সাকিবকে পেয়ে বাংলাদেশ ক্রিকেট ভাগ্যবান : মাহমুদউল্লাহ

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ১১:২৮ পিএম, ২২ অক্টোবর ২০২১
সাকিবকে পেয়ে বাংলাদেশ ক্রিকেট ভাগ্যবান : মাহমুদউল্লাহ

ফাইল ফটো

বাংলাদেশের জয় আর ম্যাচ সেরা সাকিব আল হাসান, যেন একই সুতোয় গাঁথা। সর্বশেষ ১৪ বছরে এটাই বাংলাদেশের ক্রিকেট ইতিহাসের নিয়মিত ঘটনা। আর বিশ্বআসরে এটা তো অবধারিত একটা ঘটনা। বৈশ্বিক আসরে সর্বশেষ ৬ জয়ের প্রতিটিতেই ম্যাচের সেরা খেলোয়াড় নির্বাচিত হয়েছেন সাকিব আল হাসান। তাই তো বিশ্বকাপের শেষ ম্যাচের পর সাকিব বন্দনায় মেতে উঠলেন অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদ।

এবারের টি-টোয়েন্টি বিশ্বকাপের শুরুটা সাকিবের জন্য ভালো ছিল না। বিশ্বকাপের প্রাথমিক পর্বের ‘বি’ গ্রুপে নিজেদের প্রথম ম্যাচে স্কটল্যান্ডের বিপক্ষ হার মানে বাংলাদেশ। এ ম্যাচে পুরো বাংলাদেশের মতো নিষ্প্রভ ছিলেন সাকিব আল হাসান। ব্যাট হাতে ২৮ বলে ২০ রান করে হন সমালোচিত।

তবে ঘুরে দাঁড়াতে সময় নেননি তিনি। ওমানের বিপক্ষে বাঁচা-মরার লড়াইয়ে ব্যাট ও বল উভয় বিভাগে অবদান রাখেন সাকিব। সে ম্যাচে ব্যাট হাতে ২৭ বলে ৪২ রানের পাশাপাশি বল হাতে শিকার করেন ৩ উইকেট।  ফলে ম্যাচের সেরা ক্রিকেটার নির্বাচন করতে একটুও বেগ পেতে হয়নি টুর্নামেন্ট আয়োজকদের।

বৃহস্পতিবার (২১ অক্টোবর) পাপুয়া নিউগিনির বিপক্ষে আবারও নিজেকে চেনান সাকিব আল হাসান। স্কোর বোর্ডে কোনো রান যোগ না করতেই যখন ওপেনার নাঈম শেখ বিদায় তখন উইকেটে এসে দলকে বড় সংগ্রহের ভিত্তি গড়ে দেন সাকিব। করেন ৩৭ বলে ৪৬ রান।

শুধু ব্যাটিং নয়, বল হাতেও পাপুয়া নিউগিনিকে ধসিয়ে দেওয়ার কাজটি করেছেন সাকিব আল হাসান। ৪ ওভার বোলিং করে ৯ রান দিয়ে শিকার করেন ৪ উইকেট। এ ম্যাচেও সেরা পারফর্মার সাকিব আল হাসান।

সব মিলিয়ে আন্তর্জাতিক ক্রিকেটে ৩৮বার ম্যাচের সেরা খেলোয়াড়ের পুরস্কার নিজের করে নিয়েছেন সাকিব আল হাসান। বাংলাদেশের কেউ তার ধারের কাছে নেই। আন্তর্জাতিক ক্রিকেটে তার উপরে আছে মাত্র ১৪জন।

তাই তো ম্যাচ শেষে সাকিবকে নিয়ে স্তুতি করতে একটুও কার্পণ্য করেননি অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদ। বলেন, ‘সবসময়ই বলি যে সাকিব চ্যাম্পিয়ন ক্রিকেটার। তার মতো পারফর্মার পাওয়া বাংলাদেশ ক্রিকেটের সৌভাগ্য। ক্যারিয়ার জুড়েই সে অসাধারণ। অন্য সবাইও ভালো, সাকিব বিশেষ কিছু। সে চ্যাম্পিয়ন ক্রিকেটার।’

পাপুয়া নিউগিনির বিপক্ষে ৪ উইকেট শিকার করে টি-টোয়েন্টি বিশ্বকাপের সর্বোচ্চ উইকেট শিকারীর তালিকায় নাম লেখান সাকিব আল হাসান। পাকিস্তানি তারকা শহীদ আফ্রিদির সমান ৩৯ উইকেট নিয়ে যৌথভাবে শীর্ষে আছেন।

স্পোর্টসমেইল২৪/পিপিআর

[sportsmail24.com এখন sportsmail.com.bd ঠিকানাতেও। খেলাধুলার ভিডিও-ছবি এবং  সর্বশেষ সংবাদ পড়তে ব্রাউজ করুন যেকোন ঠিকানায়। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইলে ইনস্ট্রল করে নিতে আমাদের অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

আমরাও মানুষ, আমাদের গায়েও লাগে : মাহমুদউল্লাহ

আমরাও মানুষ, আমাদের গায়েও লাগে : মাহমুদউল্লাহ

বিশ্বকাপের মূল পর্বে অস্ট্রেলিয়া-আফ্রিকাকেই পেল বাংলাদেশ

বিশ্বকাপের মূল পর্বে অস্ট্রেলিয়া-আফ্রিকাকেই পেল বাংলাদেশ

ব্যর্থতার পাল্লায় ভারী হচ্ছেন মুশফিক

ব্যর্থতার পাল্লায় ভারী হচ্ছেন মুশফিক

আমি একটু ক্লান্ত : সাকিব

আমি একটু ক্লান্ত : সাকিব