টি-টোয়েন্টি উইকেট শিকারে সাকিবের মাইলস্টোন

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৭:৫৯ এএম, ২৫ অক্টোবর ২০২১
টি-টোয়েন্টি উইকেট শিকারে সাকিবের মাইলস্টোন

শ্রীলঙ্কান ব্যাটার পাথুম নিশাঙ্কাকে করা বল টার্ন করে স্ট্যাম্পে আঘাত করলো। সাকিব আল হাসানের বলে পরাস্ত হয়ে প্যাভিলিয়নের পথ ধরলেন নিশাঙ্কা। এতেই টি-টোয়েন্টি বিশ্বকাপের ইতিহাসের সর্বোচ্চ উইকেট শিকারীর তালিকায় সবার উপরে উঠে এলেন সাকিব। এ রেকর্ড গড়ার পথে পিছনে ফেলেছেন আফ্রিদিকে পিছনে ফেলেছেন তিনি। 

টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রাথমিক পর্বের শেষ ম্যাচে পাপুয়া নিউগিনির সাথে ৪ উইকেট পেয়েই সাকিব টি-টোয়েন্টি বিশ্বকাপে নিজের সংগ্রহে নিয়ে আসেন ৩৯ উইকেটে। টি-টোয়েন্টি বিশ্বকাপের সবগুলো আসরে খেলা সাকিব ৩৯ উইকেট নিয়ে টি-টোয়েন্টিতে আফ্রিদির সাথে সম্মিলিত ভাবে সর্বোচ্চ স্থানে ছিলেন।

রোববার(২৪ অক্টোবর) শ্রীলঙ্কার বিপক্ষে এক উইকেট পেলেই ক্রিকেটের এই সংস্করনের বিশ্বকাপে সর্বোচ্চ উইকেট শিকারীর তালিকায় নাম উঠে আ্সার কথা ছিল সাকিবের। আজ শ্রীলঙ্কার বিপক্ষে নবম ওভারে পাথুম নিশাঙ্কাকে বোল্ড করে এ মাইলস্টোন স্পর্শ করেন তিনি।

একই ওভারে আভিষ্কা ফার্নান্দোকে আউট করে প্যাভিলিয়নে ফেরান তিনি। এতে করে বিশ্বকাপে নিজের উইকেট সংখ্যা ৪১ এ নিয়ে গেছেন তিনি।

পাশাপাশি আরো একটি রেকর্ডের সামনে রয়েছে সাকিব। শ্রীলঙ্কার বিপক্ষে ম্যাচ শুরুর পূর্বে টি-টোয়েন্টি ক্রিকেটে ৩৯৬ উইকেটের মালিক ছিলেন সাকিব। এ ম্যাচে এখন পর্যন্ত দুই উইকেট শিকার করায় টি-টোয়েন্টি ক্রিকেটে তার উইকেট সংখ্যা দাঁড়িয়েছে ৩৯৮ তে। আর মাত্র ২ উইকেট পেলেই ক্রিকেটের এ সংস্করনে ৪০০ উইকেট শিকারের তালিকায় নাম উঠে আসবে বাংলাদেশের বিশ্ব অলরাউন্ডার সাকিবের। 

বিশ্বের প্রায় সকল দেশের হয়ে ফ্রাঞ্চাইজি ক্রিকেট লীগ খেলার অভিজ্ঞতা রয়েছে সাকিবের। বাংলাদেশের হয়ে চলমান বিশ্বকাপের গ্রুপ পর্বেও ৯ উইকেট শিকার করেছেন তিনি।

স্পোর্টসমেইল২৪/এসিএইচ/পিপিআর

[sportsmail24.com এখন sportsmail.com.bd ঠিকানাতেও। খেলাধুলার ভিডিও-ছবি এবং  সর্বশেষ সংবাদ পড়তে ব্রাউজ করুন যেকোন ঠিকানায়। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইলে ইনস্ট্রল করে নিতে আমাদের অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

নাঈম ভালো ইনিংস খেলেছে : মুশফিক

নাঈম ভালো ইনিংস খেলেছে : মুশফিক

১১ ইনিংস পর মুশফিকের ফিফটি

১১ ইনিংস পর মুশফিকের ফিফটি

হাসারাঙ্গায় ভীত নয় বাংলাদেশ : ডোমিঙ্গো

হাসারাঙ্গায় ভীত নয় বাংলাদেশ : ডোমিঙ্গো

বাংলাদেশ ম্যাচে নিজেদের ফেবারিট মানছে শ্রীলঙ্কা

বাংলাদেশ ম্যাচে নিজেদের ফেবারিট মানছে শ্রীলঙ্কা