লিজেন্ডস লিগে মাশরাফিদের দলনেতা মরগান

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০২:৪৭ পিএম, ১২ আগস্ট ২০২২
লিজেন্ডস লিগে মাশরাফিদের দলনেতা মরগান

লিজেন্ডস ক্রিকেট লিগের মূল টুর্নামেন্ট শুরুর আগে ভারতের স্বাধীনতার ৭৫ বছর উপলক্ষ্যে একটি বিশেষ ম্যাচ খেলবে ক্রিকেট কিংবদন্তিরা। ভারত ও বিশ্ব একাদশের মধ্যকার এই ম্যাচে খেলবেন বাংলাদেশের সাবেক অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা। এই ম্যাচে মাশরাফির দল বিশ্ব একাদশের নেতৃত্ব দিবেন বিশ্বকাপজয়ী অধিনায়ক ইয়ান মরগান।

চলতি বছর পালিত হচ্ছে ভারতের স্বাধীনতার ৭৫তম বর্ষ। এই উপলক্ষ্যে চলতি বছরের ১৫ সেপ্টেম্বর কলকাতার ইডেন গার্ডেন্সে একটি বিশেষ ম্যাচের আয়োজন করেছে লিজেন্ডস লিগ কর্তৃপক্ষ। এই ম্যাচে মুখোমুখি হবে ভারত ও বিশ্ব একাদশ। এই দুই দলের নাম রাখা হয়েছে যথাক্রমে ইন্ডিয়া মহারাজাস ও ওয়ার্ল্ড জায়ান্টস।

এই ম্যাচে ওয়ার্ল্ড জায়ান্টসের হয়ে খেলবেন বাংলাদেশের সাবেক অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা। এছাড়াও আছেন সনাৎ জয়াসুরিয়া, মুত্তিয়া মুরালিধরন, জ্যাক ক্যালিস, হার্শেল গিবসের মতো তারকা ক্রিকেটাররাও।

ওয়ার্ল্ড জায়ান্টসকে নেতৃত্ব দিবেন ইংল্যান্ডকে একমাত্র ওয়ানডে বিশ্বকাপ জেতানো অধিনায়ক ইয়ান মরগান। প্রতিপক্ষ দল ইন্ডিয়া মহারাজাসকে নেতৃত্ব দিবেন ভারতের সাবেক অধিনায়ক ও বর্তমান বিসিসিআই সভাপতি সৌরভ গাঙ্গুলি।

দুই দলেই আছেন ১৭জন করে ক্রিকেটার। অর্থাৎ, এই ম্যাচে দেখা মিলবে মোট ৩৪ কিংবদন্তি ক্রিকেটারের। ভারতের স্বাধীনতা দিবস উপলক্ষ্যে এতোজন তারকা ক্রিকেটারকে একসাথে করতে পেরে বেশ গর্বিত লিজেন্ডস লিগ কর্তৃপক্ষ।

টুর্নামেন্টের কমিশনার রবি শাস্ত্রী বলেন, “গর্বের বিষয় যে আমরা স্বাধীনতার ৭৫তম বর্ষ পালন করছি। এইবারের আসরকে আমরা স্বাধীনতার ৭৫ বছর উপলক্ষ্যে আয়োজন করছি।”

ইন্ডিয়া মহারাজাস স্কোয়াড
সৌরভ গাঙ্গুলি (অধিনায়ক), বীরেন্দ্র শেবাগ, মোহাম্মদ কাইফ, ইউসুফ পাঠান, সুব্রামানিয়াম বদ্রিনাথ, ইরফান পাঠান, পার্থিব প্যাটেল, স্টুয়ার্ট বিনি, শ্রীশান্থ, হরভজন সিং, নামান ওঝা, অশোক দিন্দা, প্রজ্ঞান ওঝা, অজয় জাদেজা, রুদ্র প্রতাপ সিং, যোগিন্দর সিং, রতিন্দার সিং সোধি।

ওয়ার্ল্ড জায়ান্টস স্কোয়াড
ইয়ান মরগান (অধিনায়), লেন্ডল সিমন্স, হার্শেল গিবস, জ্যাক ক্যালিস, সনাৎ জয়াসুরিয়া, ম্যাট প্রিয়র, নাথান ম্যাককালাম, জন্টি রোডস, মুত্তিয়া মুরালিধরন, ডেল স্টেইড, হ্যামিল্টন মাসাকাদজা, মাশরাফি বিন মর্তুজা, আসগর আফগান, মিচেল জনসন, ব্রেট লি, কেভিন ও’ব্রায়েন, দীনেশ রামদিন।

স্পোর্টসমেইল২৪/পিপিআর


শেয়ার করুন :


আরও পড়ুন

ইংল্যান্ড দলে ডাক পেলেন ভারতীয় আরপি সিংয়ের ছেলে

ইংল্যান্ড দলে ডাক পেলেন ভারতীয় আরপি সিংয়ের ছেলে

জিম্বাবুয়ের হয়ে খেলতে চান ইংলিশ ব্যাটার গ্যারি ব্যালেন্স

জিম্বাবুয়ের হয়ে খেলতে চান ইংলিশ ব্যাটার গ্যারি ব্যালেন্স

ইংলিশ রাজ্যে আইরিশ ‘অধিপতি’ ছিলেন মরগান

ইংলিশ রাজ্যে আইরিশ ‘অধিপতি’ ছিলেন মরগান

লিজেন্ডস ক্রিকেট লিগে খেলবেন মাশরাফি

লিজেন্ডস ক্রিকেট লিগে খেলবেন মাশরাফি