের জায়গায় ফিরেও ব্যাটে রান পাননি। ফিরেছেন ৫ রান করে।

এবারের বিশ্বকাপে নিজেদের প্রথম ম্যাচে ৩৮ রান করে ড্রেসিংরুমে ফেরেন মুশফিক। স্কটল্যান্ডের বিপক্ষে ম্যাচে মুশফিকের ক্রিজে থিতু নিজের ভুলে স্কটিশদের কাছে উইকেট বিলিয়ে দিয়ে আসেন তিনি। তার আউটই মূলত স্কটিশদের বিপক্ষে বাংলাদেশকে ছিটকে দিয়েছে।  

চলতি বছরের সেপ্টেম্বরে নিউজিল্যান্ডের বিপক্ষে ঘরের মাঠের সিরিজেও ভালো করতে পারেনি মুশফিক। পাঁচ ম্যাচের সিরিজে মুশফিকের তার মোট সংগ্রহ ছিল মাত্র ৩৯।

বিশ্বকাপের আগে নিজের আত্মবিশ্বাস এবং ফর্ম ফিরিয়ে আনার জন্য বাংলাদেশ ‘এ’ ফলের হয়ে মাঠে নেমেছিলেন। বিসিবি এইচপি দলের বিপক্ষে খেলা দুই ম্যাচেই রান পেয়েছিলেন তিনি।

এইচপির বিপক্ষে দুই ম্যাচে করেন যথাক্রমে ৭০ এবং ৬৬ রান। ধারণা করা হয়েছিল বিশ্বকাপে ফর্ম ফিরবেন মুশফিক। তবে বিশ্বকাপে ওমানের বিপক্ষে অনানুষ্ঠানিক প্রস্তুতি ম্যাচে প্রথম বলেই প্যাভিলিয়নে ফেরেন মুশফিক। এ ম্যাচের পরই আবারও মুশফিকের ফর্ম নিয়ে প্রশ্নের জন্ম দেয়। 

শুধু অনানুষ্ঠানিক প্রস্ততি ম্যাচ নয়, আনুষ্ঠানিক প্রস্তুতি ম্যাচেও দেখা যায় মুশফিকের ফর্মহীনতা। আয়ারল্যান্ডের বিপক্ষে ৪ বলে ৪ এবং শ্রীলঙ্কার বিপক্ষে ১৩ বলে ১৩ করে আউট হন তিনি।

বাংলাদেশের ব্যাটিং লাইন আপের অন্যতম ভরসার নাম মুশফিক। দীর্ঘ সময় ধরে বাংলাদেশের চার নম্বরে নেমে বড় ইনিংস খেলেছেন তিনি। তবে ২০১৯ সালে ভারত সফরের পর এখন পর্যন্ত আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে কোনো অর্ধ শতকের দেখা পাননি তিনি।

২০১৯ সালে ভারত সফরের টি-টোয়েন্টি সিরিজে ম্যাচ জয়ে গুরুত্বপূর্ণ ভূমিকা রেখেছিলেন মুশফিক। সেই ম্যাচে ৪৩ বলে অপরাজিত ৬০ রানের অসাধারণ ইনিংস খেলেন মুশফিক।

বাংলাদেশের অভিজ্ঞ ক্রিকেটার মুশফিক তার স্বরূপে ফিরে আসলে আদতে তা বাংলাদেশের বিশ্বকাপ যাত্রার জন্যই ভালো হবে।

স্পোর্টসমেইল২৪/এসিএইচ/পিপিআর

[sportsmail24.com এখন sportsmail.com.bd ঠিকানাতেও। খেলাধুলার ভিডিও-ছবি এবং  সর্বশেষ সংবাদ পড়তে ব্রাউজ করুন যেকোন ঠিকানায়। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইলে ইনস্ট্রল করে নিতে আমাদের অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

ভালো শুরুর পরও লিটনের হতাশা

ভালো শুরুর পরও লিটনের হতাশা

টি-টোয়েন্টি বিশ্বকাপে ফেবারিট ভারত : স্মিথ

টি-টোয়েন্টি বিশ্বকাপে ফেবারিট ভারত : স্মিথ

পাপুয়া নিউগিনিকেও হালকা করে দেখছে না বাংলাদেশ

পাপুয়া নিউগিনিকেও হালকা করে দেখছে না বাংলাদেশ

স্কটল্যান্ডের মতো অঘটন ঘটাতে চায় পাপুয়া নিউগিনি

স্কটল্যান্ডের মতো অঘটন ঘটাতে চায় পাপুয়া নিউগিনি