অ্যাশেজে অন্তর্ভুক্ত হলেন বেন স্টোকস

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৭:৪৭ এএম, ২৬ অক্টোবর ২০২১
অ্যাশেজে অন্তর্ভুক্ত হলেন বেন স্টোকস

আন্তর্জাতিক ক্রিকেট থেকে সেচ্ছায় বিরতিতে যাওয়া বেন স্টোকসকে আবারও ইংল্যান্ড জাতীয় দলে দেখা যাবে। আসছে ডিসেম্বরে অ্যাশেজের দলে নাম উঠেছে তার। চলমান টি-টোয়েন্টি বিশ্বকাপ শেষে মর্যাদাকর এ লড়াইয়ে অস্ট্রেলিয়া সফরে যাবে ইংল্যান্ড জাতীয় ক্রিকেট দল।

অ্যাশেজের ইংল্যান্ড প্রাথমিক দলে নাম ছিল না অলরাউন্ডার বেন স্টোকসের। তবে অ্যাশেজ দিয়ে ইংল্যান্ড দলে ফিরতে চেয়ে আবেদন করেন স্টোকস। এরপরই অভিজ্ঞ ফাস্ট বোলিং অলরাউন্ডারকে দলে অন্তর্ভুক্ত করে ইংল্যান্ড ক্রিকেট বোর্ড।

বেন স্টোকসকের দলে অন্তর্ভুক্তিকে দলের জন্য অসাধারণ বলে অবহিত করেছেন সাবেক ইংলিশ অধিনায়ক এবং বর্তমান ধারাভাষ্যকার নাসের হোসেইন। বলেন, ‘ইংল্যান্ড টেস্ট দলকে পরিপূর্ণ করেছে তার (বেন স্টোকস) অন্তর্ভুক্তি। তার মতো একজন বিশ্বমানের পেস বোলিং অলরাউন্ডারকে মিস করছিল ইংল্যান্ড।’

আঙুলের ইনজুরিতে পড়ে আন্তর্জাতিক ম্যাচ থেকে দূরে চলে যাওয়া স্টোকস ২০২১ সালের জুনে মানসিক স্বাস্থ্যের অবনতির কথা বলে ক্রিকেট থেকে অনির্দিষ্টকালের জন্য দূরে চলে যান। করোনাকালীন ঘরবন্দি জীবন এবং কোয়ারেন্টাইন জটিলতার কথা বলে খেলা থেকে সে সময় দূরে সরে যান তিনি।

তবে আসছে অ্যাশেজের জন্য নিজেকে তৈরি করার ঘোষণা দেওয়া স্টোকসকে দলে অন্তর্ভুক্ত করতে কোন কালবিলম্ব করেনি ইংল্যান্ড। দলে জায়গা পেলে স্টোকস নিজেও খুশি। বলেন, ‘আমি এখন খেলার জন্য পুরোপুরি তৈরি। আমি পুরোদমে ফিটনেস ট্রেনিং এবং বোলিং অনুশীলন শুরু করেছি।’

গত ৪ অক্টোবর তার আঙুলের অপারেশন সম্পন্ন হয়। আঙুলে অপারেশন করা হলেও স্টোকসের বোলিং করতে এখন কোন সমস্যা নেই বলে ইংল্যান্ড ক্রিকেট বোর্ডকে জানিয়েছে বোর্ডের মেডিক্যাল টিম।

বিরতিকালীন সময়ে স্টোকস ইংল্যান্ড-ভারতের মধ্যে অনুষ্ঠিত টেস্ট সিরিজ মিস করেছেন। একই সাথে চলমান টি-টয়েন্টি বিশ্বকাপে ইংল্যান্ড দলের হয়ে খেলার কথা থাকলেও শেষ পর্যন্ত তার খেলা হচ্ছে না। তবে অ্যাশেজ দিয়ে ২০১৯ ওয়ানডে বিশ্বকাপের প্লেয়ার অব দ্য টুর্নামেন্টের খেতাব জেতা এ অলরাউন্ডার আবারও মাঠে ফিরছেন।

স্পোর্টসমেইল২৪/এসিএইচ/আরএস 

[sportsmail24.com এখন sportsmail.com.bd ঠিকানাতেও। খেলাধুলার ভিডিও-ছবি এবং  সর্বশেষ সংবাদ পড়তে ব্রাউজ করুন যেকোন ঠিকানায়। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইলে ইনস্ট্রল করে নিতে আমাদের অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

বক্সিং ডে টেস্টে ৮০ হাজার দর্শক

বক্সিং ডে টেস্টে ৮০ হাজার দর্শক

২০২৩ বিশ্বকাপে খেলা নিয়ে শঙ্কিত মরগ্যান

২০২৩ বিশ্বকাপে খেলা নিয়ে শঙ্কিত মরগ্যান

স্টোকসের সাথে ভারতের কারও তুলনা করা যাবে না : গম্ভীর

স্টোকসের সাথে ভারতের কারও তুলনা করা যাবে না : গম্ভীর

খেলার থেকে মানসিক সুস্থতাকে বেশি প্রাধান্য দিচ্ছেন ওলি পোপ

খেলার থেকে মানসিক সুস্থতাকে বেশি প্রাধান্য দিচ্ছেন ওলি পোপ